গরম আবহাওয়ায় আপনার বাড়ির যত্ন নিন

গ্রীষ্মের সাথে সাথে তাপমাত্রা আরও বেশি হয়ে যায়। এমন পরিস্থিতিতে আপনি বাসা বা বাইরে শক্তিশালী রোদ থেকে বাঁচতে পারবেন না, তবে আপনি যদি এই সমস্ত সমস্যা এড়াতে আগে থেকে প্রস্তুত হন, তবে আপনার গ্রীষ্মটি আরামে চলে যাবে। এর জন্য, আপনার বাড়ির পরিষ্কার এবং দ্রুত তাপের জন্য আপনি ইতিমধ্যে এসি, কুলার ব্যবস্থা করেছেন। এগুলি ছাড়াও, আমরা আপনাকে গ্রীষ্মে আপনার ঘরকে উষ্ণ রাখার কয়েকটি বিশেষ টিপস বলব …

১.আপনার বাড়ির উইন্ডো স্ক্রিনটি পরিবর্তন বা ধুয়ে নিন …
শীতকাল পেরিয়ে যাওয়ার পরে, উইন্ডোতে ধুলো এবং মাটি জমে থাকে, যা গ্রীষ্মে অনেক রোগের কারণ হয়, তাই গ্রীষ্মের সময় উইন্ডো থেকে আসা পরিষ্কার বাতাসের জন্য উইন্ডোজগুলি পরিষ্কার রাখা প্রয়োজন। তাই হালকা গরম সাবান পানি এবং ব্রাশের সাহায্যে উইন্ডোজ পরিষ্কার করুন।

২.গুটার (ড্রেন) এবং ডাউনস্পাউট পরিষ্কার করতে হবে।

আপনার সময়ে সময়ে ঘরের ড্রেন পরিষ্কার করা উচিত এবং আপনার বাড়িতে যদি আরও গাছ এবং গাছপালা থাকে তবে পরিষ্কার করা আরও গুরুত্বপূর্ণ হয়ে ওঠে, কারণ গাছ পরিষ্কার না করার কারণে মশা বিপজ্জনক রোগের ঝুঁকিতে রয়েছে। হয়।

৩.সিলিং ফ্যান এবং এসি পরিষ্কার রাখুন…।
গ্রীষ্মে এসি এবং ফ্যান কতটা গুরুত্বপূর্ণ তা সকলেই জানেন তবে শীতে এগুলি কম ব্যবহৃত হয় তাই এগুলিতে ধুলা জমে বা ময়লা জমে যায়। সুতরাং, ফ্যান এবং এসি ব্যবহার করার আগে ধুলা পরিষ্কার করা গুরুত্বপূর্ণ এবং ফ্যান এবং এসি সঠিকভাবে কাজ করছে কিনা তা দেখুন।

৪.আপনার চিমনি পরিষ্কার করুন
শীত শেষ হওয়ার পরে গ্রীষ্মের সময়টি চিমনি পরিষ্কার করার উপযুক্ত সময়। তবে এইরকম উত্তাপে চিমনি পরিষ্কার করা একটি কঠিন কাজ হতে পারে, তাই চিমনি পরিষ্কারের পরিষেবাটি কল করা সর্বোত্তম বিকল্প। যার মধ্যে কম সময় দিয়ে ভাল পরিষ্কার করা হবে।

৫.গ্রীষ্মে আপনার ডেক পরিষ্কার করুন …
গ্রীষ্মে কোনও বোর্ড ত্রুটিযুক্ত বা পচা হচ্ছে কিনা তা দেখতে, আপনার ডেকে পরিষ্কার করার বিষয়টি নিশ্চিত করুন। বা তাদের পরিবর্তন করুন। এছাড়াও কোনও আলগা স্ক্রু নেই তা পরীক্ষা করে দেখুন।

Related Posts

10 Comments

মন্তব্য করুন