কোন রাশির সাথে কোন রাশির বিবাহ শুভ, রাশি কি?

আসসালামু আলাইকুম। প্রিয় পাঠক, আশা করি সবাই অনেক ভাল আছেন। আমিও আল্লাহ তায়ালার অশেষ রহমতে অনেক ভাল আছি। আজকের বিষয়ঃ কোন রাশির সাথে কোন রাশির বিবাহ শুভ। তো আর দেরি না করে চলুন শুরু করা যাক।

রাশি কি?

বিভিন্ন উপায়ে নিজের রাশি নির্ধারণ করা যায়। আপনি হয়ত দেখতে পারবেন বাজারে রাশি নিয়ে বিভিন্ন ধরণের বই পাওয়া যায়। তা থেকে রাশি নির্ধারণ করা যায়। কিন্তু বিনা কারণে টাকা না খরচ করে নিজে নিজেই রাশি নির্ধারণ করা সম্ভব। আজকে আমি বলতে যাচ্ছি রাশি কি, রাশি কোনটি, রাশির কাজ কি ও কোন রাশির সাথে কোন রাশির বিবাহ উত্তম।

আপনি যে সময়ে জন্ম হয়েছিলেন সে সময় চাঁদ যে রাশিতে অবস্থান করছিল তাকেই আপনার রাশি হিসেবে বিবেচনা করা হয়। চাঁদের অবস্থানের উপর ভিত্তি করে রাশিকে মোট ১২ ভাগে ভাগ করা হয়। এগুলো হলোঃ মেষ রাশি, বৃষ রাশি, মিথুন রাশি, সিংহ রাশি, কর্কট রাশি, কন্যা রাশি, তুলা রাশি, বৃশ্চিক রাশি, ধনু রাশি, মকর রাশি, কুম্ভ রাশি ও মীন রাশি। রাশি মূলত মানুষের আচার-আচরণ, চারিত্রিক গঠন, মানসিক বৈশিষ্ট্য ইত্যাদি নির্দেশ করে থাকে। এর অর্থ এ বিশ্বে ১২ রকম বৈশিষ্টের মানুষ রয়েছে। রাশিকে তিনটি শ্রেণিতে ভাগ করা যায়।

যথাঃ চঞ্চল রাশি, স্থির রাশি ও দ্বিধাগ্রস্থ রাশি। শাস্ত্রের ভাষায় যাকে বলা হয় চর রাশি, স্থির রাশি ও দ্যাত্বক রাশি। মেষ রাশি, তুলা রাশি, কর্কট রাশি, মকর রাশি এরা চঞ্চল প্রকৃতির তথা চর রাশির অন্তর্ভুক্ত। বৃষ রাশি, সিংহ রাশি, বৃশ্চিক রাশিও কুম্ভ রাশি হলো স্থির প্রকৃতির। এরা সাধারণত মানসিকভাবে তুলনামূলক শক্ত হয়ে থাকে। মিথুন রাশি, কন্যা রাশি, ধনু রাশি ও মীন রাশি দ্বিধাগ্রস্থ রাশি তথা দ্যাত্বক রাশি। রাশির মধ্যে বৃষ রাশি সর্বাপেক্ষা উৎকৃষ্ট কারণ এসময় চাঁদ সবচেয়ে ভালো অবস্থানে থাকে। অপরদিকে বৃশ্চিক রাশি সব থেকে দুর্বল বলে বিবেচনা করা হয়।

এখন এই রাশি মূলত প্রয়োজন বিবাহের ক্ষেত্রে অর্থাৎ কোন রাশির ব্যক্তির সাথে কোন রাশি বিবাহ শুভ হবে। নিচে আপনারা জানতে যাচ্ছেন কোন রাশির সাথে কোন রাশির বিবাহ শুভ হবে ও কোন রাশির অশুভ হবে।

কোন রাশির সাথে কোন রাশির বিবাহ শুভ

মেষ রাশি (২১ মার্চ-২০ এপ্রিল): মেষ রাশির ব্যক্তি তুলা, কুম্ভ বা মিথুন রাশির সাথে বিবাহে সবচেয়ে ভালো হবে। অপরদিকে কর্কট, বৃশ্চিক ও মীন রাশির সাথে করা উচিত হবে না।

বৃষ রাশি (২১ এপ্রিল-২০মে): বৃষ রাশির ব্যক্তির সাথে কর্কট, বৃশ্চিক ও মীন রাশির বিবাহ সবচেয়ে ভালো হবে। আর মেষ, ধনু ও সিংহ রাশির সাথে ভালো হবে না।

মিথুন রাশি (২১ মে-২০ জুন): মিথুনের সাথে ধনু, মেষ ও সিংহ রাশির সঙ্গী বেছে নিতে হবে। বৃষ, কন্যা ও মকরের ক্ষেত্রে বিবাহ বিচ্ছেদের সুযোগ রয়েছে।

কর্কট রাশি (২১ জুন-২০ জুলাই): কর্কট রাশির বিবাহের জন্য অবশ্যই বৃষ, কন্যা ও মকর রাশিকে বেছে নিতে হবে। আর মেষ, সিংহ ও ধনুর সাথে বিবাহ না করা উত্তম।

সিংহ রাশি (২১ জুলাই-২১ আগস্ট): মিথুন, তুলা ও কুম্ভ রাশির সাথে বিবাহ সবচেয়ে ভালো হবে। কর্কট, বৃশ্চিক ও মীন রাশির সাথে বিবাহ হলে তা বেশি দিন টিকবে না।

বিবাহ শুভ অশুভ

কন্যা রাশি (২২ আগস্ট-২২ সেপ্টেম্বর): দাম্পত্য জীবনে সফলা হতে হলে অবশ্যই কর্কট, বৃশ্চিক বা মীন রাশির সাথে বিবাহ হলে ভালো হবে। মেষ, সিংহ ও ধনু রাশি ঠিক হবে না।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর-২১ অক্টোবর): মেষ, সিংহ ও ধনু ভালো হবে। অপরদিকে বৃষ, কন্যা ও মকর উচিত হবে না।

বৃশ্চিক রাশি (২২ অক্টোবর-২০ নভেম্বর): সুন্দর জীবন গড়তে হলে অবশ্যই বৃষ, কন্যা বা মকর রাশি জাতক-জাতিকাকে বাছাই করতে হবে। মেঘ, ধনু ও সিংহ মোটেও ভালো নয়।

ধনু রাশি (২১ নভেম্বর-২০ ডিসেম্বর): সুন্দর দাম্পত্য জীবন কাটাতে মিথুন, তুলা বা কুম্ভ রাশিকে বেছে নিতে হবে। কর্কট, বৃশ্চিক বা মীন রাশিকে বেছে নিলে প্রতারিত হতে পারেন।

মকর রাশি (২১ ডিসেম্বর-২০ জানুয়ারি) ): কর্কট, বৃশ্চিক ও মীন রাশির সাথে সাথে বিবাহ করা উচিত। মেষ, সিংহ বা ধনুর জাতক জাতিকার সাথে কোনো ক্রমেই বিবাহ উচিত হবে না।

কুম্ভ রাশি (২১ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি): সিংহ, ধনু ও মেষ রাশির জাতক-জাতিকা সবচেয়ে ভালো হবে। অপরদিকে বৃষ, কন্যা ও মকর রাশির সাথে বিবাহ হলে সফল হওয়ার সম্ভবনা কমে যেতে পারে।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ): সুখী জীবন পেতে হলে বৃষ, কন্যা বা মকর রাশিকে বিবাহ করতে হবে। মেষ, সিংহ ও ধনু এড়িতে চলতে হবে।

তো আজকের জন্য এতটুকুই। পোস্টটি কেমন লাগলো দয়া করে কমেন্টে জানাবেন, যদি ভাল লেগে থাকে তাহলে অবশ্যয় শেয়ার করবেন, পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ। এমন সব দারুন দারুন পোস্ট পেতে Grathor এর সাথেই থাকুন এবং গ্রাথোর ফেসবুক পেইজ ও ফেসবুক গ্রুপ এ যুক্ত থাকুন, আল্লাহ হাফেজ।

Related Posts