” কোরবানী ঈদকে সামনেরেখে চলছে গরু মোটা তাজ করন “

মুসলমানদের দুইটি উৎসব রয়েছে । তার মধ্যে কোরবানী ঈদ অন্যতম। এই কোরবানী ঈদে সাধারনত গরু ,ছাগল, দুম্বা ও মহিষ ইত্যাদি। তাই যারা গরু পালন করতেছে তারা তাদের গরুটাকে মোটা তাজ করণের জন্য ব্যবস্ত সময় অতিবাহিত করতেছে। কেননা গরু মোটা হলে আমরা সেই গরুটি অনেক ধামে বিক্রি করতে পারব । তাই সকল এলাকাতেই গরু, ছাগল কম বেশি পালন করা হয় ।

কোরবানী ঈদের আর মাএ কয়েক দিন বাকী। তাই গরুর খামারে চলছে মোটা তাজ করন ।এবং গরু ব্যবসায়ীরা ব্যবস্ত হয়ে পরেছে গরু কেনার জন্য ।কেননা তারা গরু ক্রয় করে,কিছু দিন পালন করে সেই গরু বিভিন্ন হাঁটে গিয়ে তারা বিক্রি করবেন ।এতে তারা কিছু পরিমান লাভ করবেন ।তবে গরু যারা পালন করছেন ,তাদের ধারণা পাকিস্তানি গরু যদি আমাদের দেশে না আসে তাহলে আমাদের দেশের গরু ব্যবসায়ীরা অনেক লাভবান হবে। তবে গরু বেচাকেনা শুরু হয়ে গেছে বিভিন্ন শহরে। কিন্তু ঈদের তিন দিন আগে বেচাকেনা ভালো হবে বলে মনে করছে গরু ব্যবসায়ীরা।

তবে কোরবানী ঈদে এবার গরুর দাম অনেকটা বেশি হবে বলে মনে ক্রেতারা ।করান এবার বিদেশী গরুর আসার সম্ভবনা খুবই কম ।তবে এতে গরু ব্যবসায়ীরা অনেক লাভবান হবে। তাই তারা খুবই গুরুত্ব সহকারে গরু মোটা তাজা করনের জন্যে ব্যস্ত সময় কাটাচ্ছে । আশাকরি সবার আমার এই পোস্টটি ভালো লেগেছে । সবাইকে আমার পক্ষ থেকে ঈদের অগ্রিম শুভেচ্ছা ও অভিনন্দন।

Related Posts

8 Comments

মন্তব্য করুন