গুগলে চাকরি পেতে কী কী জানতে হবে?

আস্সালামু আলাইকুম,

আশা করি সবাই ভালো আছেন।আজকের এই পোষ্ট থেকে আপনি জানতে পারবেন গুগলে চাকরি পেতে কী কী জানতে হবে?

গুগল বর্তমান সময়ের বিখ্যাত কোম্পানি গুলোর মধ্যে একটি। গুগলে চাকরি পাওয়া অনেক টা স্বপ্নের মতো। আমরা অনেকেই চাই গুগলে চাকরি করতে। সারা পৃথিবী থেকে গুগলে আবেদন আসে প্রায় ২৫ লাখ, আর এখান থেকে মাএ ৪০০০ জনকে চাকরি দেওয়া হয়।

কি কি জানতে হবে?

কোডিং

গুগলে চাকরি পাওয়ার জন্য আপনাকে অবশ্যই কোডিং করা  জানতে হবে। কোনো এক প্রোগ্রামিং ল্যাঙ্গুয়েজের কোডিং করা জানতে হবে।যেমন: জাভা, সি ++, পাইথান ইত্যাদি।

অপারেটিং সিস্টেম সম্পর্কে জানা

<

গুগলে চাকরি পাওয়ার জন্য অপারেটিং সিস্টেম সম্পর্কে জানা খুবই গুরুত্বপূর্ণ। বর্তমানে একাধিক অপারেটিং সিস্টেম আছে। এর মধ্যে কোনো একটি অপারেটিং সিস্টেম সম্পর্কে খুব ভালোভাবে জানতে হবে।

কোডিং এর খুঁটিনাটি যাচাই

কোডিং এর খুটিনাটি যাচাই বলতে কোডিং রচনা করার পর কোডিং এর মধ্যে ভুল আছে কিনা সেটি খুঁজে বের করার দক্ষতা থাকতে হবে। যে কোডটি রচনা করেছেন সেটির কার্যকরীতা যাচাই করে দেখার দ্ক্ষতা থাকতে হবে।

গণিতের মৌলিক বিষয়ে জ্ঞান

অ্যাবস্ট্রাক্টস গণিত সম্পর্কে জানা খুবই জরুরি এবং এর মাধ্যমে যৌক্তিক কারণ খুঁজে বের করার দক্ষতা থাকতে হবে।

আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স সম্পর্কে জানা

আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স বা কৃএিম বুদ্ধিমওা সম্পর্কে জানা খুবই জরুরি। প্রায় সব ধরনের প্রযুক্তিতেই এর ব্যবহার রয়েছে।

কম্পাইলারস গঠন করা

মানুষের জন্যে উচ্চমানের ভাষা ডিজাইন করার জন্য এটি শিখা প্রয়োজন এবং  যন্ত্রের জন্য অধিক সামঞ্জস্যপূর্ণ প্রোগ্রামের ভাষা পদ্ধতিগতভাবে গঠন  করতে এটির গঠন সম্পর্কে জানা  প্রয়োজন।

অ্যালগরিদম ও ডেটা সোর্স বোঝা

স্ট্যাকস, ব্যাগস, কিউই-সহ  কুইকসোর্ট, মার্জমোর্ট এবং হিপসোর্ট এর মতো সর্টিং অ্যালগরিদম সম্পর্কে জ্ঞান রাখা বাঞ্চনীয়

ক্রিপ্টোলজি জানা

সাইবার নিরাপওার জন্য এ বিষয়ে জ্ঞান থাকা জরুরি।

দ্রুত শেখার দক্ষতা

গুগলে চাকরি পেতে হলে অবশ্যই দ্রুত শেখার দক্ষতা থাকতে হবে। কোনো বিষয় সম্পর্কে না জানলে আপনি কাজ সেটি কত দ্রুত শিখতেছেন গুগল সাক্ষাতকারের সময় এটি খুব ভালোভাবে পর্যবেক্ষণ করতে হবে।

টিমওয়ার্ক

দলের সাথে মিলেমিশে কাজ করার দক্ষতা গুগলে চাকরি পেতে গেলে অসম্ভব জরুরি। তাই আমাদের অনেক মানুষের সাথে মিশে কাজ করার দক্ষতা অর্জন করতে হবে

নেতৃত্ব দেওয়ার দক্ষতা

গুগলের কোনো কাজই একজনকে দিয়ে করিয়ে নেওয়া হয় না। প্রত্যেকটা কাজই ছোট ছোট টিমকে দিয়ে করিয়ে নেওয়া হয়। অনেক সময় টিমকে নেতৃত্ব দেওয়ার দায়িত্ব আপনার কাধে আসতে পারে।  তাই আপানাকে অব্যশই নেতৃত্ব দেওয়ার দক্ষতা অর্জন করতে হবে।

যারা গুগলে চাকরি পেতে চান তাদের উপরিউক্ত বিষয়গুলো অণুসরণ করতে হবে। এই পোষ্ট পড়ার মাধ্যমে হয়তো অনেকেই তাদের প্রশ্নের উওর পেয়ে গেছেন আবার অনেক পাননি।

গ্রাথোর ডট কমে এটা আমার প্রথম পোষ্ট।পোষ্টটি পড়ার জন্য আপনাকে ধন্যবাদ।

 

Related Posts

12 Comments

মন্তব্য করুন