ক্যারিয়ার থেকে হুট করে বিদায় নিয়েছেন এমন কিছু ক্রিকেটার

ক্রিকেটে ইনজুরি হঠাৎ যেন এক স্বাভাবিক ব্যাপার। এই ইনজুরিতে কেড়ে নিয়েছে অনেক প্রতিভাবান ক্রিকেটার এর জীবন। আজ আমরা এমন কিছু ক্রিকেটার সম্পর্কে জানতে চলেছি যারা তাদের ক্রিকেট ক্যারিয়ার থেকে অবসর নিয়ে নিয়েছেন হুট করে। এদের মধ্যে অনেকে ইনজুরি জনিত কারণে আবার অনেকে কেন যে ক্রিকেট ক্যারিয়ার ছেড়ে দিয়েছেন তার সম্পর্কে আমরা এখনও অবগত হতে পারিনি। তো চলুন শুরু করা যাক…

আমরা আমাদের তালিকায় প্রথম স্থান করে দিতে চাই আম্বাতি রাইডু কে। ভারতের একজন সফল ব্যাটসম্যান আম্বাতি রাইডু 2019 সালে বিশ্বকাপে না থাকার কারণে খুবই ব্যথিত হন। এরপর 2019 সালের জুলাই মাসে সকল ফরমেটের ক্রিকেট থেকে অবসর নেন। তিনি আমাদের তালিকায় একমাত্র ক্রিকেটার যিনি কিনা ইনজুরির ছাড়া তার ক্রিকেট কেরিয়ার ছেড়ে দিয়েছেন।

আমরা আমাদের তালিকায়’ পরবর্তীতে স্থান করে দিতে চাই জেমস টেইলরকে। 2015 সালের ক্রিকেট বিশ্বকাপে দারুণ পারফরম্যান্স করেন জেমস টেইলর। কিন্তু ছোটখাটো এই ব্যাটসম্যান বেশিদিন চালিয়ে নিয়ে যেতে পারেননি তার ক্রিকেট ক্যারিয়ার। 2015 সালের ওয়ার্ল্ড কাপের পর তার এ আর ভিসি রোগ ধরা পড়ে। যার কারণে তিনি অকালেই ক্রিকেট ক্যারিয়ার ছেড়ে চলে যান। 21 বছর বয়সে তিনি তার ক্রিকেট ক্যারিয়ার শুরু করার পর মাত্র 26 বছর বয়সে তিনি তার ক্রিকেট ক্যারিয়ার থেকে অবসর নেন যা কারোরই কাম্য নয়।

আমরা আমাদের তালিকায় পরবর্তীতে স্থান করে দিতে চাই গ্রেট কায়েস ওয়েটারকে। তিনি ছিলেন ইংল্যান্ড দলের একজন সফল -ব্যাটসম্যান। তিনি তার সময়কার অন্যতম ব্যাটসম্যান ছিলেন। কিন্তু 2014 সালে সমারসেটের হয়ে খেলার সময় বিপক্ষ দলের ফাস্ট বোলার এর করা একটি বল তার হেলমেটের ভেতর দিয়ে ঢুকে তার চোখে। রীতিমতো তিনি এ কারণে মাথাতেও দারুণ আগাত পেয়েছিলেন। এ কারণে তাকে ইংল্যান্ড দল থেকে চিরকালে বিদায় নিতে হয়। তিনি ইংল্যান্ড দলে আর জায়গা পান না। মাত্র 24 বছর বয়সে তিনি তার ক্রিকেট ক্যারিয়ার শেষ করেন।

আমরা আমাদের তালিকায় পরবর্তীতে স্থান করে দেবো মার্ক ভাউচার কে। তিনি সাউথ আফ্রিকার একজন অন্যতম উইকেটরক্ষক-ব্যাটসম্যান। 2012 সালে তিনি সাউথ আফ্রিকা ক্রিকেট বোর্ডকে চিরতরে বিদায় জানান। একটি প্রস্তুতি ম্যাচে খেলার সময় বিপক্ষ দলের একজন ব্যাটসম্যান বোল্ড আউট হন কিন্তু মার্ক ভাউচারের চোখে চশমা না থাকার কারণে একটি উইকেটের বেল এসে তার চোখে সজোরে আঘাত করে। এর জন্য তিনি চোখের সমস্যায় ভোগেন। ইনজুরি থেকে উঠে আসার পরেও তিনি আর জাতীয় দলে জায়গা পাননি।

আমরা আমাদের তালিকায় স্থান করে দিতে চাই নরি কন্ট্রাক্টরকে। বিপক্ষ দলের করা এক বলে তিনি তার মাথা সজোরে আঘাত পান। এরপর তিনি দীর্ঘ সময় ইনজুরিতে ভোগেন। ইনজুরি কাটানোর পর তিনি জাতীয় দলে ফেরেন। কিন্তু ফিটনেস জনিত কারণে তিনি আর জাতীয় দলে জায়গা করে নিতে পারেননি।

আর্টিকেলটি যদি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই শেয়ার করে আমাদের ওয়েবসাইটে সাথেই থাকবেন।

Related Posts

14 Comments

মন্তব্য করুন