ক্রিকেটের অধিনায়কদের বেতন সম্পর্কে জেনে নিন

বিশ্বের সকল ক্রিকেটপ্রেমীরা ক্রিকেটারদের সম্পর্কে জানতে খুবই আগ্রহ প্রকাশ করে থাকেন। সে জন্যই আজ আমরা ক্রিকেটের ক্যাপ্টেন দের বেতন নিয়ে একটি প্রতিবেদন হাজির করেছি। আশাকরি আপনাদের আর্টিকেলটি ভালো লাগবে। তো চলুন শুরু করা যাক!

আমাদের তালিকায় দশম স্থান অধিকার করে রয়েছে বাংলাদেশের মাশরাফি বিন মর্তুজা এবং মাহমুদুল্লাহ রিয়াদ।

মাশরাফি বিন মর্তুজা এবং মাহমুদুল্লাহ রিয়াদ সম্পর্কে আমাদের আলাদা ভাবে বলার কিছু নেই। আপনারা সবাই তাদের সম্পর্কে অবগত। বাংলাদেশের সর্বকালের সর্বশ্রেষ্ঠ ক্যাপ্টেন মাশরাফি বিন মর্তুজা এবং বাংলাদেশের অন্যতম মিডল অর্ডার ব্যাটসম্যান মাহমুদুল্লাহ রিয়াদ। বর্তমানে মাশরাফি বিন মর্তুজা অডিআই টিমের ক্যাপ্টেন এবং মাহমুদুল্লাহ রিয়াদ টেস্ট এবং টি-টোয়েন্টি দলকে নেতৃত্ব দিয়ে চলেছেন। বেতন হিসেবে তাদের গৃহীত বাৎসরিক বেতনের পরিমাণ 50 লক্ষ টাকা।

আমাদের তালিকায় নবম স্থানে রয়েছে সন উয়িলিয়াম। তার নেতৃত্বে তার দল জিম্বাবুয়ে 2007-2011 এবং 2015 সালের ওয়ার্ল্ড কাপে অংশগ্রহণ করেছিল। তিনি সেই দলের একজন সেরা ক্যাপ্টেন। তিন ফরমেটে তিনি ক্যাপ্টেন্সি পালন করে যাচ্ছেন। তার গৃহীত মোট বাৎসরিক বেতনের পরিমাণ 58 লাখ টাকা।

আমাদের তালিকায় অষ্টম স্থান দখল করে রয়েছে সরফরাজ, বাবর এবং আজহার। বর্তমানে পাকিস্তানের একমাত্র দল যারা তিন ফরমেটে তিনজন ক্যাপ্টেন নিয়োগ করেছেন।

তাদের মধ্যে সরফরাজ এবং বাবর আজম 66 লাখ এবং আজহার 44 লাখ টাকা বেতন বাবদ গ্রহণ করেন বাৎসরিক হিসেবে।

<

আমাদের তালিকায় সপ্তম স্থানে রয়েছেন শ্রীলঙ্কার ক্যাপ্টেন দিমুনা করুনলঙ্কা। তিনি মাসিক বেতন বাবদ 71 লাখ টাকা গ্রহণ করে থাকেন।

আমাদের তাহলে কে পরবর্তীতে রয়েছে কায়রন পোলার্ড এবং জেসন হোল্ডার। ওয়েস্ট ইন্ডিজের এই দুই ক্যাপ্টেন মোট গৃহীত বেতনের পরিমাণ 2 কোটি 16 লাখ টাকা বাৎসরিক হিসেবে।

আমাদের তারিখে পরবর্তী স্থানে রয়েছে কেন ইলিয়াম। তিনি নিউজিল্যান্ডের একজন সফল ক্যাপ্টেন তার নেতৃত্বে নিউজিল্যান্ড 2019 সালের বিশ্বকাপের ফাইনালে ওঠে। তারপর থেকে গৃহীত বাৎসরিক টাকার পরিমাণ 3 কোটি 17 লাখ টাকা।

পরবর্তীতে স্থান দখল করে আছে সাউথ আফ্রিকার ফাফ দু প্লেসিস এবং কুইন্টন ডি কক। তাদের কৃত বেতনের পরিমাণ যথাক্রমে 3 কোটি 20 লাখ টাকা এবং 2 কোটি 30 লাখ টাকা।

আমাদের তাহলে গায়ে পরবর্তী স্থানে রয়েছে অস্ট্রেলিয়া টিম পেন এবং এবং ফেন্স।

কিছুদিন আগেই অস্ট্রেলিয়ায় বেতন নিয়ে আন্দোলন চলার কারণে তাদের বেতন বৃদ্ধি পেয়েছে। তাদের বেতন যথাক্রমে 4 কোটি এবং 4 কোটি 87 লাখ টাকা।

আমাদের এরপর স্থান দখল করে রয়েছে জো রুট এবং ইয়ন মরগান। তারা উভয় যথাক্রমে 8 কোটি 15 লাখ এবং 2 কোটি 56 লাখ টাকা বাৎসরিক হিসেবে পেয়ে থাকেন।

আমাদের দরকার প্রথম স্থান দখল করে রয়েছে বিরাট কোহলি । তার সম্পর্কে আলাদাভাবে বলার কিছু নেই। আর গৃহীত বেতনের পরিমাণ 33 কোটি 80 লাখ টাকা।
আর্টিকেলটি ভালো লেগে থাকলে শেয়ার করে আমাদের ওয়েবসাইটের সাথে থাকুন

ধন্যবাদ…

Related Posts