গুগলে কিভাবে নিরাপদ বা সেইফ সার্চ এনাবল করবেন দেখে নিন। খুবই গুরুত্বপূর্ণ একটি পোষ্ট আপনাদের সকলের জন্য।

আসসালামুআলাইকুম বন্ধুরা কেমন আছেন সবাই আশা করি ভাল আছেন আজ আমি আপনাদের মাঝে আরও একটি নতুন ট্রিকস শেয়ার করার জন্য এসেছি।
আজ আমি আপনাদের সাথে যেই ট্রিকস টি শেয়ার করবো সেটা জানা আপনাদের সবার জন্য গুরুত্বপূর্ণ।
আমরা ইন্টারনেটে বিভিন্ন বিজ্ঞাপন দেখতে পাই এবং নানা ধরনের ভালো মন্দ এড এসে পড়ে আমাদের চোখের সামনে। কিন্তু এই খারাপ বা মন্দ বিজ্ঞাপন গুলো আপনাদের বা আপনাদের ছোট ছোট ছেলে মেয়ে দের জন্য কতটা ক্ষতিকর তা কি একবারও ভেবে দেখেছেন। অশ্লীল ভিডিও বা ফটো যদি আপনাদের চোখের সামনে হঠাৎ এসে পড়ে তাহলে কি হবে একবার ভেবে দেখুন। অনেকে তো এই সব অশ্লীল ভিডিও বা বিজ্ঞাপন বন্ধ করতে অনেক অ্যাপস ট্রাই করেছেন কিন্তু আমি আজকে আপনাদের যে ট্রিকস টি বলবো সেটা হলো আপনারা কোনো অ্যাপস ছাড়াই নিরাপদে ইন্টারনেট ব্যবহার করতে পারবেন । সেজন্য আপনাদের কে যা করতে হবে তা হলো আপনাদের মোবাইল ফোনে যেই ব্রাউজার টি রয়েছে সে টিতে যাবেন । তারপরে আপনারা সেই ব্রাউজার এ কিছু একটা সার্চ করবেন অথবা ব্রাউজার এর থ্রি ডট মেনুতে ক্লিক করবেন। থ্রি ডট মেনুতে ক্লিক করার পরে আপনারা অনেক গুলো অপশন দেখতে পারবেন।সেই অপশন থেকে আপনারা সেটিং নামে একটি অপশন দেখতে পারবেন সেই অপশন টিতে ক্লিক করবেন। সার্চ সেটিং অপশনে ক্লিক করার পরে আপনারা সেইফ সার্চ ফিল্টার নামে একটি অপশন দেখতে পারবেন সেখানে দুটি অপশন থেকে নিচের অপশনটি অর্থাৎ (filter explicit results) এই অপশন টিতে সেলেক্ট বা ক্লিক করবেন। তারপরে আপনারা নিচে সেইভ নামে একটি অপশন দেখতে পাবেন সেটাতে ক্লিক করলে আপনাদের নিরাপত্তা ব্রাউজিং সেভ হয়ে যাবে অতঃপর আপনারা নিশ্চিন্তে ইন্টারনেট ব্রাউজিং করতে পারবেন নিরাপদ ভাবে। আপনাদের সামনে কোনোরকম খারাপ অ্যাডাল্ট ভিডিও বা বিজ্ঞাপন আপনাদের সামনে আসবে না। আপনাদের যদি আমার কথা বুঝতে সমস্যা হয় তাহলে আমার দেয়া নিচের ছবিগুলো দেখে অনুসরন করতে পারেন।

আমার দেখানো উপরের ছবিগুলোর মতো অনুসরণ করুন তাহলেই সব ঠিক হয়ে যাবে।

তাহলে বন্ধুরা আজকের মতো এই পর্যন্তই।আশা করি আপনাদের আমার পোস্ট টি ভালো লেগেছে।আমার এই পদ্ধতি অনুসরণ করে আপনারা নিরাপদে ইন্টারনেট ব্যবহার করতে পারবেন। পরবর্তীতে আবার আসবো আপনাদের মাঝে কোনো একটি নতুন পোস্ট নিয়ে সেই পর্যন্ত সবাই ভাল থাকুন সুস্থ থাকুন ধন্যবাদ।

Related Posts

12 Comments

মন্তব্য করুন