ক্রিকেটের আশার বাণী শোনাল ওয়েস্ট ইন্ডিজ!

ক্রিকেটের আশার বাণী শোনাল ওয়েস্ট ইন্ডিজ:

সম্প্রতি করোনা ভাইরাসে আক্রান্ত লন্ডভন্ড পুরো ক্রিকেট বিশ্ব। বন্ধ হয়ে গেছে সব ধরনের আন্তর্জাতিক প্রীতি ম্যাচ এবং এর সাথে অনিশ্চিয়তায় রয়েছে আসন্ন বিশ্বকাপ। সম্প্রতি বাংলাদেশের পাকিস্তান সফর, আয়ারল্যান্ড সফর সবগুলোই বন্ধ হয়ে গিয়েছে। এর সাথে বন্ধ হয়ে গেছে ভারতের সাথে অস্ট্রেলিয়ার চলমান ক্রিকেট ম্যাচ। এছাড়াও ভারতের আইপিএল পড়ে গেছে শঙ্কায় যদি আইপিএল না হয় তবে ক্ষতি হতে পারে প্রায় চার হাজার কোটি টাকার মতো। এবং প্রায় বিশ্বের সকল ক্রিকেটার এবং ক্রিকেট স্টাফদের বেতন কেটে নেওয়া হচ্ছে 40 থেকে 50 শতাংশ পর্যন্ত । এই পরিস্থিতিতে ওয়েস্ট ইন্ডিজ শোনাল আশাৱ খবর।
করোনা ভাইরাস সংক্রমণের কারণে দুই মাস বিরতির পর এই প্রথম অন্য কোন দেশে যে দেশ ক্রিকেটে আন্তর্জাতিক স্বীকৃতি প্রাপ্ত সেই দেশের আন্তর্জাতিক কোন টুর্নামেন্টের আয়োজন হতে চলছে। যদিও টুর্নামেন্টটি ক্রিকেটের ক্ষুদ্র সংস্করণ টি টেন লিগের মাধ্যমিক শুরু হবে ।
টুর্নামেন্ট শুরু হবে বাইশে মে 2020 ইং থেকে । টুর্নামেন্টের নাম প্রিমিয়ার লিগ বা ভি পি এল ক্যারিবিয়ানের দ্বীপ পুঞ্জ সেন্ট ভিনসেন্ট ও গ্রেনাডাইনসে অনুষ্ঠিত হবে এই টি-টেন লিগটি। বাইশে মে 2020 থেকে 31-05-2019 পর্যন্ত চলবে। একদিনে তিনটি করে সর্বমোট 30 টি ম্যাচ অনুষ্ঠিত হবে এবং ওভারে সংখ্যা হবে 10। এই টুর্নামেন্ট টি অনুষ্ঠিত হবেছয়টি দল নিয়ে অনুষ্ঠিত হবে এবং খেলোয়াড়ের সংখ্যা হবে 72 জন। কোন সংক্রমণ এর মধ্যে এটিই হবে সর্বপ্রথম আসর।
এই টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে 31 মেয় 2020 ইং।
এখানে আইসিসির নিয়ম অনুযায়ী বলে থুতু লাগানোর ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। যদিও বিশেষজ্ঞরা বলছেন দর্শক খেলা অনুষ্ঠানের জন্য কিন্তু এখানে সে নিয়ন্ত্রণ করা হচ্ছে না সমাজের দূরত্ব বজায় রেখে এখানে দর্শকদের উপস্থিতি নিশ্চিত করা হবে। ইন্টারনেটের সাহায্যে আপনি চাইলে বাসায় বসে সরাসরি খেলা দেখতে পারবেন। 11 ই মে 2020 সালে অনুষ্ঠিত হয়ে গেল এই টুর্নামেন্টের প্লেয়ার্স ড্রাফট।
এই লিগে ওয়েস্ট ইন্ডিজ এর কিছু তারকা খেলোয়াড় ও অংশগ্রহণ করবেন। শোনা যাচ্ছে উইলিয়ামস, আমব্রিস ও অংশ নিচ্ছে এই লিগে। দক্ষিণ এশিয়ায় দর্শকদের কথা মাথায় রেখে স্থানীয় সময় প্রায় সকাল সাড়ে আটটা থেকে শুরু হবে দুপুর 2 টা পর্যন্ত চলতে থাকবে কারণ দক্ষিণ এশিয়ায় ক্রিকেটপ্রেমী সংখ্যা অনেক বেশি হওয়ায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অনলাইন স্ট্রিমিং এর মাধ্যমে এর খেলা লাইভ দেখা যাবে।
উল্লেখ্য যে ওয়েস্ট ইংলিশ এ করণার প্রকোপ তুলনামূলক অনেক কম। সম্পূর্ণ ওয়েস্ট ইনন্ডিসে মাত্র 18 জন করোনা ভাইরাস সংক্রমণের খবর পাওয়া গেলেও এর মধ্যে 10 জন সম্পূর্ণ সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। করোনা ভাইরাসের অত্যন্ত কম সংক্রমণের কারণে এবং নতুন কোনো রোগী না পাওয়ায় তাদের এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
তাদের এই উদ্যোগে আশা করা যাচ্ছে যে অতি দ্রুত খেলার মাঠে ক্রিকেট ফিরে আসবে। আমরা আবার আগের মতো গ্যালারিতে বসে আমাদের দেশের খেলা দেখতে পারবো। ক্রিকেট বিশেষজ্ঞদের মধ্যে কৱনা সংক্রমণ এর মধ্যেও ক্রিকেট টুর্নামেন্ট আয়োজন সম্ভব কারণ ক্রিকেট খেলার সময় একজন প্লেয়ার আরেক জন প্লেয়ার থেকে প্রায় 3 ফুট দূরত্বে অবস্থান করে ফিল্ডিং দেয়। যার মাধ্যমে সামাজিক দূরত্ব নিশ্চিত করা সম্ভব অনেকটা কমে আসবে। ধন্যবাদ ।

<

Related Posts

17 Comments

মন্তব্য করুন