গুরুত্বপূর্ণ কিছু Seo Tools সম্পর্কে জানুন ও ওয়েবসাইটের ভিজিটর বৃদ্ধি করুন {Part-1}

হেলো বন্ধুরা আসা করি ভালো আছেন।আল্লাহর রহমতে আমিও ভাল আছি।তো আজকে আপনাদের মাঝে নিয়ে এলাম এমন একটি টিপস যা দিয়ে আপনি আপনার ওয়েবসাইটের জন্য গুরুত্বপূর্ণ কিছু Seo Tools এর ব্যাবহার সম্পর্কে জানতে পারবেনএবং এসব Seo Tools ব্যাবহার করে আপনার ওয়েবসাইটকে আরো আকর্ষণীয় করে তুলতে পারবেন।তো কথা না বাড়িয়ে শুরু করা যাক আজকের এই পোস্টটি।

Seo এর পূর্ণরূপ হলো Sarch Engine Optimization।Seo ব্যাবহার করা হয় মূলত ওয়েবসাইটে ভিজিটর বৃদ্ধির জন্য।মনে করেন আপনি একটি ওয়েবসাইট তৈরি করলেন এখন আপনি অনেকগুলো আর্টিকেল বা গ্লপ লিখলেন কিন্তু দেখতে পাচ্ছেন আপনার ওয়েবসাইটে ভিউয়ার বাড়ছে না এখন আপনি এগুলো ফেসবুক, টুইটার বা বিভিন্ন সোস্যাল মিডিয়াতে দিলেন এতে আর কিছু ভিজিটর পেতে পারেন আর যদি আপনি আপনার ওয়েবসাইটকে Seo করেন তাহলে কেউ আপনার লেখাগুলো সম্পর্কে সার্চ করলে আপনার আর্টিকেল বা লেখাগুলোকে গুগল তাদের ব্যাবহারকারীদের দেখাবে ফলে আপনি পেতে পারেন অসংখ্যা ভিজিটর বা টাফ্রিক সোর্স।

তো আজকে কয়েকটি Seo Tools সম্পর্কে জেনে নিইঃ


১.Article Rewrite:
Article Rewrite এর কাজ হলো আপনি যে লেখাগুলো লিখেছেন তার মধ্যে অনেকগুলে শব্দ আছে যা Alternative Synonym এর মাধ্যমে পরিবর্তন করে দিবে এই টুলসটি।


2.Plagiarism Checker:
এর কাজ হলো আপনার ওয়েবসাইটে লেখাগুলো অন্য ওয়েবসাইটে থেকে নেওয়া বা কপি পেস্ট মুক্ত কিনা তা দেখা।


৩.Meta Tag Analayser:
এটি দিয়ে অন্য ওয়েবসাইটে কী ট্যাগ ব্যাবহার করেছে তা আপনি দেখতে পারবেন


৪.Meta Tag Genarator:
আপনি দিয়ে Meta tag না বানাতে পারেন তাহলে এই টুলসটি ব্যাবহার করে অটো Tag বানাতে পারেন এবং তা আপনার ওয়েবসাইটর জন্য ব্যাবহার করতে পারেন।


৫.Keyword Position Checker:
এটি দিয়ে আপনি আপনার ওয়েবসাইটের Keyword গুলোর পজিসন বা ভালো কিংবা খারাপ তা দেখতে পারবেন।

আশা করছি টিউটোরিয়ালটি আপনাদের ভালো লেগেছে ভালো লাগলে অবশ্যই কমেন্ট করবেন কোথা কোন ভুল থাকলে মার্জিত ভাষায় ধরিয়ে দিবেন এবং অবশ্যই আপনাদের বন্ধু-বান্ধব এবং ফ্রেন্ড সার্কেলের মধ্যে শেয়ার করবেন যাতে তারা উপকৃত হতে পারে। আজকের মত এখানেই বিদায় ভাল থাকবেন সুস্থ থাকবেন খোদা হাফেয ইনশাল্লাহ পরবর্তীতে আবারও দেখা হচ্ছে।আর সবসময় গ্রথোরের সাথে থাকবেন।

Related Posts

11 Comments

মন্তব্য করুন