গলায় ব্যাথায় ভুগছেন এক নিমিষে সমাধান নিয়ে নিন !

বর্তমানে সারাবিশ্ব করণাই আতকে উঠছে এই ভাইরাসের হাত থেকে আমাদের রক্ষা পেতে নানা আয়োজন।

বিজ্ঞানীদের নানা ধরনের ওষুধ আবিষ্কারের ফলে করোনাভাইরাস থেমে থাকছে না কারণ তাদের ওষুধে কোন ফল পাচ্ছে না এই ভাইরাসকে দমন করার জন্য।
বর্তমান এই ভাইরাস আমাদের দেশে অর্থাৎ বাংলাদেশ, ব্রাজিল, ভারতের সবথেকে বেশি ভয়াবহ হতে চলেছে অন্য দেশগুলো একটু নিয়ন্ত্রণে চলে এসেছে জানিনা এই ভাইরাসের মৃত্যু যুদ্ধ থেকে কবে মুক্তি পাবে।

বর্তমানে আমাদের নানা কারণে গলায় ব্যথা হয়ে থাকে সেটা সর্দির কারণে বা কাশির কারণে হঠাৎ যদি এই সময়ে আপনার গলা ব্যাথা হয়ে থাকে তাহলে আপনি ভয় পাবেন না কারণ বর্তমানে যদি সর্দি কাশি অথবা গলায় ব্যথা হয়ে থাকে তাহলে আপনার মনে একটি চিন্তা ভাবনা ঘুরপাক খাবে সেটা হলো আপনার ভাইরাসে আক্রান্ত হলো না তো!

এটা নিয়ে বেশি টেনশন করার দরকার নেই কারণ আপনার সাধারন কোন কারণে গলায় ব্যথা হতে পারে এই গলায় ব্যথা আপনি এক নিমিষেই মুক্তি পেতে পারেন।

বর্তমান যদি আমাদের সর্দি-কাশি অথবা গলায় ব্যথা অথবা মাথায় ব্যাথা হয়ে থাকে তাহলে একটাই ঘুরপাক খাবে আমাদের করানো হয়েছে কিন্তু এই বিষয় নিয়ে আপনি নিশ্চিন্তে থাকুন কারণ আবহাওয়া পরিবর্তনের কারণে এটা হওয়াই স্বাভাবিক এর আগেও তো আমাদের মাথায় যন্ত্রণা গলায় ব্যথা সর্দি কাশি হয়েছে আমরা তো এত চিন্তা ভাবনা করি নি ।
শুধু ওষুধ খেলে সেরে গিয়েছে সুতরাং এটা নিয়ে আপনাদের আতঙ্কিত হওয়ার দরকার নেই

মনে রাখবেন সর্দি কাশি গলায় ব্যাথা এগুলো শুধুমাত্র আবহাওয়া পরিবর্তন এবং বৃষ্টিতে ভেজার, ঠান্ডার কারণে হয়ে থাকে মনে রাখবেন একটু বেশি কথাবার্তার কারণে আমাদের গলার পেসি একটু শীতল হয়ে আসে অথবা আবহাওভয়া পরিবর্তনের কারণে আমাদের বেশিরভাগ গলায় ব্যথা হয়ে থাকে।

তো আপনি বাড়িতে বসে কিভাবে অনআসে এই গলায় ব্যথা দূর করবেন সেটির আপনাদের বলে দিচ্ছি

আপনার যদি গলায় ব্যথা হয়ে থাকে তাহলে।।

আপনি একটু আদা দিয়ে চা তৈরি করে খেতে পারেন কয়েকবার উপশম পেয়ে যাবেন।।

সেটা যদি না হয় তাহলে আপনি একটু কুচি করে আদা মুখের ভিতর নিয়ে একটু মধুর সাথে চাবিয়ে খেতে পারেন আশা করি এটাও ঠিক হতে পারে

এটাতে যদি কাজ না হয় তাহলে আপনি একটু পানি গরম করে নিবেন বেশি করে সেটা একটু হালকা ঠান্ডা মত হলে আপনি গলার ভিতর দিয়ে গরগর করতে থাকবেন কয়েকবার চাইলে গরম পানি একটু খেয়েও নিতে পারেন।।

আর কিছুক্ষণ ধরে ঘরঘর করার পরও আপনি আশাকরি উপশম পেয়ে যাবেন

Related Posts

12 Comments

মন্তব্য করুন