ক্যারিয়ার শুরু হউক fiverr.com এ

আসসালামু আলাইকুম কেমন আছেন সুপ্রিয় পাঠকগণ ? আশা করি আপনারা সকলে যে যার অবস্থানে ভালো আছেন এবং সুস্থ আছেন। আপনারা সকলে যে যার অবস্থানে ভালো থাকুন এবং সুস্থ থাকুন সেই কামনায় রইলো।

বর্তমানে জনপ্রিয়তার কথা বিবেচনা করলে আউটসোর্সিং পেশা হিসেবে সবার তুঙ্গে অবস্থান করছে। আমরা সকলে জানি যে অনলাইনের মাধ্যমে সঠিক পথে এবং সঠিক উপায়ে কাজ করার মাধ্যমকে বলা হয় আউটসোর্সিং। যারা আউটসোর্সিং এর মাধ্যমে কাজ করে থাকে তাদের বলা হয় ফ্রীলেন্সার আর যারা তাদেরকে কাজের বিনিময়ে টাকা দে তারা হলো বায়ার। অনেকের মনে প্রশ্ন আসতে পারে আউটসোর্সিং এ কাজ করা হয় কোথাও ?

সাধারণত আউটসোর্সিং এ ফ্রীলেন্স মার্কেটপ্লেসে কাজ করা হয়ে থাকে। এমন অনেক ধরণের মার্কেটপ্লেস রয়েছে। আজ আমি আপনারদের সামনে তেমনি একটি মার্কেটপ্লেস fiver.com  নিয়ে আলোচনা করবো। আশা করি আপনারা সাথেই থাকবেন ।

অনলাইন মার্কেটপ্লেসের মধ্যে উল্লেখ্যযোগ্য হলো fiverr.com সাইটটি।সাধারণত ইসরাইলের একটি কোম্পানি ২০১০ সালে এটি প্রথম প্রতিষ্ঠা করেছিলেন। এটি এমন একটি সাইট যা কিনা অনলাইন মার্কেটপ্লেস,ফ্রীল্যান্স মার্কেটপ্লেস কিংবা অনলাইন আউটসোর্সিং এর ক্ষেত্র হিসেবে ব্যবহার করা হয়ে থাকে। এই সাইটটি ইংরেজি, স্প্যানিশ, ফ্রেন্স, ডাচ এবং পূর্তগিজ ভাষায় উপলব্দ রয়েছে। যেহেতু ইসরাইলের এক প্রতিষ্ঠান এই সাইটি তৈরি করেছিলেন তাই এটির সদরদপ্তর ইসরাইলে অবস্থিত। এটি এমন একটি যার কোয়ালিটির জন্য এটি অন্যসকল সাইটকে পিছনে ফেলে এগিয়ে চলেছে স্বমহিমায়।

একটা সময় এই সাইটে ছোট ছোট কাজ পাওয়া যেতো । কিন্তু বর্তমানে যতই দিন যাচ্ছে fiverr.com  এ কাজের চাহিদা,ব্যপ্তি এবং বিস্তৃতি বেড়ে যাচ্ছে।আর সেইজন্য এখনকার ফ্রীল্যন্সারদের কাজের ক্ষেত্রে সবচেয়ে বেশি পছন্দ হলো fiverr.com.  এই সাইটে বায়াররা কোন কাজের বিজ্ঞাপন দিয়ে থাকেনা। বরং আপনাকে আপনার কাজের দক্ষতা যাচাই করে আপনাকে তারা হায়ার করে নিবে। আপনি যে সাইটে কাজ করুন না কেন নিজের সেরাটুকু দিয়ে কাজ করার  চেষ্টা করুন।

ফাইবারে আপনাকে কাজ করতে হলে অনেক বেশি স্কিলের অধিকারী হতে হবে তা কিন্তু নয়। বরং আপনি যে কাজে যতটুকু কাজ করতে পারবেন ঠিক ততটুকুই আপনার সার্ভিস হিসেবে সেল করতে পারবেন। ফাইবারে আপনার সার্ভিসকে বলা হয় গিগ।

তাই আমার মতে নতুন যারা অনলাইন মার্কেটপ্লেসে রয়েছেন তাদের জন্য অনলাইন ক্যারিয়ার শুরু করার সবচেয়ে সেরা সাইট হচ্ছে fiverr.com.  কারণ যারা নতুন ফ্রীল্যান্সার রয়েছেন তাদের কাজ পেতে খানিকটা সমস্যা হয়ে থাকে।সেই সাথে তার একটি বা দুইটি কাজ শিখে এই সাইটে কাজ করতে আসে। তাই সেইজন্য এই সাইট সবার তুলনায় সেরা। শুধুমাত্র এই সাইটে আপনি যতটুকু কাজ জানেন ততটুকুই আপনি ইম্লিমেন্ট করতে পারবেন।
আজ তাহলে এইটুকুই। ধন্যবাদ সবাইকে।
ঘরে থাকুন
সুস্থ থাকুন

Related Posts

2 Comments

মন্তব্য করুন