গুগল সার্চে যেকোন পর্ণো সাইট সাজেস্ট বন্ধ করুন যেকোন ব্রাউজারে [বিস্তারিত নিয়মসহ]

আপনাদের জন্য আজকে এন্ড্রয়েড এর অতি গুরুত্বপুর্ণ দুটি ফিচার নিয়ে আলোচনা করব, যা আপনাকে অনেকে বড় হেনস্থার হাত থেকে রক্ষা করবে। আপনি আপনার বন্ধু বা ফেমিলি মেম্বারের কাছে কালার হওয়া থেকে রক্ষা পাবেন। তো চলুন জেনে নিই ফিচারটি সম্পর্কে।

গুগল অটো সাজেস্ট বন্ধ করবেন কিভাবে?
আপনি হয়ত কখনো এমন পরিস্থিতির স্বিকার হয়েছেন যে, আপনার ফোন নিয়ে আপনার কোন বন্ধু গুগলে কিছু সার্চ করতে গিয়ে কিছু টাইপ করলেই আপনি আগে যা সার্চ করেছে তার অনুসারে বা অনেক সময় তার বাইরেও গুগল এমন কিছু সাজেস্ট করে যার ফলে আপনার বন্ধু মনে করে যে আপনি হয়ত এসব সাইটে প্রবেশ করেন।

যেমন বিশেষ করে, আপনার ফোনে সার্চ করতে গেলেই গুগল সাজেস্টে পর্নোসাইটের সাজেশন চলে আসে! যা রিতিমত আপনাকে বেকাযদায় ফেলে দেয়। তো আপনি কি করলে আপনি এ থেকে রক্ষা পেতে পারেন। আপনাকে গুগল কিছু সাজেস্ট করবে না, এটা সেট করবেন কিভাবে? চলুন তাহলে জেনে নেওয়া যাক ছোট একটি টিপস, যার সাহায্যেই আপনি এটি বন্ধ করতে পারবেন।

এ ফিচারটি বন্ধ করতে আপনাকে প্রথমত আপনার গুগলের বা আপনি যে এপটি দিয়ে ব্রাউজ করেন সে এপ এর সেটিংস এ যেতে হবে। এবার সেটিংস এর আন্ডারে সার্চ বাটনে ক্লিক করুন। এবার গুগল সার্চ সেটিংস এ ক্লিক করুন। এবার এখান থেকে এটি বন্ধ করে দিন।

ব্যাস এবার আর আপনি এমন সিচুয়েশনের স্বিকার হবেন না।

যেকোন ওয়ালপেপার তৈরী করবেন কিভাবে?
আপনার ফোনের ডিফল্ট ওয়ালপেপার ব্যবহার করতে হবে এমন কোনো নির্দিষ্টতা নেই। আপনি চাইলেই আপনি আপনার ফোনের ওয়ালপেপার পরিবর্তণ করতে পারবেন। তবে অনেকে এটি করতে পারেন না। বা অনেকে দেখা যায় সহজ এ ট্রিকস টি জানেন না, ফলে অনেক সেটিংস পেরিয়ে টি করতে হয়। তাদের জন্য একটি শর্টকাট নিয়ম বলে দিচ্ছি যার সাহায্যে আপনি খুব সহজেই এটি করতে পারবেন।

এর জন্য আপনাকে যা করতে হবে, আপনি প্রথমে আপনার ফোনের হোম স্ক্রিনে যান, এরপর আপনি স্ক্রিন এ লং প্রেস করুন। এবার আপনি ওয়ালপেপার এ ক্লিক করুন। এবার আপনি যে ওয়ালপেপারটি সেট করতে চাচ্ছেন সেটি সিলেক্ট করুন যেটি আপনি ব্যবহার করতে চান।

তবে যদি এভাবে আপনার ছবিটি খুজে পেতে সমস্যা হয় তাহলে আপনি আপনার ফোনের ফটো গ্যালারি থেকে যে পিকচার টি ওয়ালপেপার এ সেট করতে চাচ্ছেন তা ওপেন করুন। এবার তার উপরে স্ক্রিনের ডান কোণে তিন ডট এ ক্লিক করে, সেট এজ ওয়ালপেপার এ ক্লিক করুন। এবার আপনার পছন্দমত সাইজে নিয়ে ওকে সিলেক্ট করুন।

এভাবে আপনি যেকোন ভাবে যেকোন ওয়ালপেপার সিলেক্ট করতে পারবেন।

আশা করি যারা নতুন ভাবে এন্ড্রয়েড ব্যবহার করছেন তাদের এ টিপস গুলো অনেক কাজে লাগবে। আজ এ পর্যন্তই। ভালো থাকুন, সুস্থ থাকুন। ধন্যবাদ।

Related Posts

10 Comments

মন্তব্য করুন