গ্রাথরের পোস্টের জন্য কপিরাইট ফ্রী স্টক ছবি কোথায় পাবেন?_Get CopiRight Free Stock Image

আসসালামুআলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই অনেক ভালো আছেন।বরাবরের মতোই আরো একটি নতুন আর্টিকেল নিয়ে আপনাদের মাঝে চলে আসলাম।

অনলাইন থেকে আর্টিকেল নিয়ে ইনকাম মানেই গ্রাথরের কথা আসে।কারণ এটি এমন একটি সাইট যেখানে খুব সহজে আর্টিকেল লিখার মাধ্যমে ইনকাম করা যায় হাজার হাজার টাকা।

গ্রাথরে আপনি আর্টিকেল পোস্ট করে ইনকাম।করতে পারেন।সেক্ষেত্রে গ্রাথরে পোস্ট করার সময় অবশ্যই আপনার একটি থাম্বনেইল এডিট করার প্রয়োজন হয়। আর একটি আকর্ষণীয় থাম্বনেইল এর উপর পোস্টের মান নির্ভর করে। ইউটিউব এর ক্ষেত্রে যেমন থাম্বনেইল অনেক গুরত্বপূর্ণ তেমনি গ্রাথরেও পোস্ট করার ক্ষেত্রে থাম্বনেইল এডিট গুরত্বপূর্ণ।

কিভাবে থাম্বনেইল এডিট করবেন?

থাম্বনেইল এডিট করার জন্য অবশ্যই আপনার পোস্ট অনুযায়ী ছবি চায়।কিন্তু যেকোনো সাইট থেকে কিংবা সরাসরি গুগল থেকে ডাউনলোড করে ছবি থাম্বনেইল হিসেবে দিলে আপনার সমস্যা হতে পারে।

যেমন ধরুন আপনি ফেসবুকে একটি ছবি আপলোড করেছি।এখন আপনি সেটা আমার অনুমতি ছাড়া ডাউনলোড করে অন্য সাইটে ব্যবহার করেছেন।তাহলে অবশ্যই আপনি আমার কপিরাইট এর আওতায় পড়ে যাবেন।

সেক্ষেত্রে গ্রাথরের সমস্যা হতে পারে।আর গ্রাথরের সমস্যা হলে আপনি আপনার একাউন্ট হারাতেও পারেন।তাই অবশ্যই আমাদের কপিরাইট মুক্ত ছবি ব্যবহার করতে হবে।

এখন অনেকে হয়তো জানেন না যে কপিরাইট মুক্ত ইমেজ কি?

কপিরাইট মুক্ত ইমেজ বা ছবি হলো, আপনি অন্য আরেকজনের ছবি যেকোনো কাজে ব্যবহার করতে পারবেন, এতে কোনো ধরনের সমস্যা কিংবা কপিরাইট আসবে না।যেটি প্রত্যেক ব্লগার এর ক্ষেত্রে অনেক গুরত্বপূর্ণ একটি বিষয়।

আর আপনি যদি আর্টিকেলের কাজ করছেন তাহলে আপনার ও অবশ্যই থাম্বনেইল এর জন্য কপিরাইট মুক্ত স্টক ইমেজ ব্যবহার করতে হবে।

তাহলে এখন কথা হলো কপিরাইট মুক্ত এসব ইমেজ পাবেন কোথায়?

এমন অসংখ্য ওয়েবসাইট রয়েছে যেখানে আপনি কপিরাইট মুক্ত ছবি ডাউনলোড করে ফ্রীতে ব্যবহার করতে পারবেন।তবে সব ওয়েবসাইট থেকে ব্যবহার না করে নির্দিষ্ট একটি ওয়েবসাইট থেকে আপনি ছবি ব্যবহার করতে পারেন।এক্ষেত্রে আপনি নিচের দেওয়া দুইটি ওয়েবসাইট থেকে আপনার পোস্টের জন্য ফুল রেজুলেশনের ছবি ডাউনলোড করতে পারেন।

Pexels: সকল ব্লগারদের এবং ইউটিউবারদের কপিরাইট মুক্ত ভিডিও কিংবা অডিও সব কিছুর জন্য সবথেকে প্রিয় ওয়েবসাইট হলো এটি।এখানে আপনি আপনার পোস্টের জন্য পোস্ট অনুযায়ী ছবি পেয়ে যাবেন সার্চ করা মাত্রই।যে ছবিগুলো ১০০% কপিরাইট মুক্ত।

pixabay: এটিও অনেক ভালো একটি কপিরাইট মুক্ত স্টক ইমেজ ওয়েবসাইট।এখানে আপনার টপিক লিখে সার্চ করলেই সে অনুযায়ী ছবি আপনি পেয়ে যাবেন।

এছাড়াও আপনি যদি এই দুইটি থেকে ছবি ডাউনলোড করতে না চান তাহলে গুগলে Copyright free stock Image লিখে সার্চ করলেই পেয়ে যাবেন। তবে উপরের দুইটি সাইট অনেক ভালো।যেগুলো থেকে ফ্রীতে ছবি ব্যবহার করলে কোনো সমস্যা হবে না।

আপনি আপনার পোস্টের জন্য থাম্বনেইল PixelLab অ্যাপ টির মাধ্যমে এডিট করতে পারেন, যেটি গুগল প্লে স্টোরে রয়েছে।

এই ছিল মূলত আজকের এপিসোড।দেখা হচ্ছে পরের কোনো আর্টিকেলে।সবাই ভালো থাকবেন। ধন্যবাদ

Related Posts

10 Comments

মন্তব্য করুন