গুরুত্বপূর্ণ Seo Tools সম্পর্কে জানুন ও ওয়েবসাইট এর ভিজিটির বৃদ্ধি করুন{Part-5}

হেলো বন্ধুরা আসা করি ভালো আছেন।আল্লাহর রহমতে আমিও ভাল আছি।তো আজকে আপনাদের মাঝে নিয়ে এলাম এমন একটি টিপস যা দিয়ে আপনি আপনার ওয়েবসাইটের জন্য গুরুত্বপূর্ণ কিছু Seo Tools এর ব্যাবহার সম্পর্কে জানতে পারবেনএবং এসব Seo Tools ব্যাবহার করে আপনার ওয়েবসাইটকে আরো আকর্ষণীয় করে তুলতে পারবেন। এটি হচ্ছে Seo Tools এর ৫ম পার্ট তো কথা না বাড়িয়ে শুরু করা যাক আজকের এই পোস্টটি।


১.Specious Domain Checker:
আমরা সবসময় চাই যে আমাদের ডোমেনটি যাতে ভাইরাস সংক্রমণের হাত থেকে মুক্ত থাকে।তো আপনি যদি চান তাহলে এই টুলসের এন্টিভাইরাস ইঞ্জিন এর সাহায্যে দেখতে পারেন যে ডোমেনটি নিরাপদ কিনা।

২.Link Price Calculation:
আপনার ব্যাবহৃত লিংক এর মূল্য জানতে এই Seo টুলসটি দেখতে পারেন।

৩.Website ScreenShort Generator:
ওয়েবসাইটের স্কিনশর্ট নিতে চান তাও আবার ফুল পেজ তাইলে এই টুলসটি ব্যাবহার করুন।

৪.Domain Hosting Checker:
ডোমেন এর হোস্টিং সম্পর্কে জানতে পারেন।


৫.Source Code Of Webpage:
ওয়েবপেজের কোড দেখতে চান তাহলে এই টুলসটি দেখতে পারেন।

৬.Google Index Checker:
গুগল সার্চ ইঞ্জিন এ তো আপনার ওয়েবসাইটকে ইনডেক্স করাতে হবে তাহলে না মানুষ সার্চ করলে আপনার ওয়েবসাইট পাবে।তাই দ্রুত এটি ব্যাবহার করে ইনডেক্স করে নিবেন।

৭.Find Dns Record:
আপনার ওয়েবসাইটের Dns সম্পর্কে জানতে এটি

ব্যাবহার করুন।
৮.Code To Text Generator:
আমরা ওয়েবসাইটে কোড লিখি আর এই কোড লিখালিখি যে করি এখন আমাদের তা কিন্তু Text হিসেবে ধরে তাই কতগুলো Code লিখেছেন তার পরিমাণ Text Ratio হিসেবে বলে দিবে এই টুলসটি।

আশা করছি টিউটোরিয়ালটি আপনাদের ভালো লেগেছে ভালো লাগলে অবশ্যই কমেন্ট করবেন কোথা কোন ভুল থাকলে মার্জিত ভাষায় ধরিয়ে দিবেন এবং অবশ্যই আপনাদের বন্ধু-বান্ধব এবং ফ্রেন্ড সার্কেলের মধ্যে শেয়ার করবেন যাতে তারা উপকৃত হতে পারে। আজকের মত এখানেই বিদায় ভাল থাকবেন সুস্থ থাকবেন খোদা হাফেয ইনশাল্লাহ পরবর্তীতে আবারও দেখা হচ্ছে।আর সবসময় গ্রথোরের সাথে থাকবেন।

 

Related Posts

11 Comments

মন্তব্য করুন