গুগল মিট এ্যাপ ইনস্টল ছাড়াই ব্যাবহার করুন। এছাড়াও দেখে নিন বিভিন্ন পদ্ধতিতে গুগল মিট এ্যাপ এর ব্যাবহার।

হেলো বন্ধুরা আসা করি ভালো আছেন।আল্লাহর রহমতে আমিও ভাল আছি।তো আজকে আপনাদের মাঝে নিয়ে এলাম কিভাবে বিভিন্ন পদ্ধততি ব্যাবহার করে ভিন্ন ভিন্ন উপায়ে গুগল মিট চালাবেন।তো কথা না বাড়িয়ে শুরু করা যাক আজকের এই টপিক।

গুগল মিট কী?

উত্তরঃগুগল মিট হলো গুগল দ্বারা পরিচালিত ভিডিও কলিং এ্যাপ।এই এ্যাপ দ্বারা যেকেনো ব্যাবসায়িক মিটিং ও যেকোনো গ্রুপ ভিডিও কলিং করে আপনার দৈনন্দিন কর্মকান্ড সম্পূর্ণ করতে পারবেন।গুগল মিট এ্যাপটি অনলাইন এ প্রকাশ করা হয় ২০১৭ সালে।বর্তমানে এই করোনাকালে স্কুল সহ সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ হওয়ায় শিক্ষকরা ছাএ-ছাএীদের গুগল মিট এর মাধ্যমে অতি সহজে ক্লাস করাচ্ছেন।গুগল মিট এ্যাপটি আপনি আপনার এ্যান্ডয়েড,আইওএস সহ অনেক অপারেটং সিস্টেম এর জন্য পাবেন।

আজকে দেখে নেই গুগল মিট এর কয়েকটি ভিন্ন ব্যাবহারঃ

১.জিমেইল এর মাধ্যমে গুগল মিট এর ব্যাবহারঃ
বর্তমানে আপনি যে কাউকে কোনো জরুরি বার্তা পাঠাতে চাইলে সহজত জিমেইল এর মাধ্যমে পাঠান।জিমেইল এ্যাপ এর নিচে ডান পাশে রয়েছে গুগল মিট এ্যাপ এর অপশন আপনি ঐ অপশনে ক্লিক করে আপনার মিটিং কোড দিয়ে যেকোনো ভিডিও কল এ জয়েন হয়ে জেতে পারেন পারেন।

২. বাউজ্রার এর মাধ্যমে গুগল মিট এর ব্যাবহারঃ

আপনি যেকোনো বাউজ্রারে গিয়ে গুগল মিট এর মিটিং কোড দিলে আপনাকে সরাসরি গুগল মিট এ নিয়ে যাবে বাউজ্রার।

৩.এ্যাপ এর মাধ্যমে গুগল মিট এর ব্যাবহারঃ

সবাই সম্বভত এই বিষটা জানেন তবুও বলে দিচ্ছি আপনি প্লে ষ্টোর থেকে গুগল মিট এ্যাপ নামিয়ে আপনার জিমেইল দিয়ে সাইন ইন করে যে কোনে মিটিং কোড দিয়ে ভিডিও কল এ জয়েন হতে পারেন।এছাড়া আপনিও মিটিং কোড তৈরি করে অন্যদের জয়েন করিয়ে কথা বলতে।

আজকে এতটুকুই পরে আবার নতুন কিছু নিয়ে আসার চেষ্টা করব। সবাই নিরাপদে থাকবেন ও সময়কে কাজে লাগাবেন আশা করি।

Related Posts

6 Comments

মন্তব্য করুন