গাড়ি নিয়ে আকাশে উড়বার স্বপ্ন হবে সত্যি

আসসালামু আলাইকুম সুপ্রিয় পাঠকগণ।কেমন আছেন আপনারা সবাই ?আশা করি আপনারা সকলেই নিজ নিজ অবস্থানে ভালো আছেন এবং সুস্থ আছেন। আপনারা সবাই নিজ নিজ অবস্থানে ভালো থাকুন এবং সুস্থ থাকুন সেই কামনাই প্রত্যাশা করি।

আকাশে উড়েবেড়ানোর স্বপ্ন মানুষের সেই আদিমকাল থেকেই। আর সেজন্য একসময় প্লেন আবিষ্কার হয়।কিন্তু প্লেন আবিষ্কার হবার পর মানুষের আকাশ জয় করার স্বপ্ন থেমে নেই।  এখন মানুষ তাই নিজে উড়তে চায়।তাই স্কাইভাইভিং এর মতো অভিজ্ঞতা আজ মানুষের দখলে । তাই এখন শুধু সে একা নয় তার পরিবার পরিজন নিয়ে কিংবা তার প্রিয় ব্যক্তি সাথে করে শখের গাড়িটি আকাশে উড়বার  স্বপ্ন দেখে মানুষ।  একসময় মানুষ গাড়িকে  আকাশে উড়ার কল্পনা করতো এখন সেটার প্রতিফলন দেখা যাচ্ছে।

মানুষের গাড়িকে আকাশের উড়ার স্বপ্নকে বাস্তবে রূপ দিয়েছে জাপানের একটি কোম্পানি। উড়ন্ত গাড়ি প্রস্তুতকারক জাপানি প্রতিষ্ঠান স্কাইড্রাইভ গত ২৮ শে আগষ্ট  তাদের ইস্ক এসডি ০৩ মডেলের গাড়িটির প্রথম টেস্ট ড্রাইভ সম্পন্ন করে। এই যাত্রায় একজন যাত্রী উপস্থিত ছিল গাড়িটির ভেতরে। খুব সফলতার সাথে এই টেস্ট ড্রাইভ সম্পন্ন করে থাকে এই প্রতিষ্ঠানটি।

 টেস্ট ড্রাইভটি সফলতার সাথে সম্পন্ন করার পর প্রতিষ্ঠানটির মালিক তোমোহিরো ফুফুজাওয়া জানায় যে তারা ২০২৩ সালের মধ্যে উড়ন্ত গাড়িসমূহ সর্বসাধারণের জন্য বিক্রি শুরু করে দিবে। গাড়ি এবং আকাশ প্রেমীদের জন্য এটি একটি খুশির খবর বটে।

স্কাইড্রাইভের মালিকের ভাষ্যমতে বিশ্বব্যাপী স্কাইড্রাইভের করে উপর প্রায় ১০০ এর অধিক প্রজেক্ট চলমান রয়েছেন। খুবই কম সংখ্যক প্রজেক্ট সফলতা অর্জন করেছে। তার ধারণা তাদের প্রজেক্ট অন্যসকল প্রজেক্ট থেকে সফল হবে এবং তাদের গাড়ি আকাশে উড়বার ক্ষমতা অর্জন করবে।

 ফুফুজাওয়া আরো মন্তব্য করেন যে গাড়ির মধ্যে যে যন্ত্রাংশ ব্যবহার করা হয়েছে সেই তুলনায় গাড়িটি পাঁচ থেকে ১০ মিনিট আকাশে উড়তে পারবে। এই সময় বাড়িয়ে তাদের ত্রিশ মিনিট করার পরিকল্পনা রয়েছে। যার ফলে এটি কোনো ধরণের পাইলট ছাড়াই নিজে নিজে উড়তে পারবে।
(সূত্র:কালেরকণ্ঠ)

Related Posts

28 Comments

  1. নতুন সাইট ভালো ইনকাম ঘুরে আসার আমন্ত্রন রইলো রেজিস্টার করলেই পাবেন ৮ টাকা বোনাস ২০ টাকা হলে পেমেন্ট নিতে পারবেন । লিংক এ গিয়ে দেখে আসুন ভালো লাগলে করবেন । ধন্যবাদ
    https://blog.jit.com.bd/fresh-income-site-3830

মন্তব্য করুন