গুরুত্বপূর্ণ Seo Tools সম্পর্কে জানুন ও ওয়েবসাইট এর ভিজিটির বৃদ্ধি করুন{Part-4}

হেলো বন্ধুরা আসা করি ভালো আছেন।আল্লাহর রহমতে আমিও ভাল আছি।তো আজকে আপনাদের মাঝে নিয়ে এলাম এমন একটি টিপস যা দিয়ে আপনি আপনার ওয়েবসাইটের জন্য গুরুত্বপূর্ণ কিছু Seo Tools এর ব্যাবহার সম্পর্কে জানতে পারবেনএবং এসব Seo Tools ব্যাবহার করে আপনার ওয়েবসাইটকে আরো আকর্ষণীয় করে তুলতে পারবেন। এটি হচ্ছে Seo Tools এর ৪র্থ পার্ট তো কথা না বাড়িয়ে শুরু করা যাক আজকের এই পোস্টটি।


১.www Redirect Checker:
আমরা ওয়েবসাইটে ডোমেন ব্যাবহার করি। এই ডোমেনটি ব্যাবহার করার সময় অনেকের সমস্যা হয়এখানে সমস্যা বলতে বোঝাচ্ছি যে অনেকের Www রিড্রেক্ট হয় না আবার অনেকের ডোমেন ঠিক থাকে মানে ওয়েবসাইটে প্রবেশ করার সময় Www লেখাটি থাকে।তো এখন এই টুলসটির কাজ হলো আপনার ওয়েবসাইট Www সাপোর্ট করছে কিনা বা আনসার্পোটেড তা চেক করা।

২.Moz Rank Checker:
আপনার ওয়েবসাইটের Moz Rank কততে আছে তা জানতে এই টুলসটি ব্যাবহার করতে পারেন।

৩.Url Encode/Decode:
আমরা বিভিন্ন লিংক ব্যাবহার করে থকু অনেক সময় আমাদের বিভিন্ন প্রয়োজনে এই লিংক গুলোর ইনকোড করতে হয় আবার ডিকোড করতে হয় চাইলে এই টুলসটি ব্যাবহার করে লিংক ইনকোড ডিকোড করতে পারেন।

৪.Server Status Checker:
আমরা চাই আমাদের ওয়েবসাইট এ যাতে মানুষ দ্রুত প্রবেশ করতে পারে তাই সার্ভার এর গতি ঠিক রাখতে হয় এই টুলসটি ব্যাবহার করে তা দেখতে পারেন।


৫.Web Page Screen Regulation:
যে কোনো ওয়েবসাইটকে নিদিষ্ট সাইজ করতে এই টুলসটি ব্যাবহার করতে পারেন

৬.Page Size Checker:
কোনো পেজের সাইজ কত তা জানতপ এই টুলসটি ব্যাবহার করতে পারেন।

৭.Reverse Ip Domain Checker:
যেকোনো ডোমেনে রিভার্স আইপি আছে কিনা দেখতে পারবেন।

৮.Block List Look Up:
ডোমেন অনেক সময় ব্লক হয়ে যায় এখন আসলে ডোমেন ব্লক হয়েছে কিনা জানতে এই টুলসটি ব্যাবহার করে দেখতে পারেন।

আশা করছি টিউটোরিয়ালটি আপনাদের ভালো লেগেছে ভালো লাগলে অবশ্যই কমেন্ট করবেন কোথা কোন ভুল থাকলে মার্জিত ভাষায় ধরিয়ে দিবেন এবং অবশ্যই আপনাদের বন্ধু-বান্ধব এবং ফ্রেন্ড সার্কেলের মধ্যে শেয়ার করবেন যাতে তারা উপকৃত হতে পারে। আজকের মত এখানেই বিদায় ভাল থাকবেন সুস্থ থাকবেন খোদা হাফেয ইনশাল্লাহ পরবর্তীতে আবারও দেখা হচ্ছে।আর সবসময় গ্রথোরের সাথে থাকবেন।

Related Posts

10 Comments

মন্তব্য করুন