গুগল ট্রেন্ড ব্যবহার করে ব্লগ বা ওয়েবসাইটে কিভাবে পোস্ট ভাইরাল করবেন?

আসসালামুআলাইকুম সুপ্রিয় পাঠক ও পাঠিকাগণ। কেমন আছেন আপনারা সবাই? আশা করছি সবাই যার যার অবস্থানে অনেক ভালোই আছেন।

আপনি যদি একজন অনলাইন পাবলিশার হন কিংবা আপনাদের একটি ব্লগ কিংবা ওয়েবসাইট থাকে তাহলে নিশ্চই আপনি গুগোল ট্রেন্ডস এর নাম শুনেছেন।

গুগোল ট্রেন্ডস হলো গুগলের এই একটি প্রোডাক্ট যেখান থেকে একজন অনলাইন পাবলিশার কিংবা ব্লগার ছাড়াও আরো নানান অনলাইনে কর্মরত ব্যাক্তিরা সাহায্য নিতে পারে।

তবে বর্তমান দিনে আপনি যদি একজন ব্লগার হয়ে থাকেন সেক্ষেত্রে গুগোল ট্রেন্ডস থেকে আপনি অনেক সুবিধা পেতে পারেন।

আজকের আর্টিকেল থেকে কি কি জানতে পারবেন?

  • গুগল ট্রেন্ডস মূলত কি?
  • একজন অনলাইন মার্কেটার এর জন্য কেনো গুগল ট্রেন্ডস জরুরি?
  • গুগল ট্রেন্ডস কেনো একজন ব্লগার এর জন্য জরুরি?
  • আপনি কিভাবে এটির সঠিক ব্যবহার করবেন?

গুগল ট্রেন্ডস মূলত কি?

গুগল ট্রেন্ডস হলো এমন একটি প্রোডাক্ট যেখানে গুগল এ কি নিয়ে কেমন পরিমাণে সার্চ হচ্ছে, অথবা একটি কীওয়ার্ড গুগলে কতটা ট্রেন্ডিং রয়েছে সেটা জানা যায়। এখানে প্রতিদিনে কোন কী-ওয়ার্ডটি সর্বোচ্চ সার্চ করা হয়েছে সেটি সবার টপে থাকবে। আসা করি বুঝে হয়েছেন মূলত গুগল ট্রেন্ডস মানে কি।

একজন অনলাইন মার্কেটার এর জন্য কেনো গুগল ট্রেন্ডস জরুরি?

একজন অনলাইন মার্কেট এর জন্য গুগল ট্রেন্ডস অবশ্যই অনেক জরুরী।কারণ গুগল ট্রেন্ডস এর মাধ্যমে সে জানতে পারে যে অনলাইনে কোন প্রোডাক্ট নিয়ে মানুষ বেশি সার্চ করছে, কোনটি সবার বেশি প্রয়োজন হচ্ছে।ফলে সে অনুযায়ী প্রোডাক্ট নিয়ে বিজ্ঞাপন কিংবা মার্কেটিং করতে পারে সে। এর ফলে লাভের পরিমান অনেক বেড়ে যায়।

গুগল ট্রেন্ডস কেনো একজন ব্লগার এর জন্য জরুরি?

আপনি যদি একজন ব্লগার হয়ে থাকেন তাহলে গুগল ট্রেন্ডস আপনার জন্য অবশ্যই অত্যন্ত লাভজনক মাধ্যম হতে পারে।কারণ আপনি গুগল ট্রেন্ডস এর মাধ্যমে জানতে পারেন যে কোন বিষয় নিয়ে মানুষ বেশি সার্চ করছে।ফলে আপনি গুগল ট্রেন্ডস এর মাধ্যমে পোস্ট এর জন্য ভালো বিষয় খুঁজে পাবেন।

এতে আপনার ব্লগ সাইট অত্যন্ত তাড়াতাড়ি গুগলে রেঙ্ক করবে।আর আপনি ও তেমন কোনো কষ্ট না করে পেয়ে যাবেন।

যেমন ধরুন, মেসেঞ্জার কিভাবে ডাউনলোড করতে হয়? এই টাইটেল টা হটাৎ ট্রেন্ডিং আছে। আপনি সেটা গুগল ট্রেন্ডস এর মাধ্যমে জানতে পারলেন।এখন আপনি যদি এই বিষয় নিয়ে একটি সেরা আর্টিকেল আপনার ব্লগে লিখতে পারেন তাহলে একবার ভেবে দেখুন আপনার পোস্ট ভাইরাল হওয়ার সুযোগ কতটা বাড়বে।

আপনি কিভাবে এটির সঠিক ব্যবহার করবেন?

আপনি যদি একজন ব্লগার হয়ে থাকেন তাহলে কিভাবে গুগল ট্রেন্ডস এর সঠিক ব্যবহার করবেন?

গুগল সার্চ বারে গিয়ে সার্চ করবেন Google Trends, সার্চ করলেই পেয়ে যাবেন। সেখানে গিয়ে আপনার টপিক লিখে সার্চ করবেন। সার্চ করলে আপনি দেখতে পারবেন যে সে বিষয় নিয়ে গুগলে কত সার্চ হচ্ছে দিনে, অথবা মাসে।

সঠিকভাবে ব্যবহার করে আপনি এটি থেকে অনেক সুবিধা গ্রহণ করতে পারবেন।এই ছিল মূলত আজকের আর্টিকেল। ধন্যবাদ সবাইকে।

Related Posts

13 Comments

মন্তব্য করুন