গ্রাথোরে কিভাবে পোস্ট লিখে আয় করে সফল হবেন তার কতগুলো দারুন টিপ্স ও ট্রিক্স।

আসসালামুয়ালাইকুম। তো সবাই কেমন আছেন? আশা করি ভালই আছেন।আজকে আমি বলব কিভাবে পোস্ট লিখে ইনকাম করবেন। সম্পূর্ণ বিষয়টিকে বুঝিয়ে বলব। আপনি কিভাবে কাজ করবেন? কি করবেন? কিভাবে পোষ্ট লিখবেন? কিভাবে সহজেই থামনেল তৈরি করে গ্রাথোর ডটকমে সাবমিট করবেন এবং কিভাবে পোস্ট তৈরি করলে আপনার পোস্ট সাবমিট হবে সবকিছু এটুজেড বলে দিব। 

 

প্রথমেই বলে রাখছি গ্রাথর হলো বাংলাদেশের সবচেয়ে বড় জনপ্রিয় ব্লগ সাইট। এই ব্লগ সাইটে মানুষ নানা সমস্যার সমাধান পেয়ে থাকে। এমনকি নিত্যনতুন নানা আকর্ষণীয় খোঁজখবর এখান থেকে আমরা পাই। কাজেই এই খানে ব্লগ লিখে পোষ্ট সাবমিট করে আপনি অনায়াসে মাসে হাজার হাজার টাকা ইনকাম করতে পারেন। কিভাবে পোস্ট সাবমিট করবেন, কিভাবে এখানে ভালোভাবে কাজ করবেন আমি আপনাদেরকে বলছি। প্রথমে আপনাকে সাইন আপ করতে হবে এখানে। আপনার নিশ্চয়ই কমপ্লিট হয়েছে সাইনআপ। কমপ্লিট হয়ে গেলে পোস্ট সাবমিট গিয়ে আপনাকে পোস্ট সাবমিট করতে হবে। এক্ষেত্রে প্রথমে আপনি যে বিষয়টি নিয়ে পোস্ট করবেন তার সুন্দর একটি আকর্ষণীয় বাক্যে উপস্থাপন করুন শিরোনাম হিসেবে।  তারপর আপনি আপনার মূল বাক্য উপস্থাপন করবেন।

অবশ্যই পড়বেনঃ

#ফ্রী মোবাইল রিচার্জ সাইট।রেজিষ্ট্রার করলেই ২০ টাকা ফ্রী রিচার্জ।Grathor

 

<

#ইমেইল পড়ে, এড দেখে আয় করুন হাজার হাজার টাকা।পেমেন্ট বিকাশে।Grathor

 

 আমি আপনাকে পরামর্শ দিচ্ছি প্রথমেই গুগোল ডকস নামক একটি এপ্লিকেশন ইন্সটল করে রাখুন। এখানে আপনি আপনার পোস্টটি সুন্দরভাবে লিখবেন। আপনি সম্পূর্ণ পোস্টটি কপি করে তারপরে সাবমিট করবেন। ব্লগ লিখতে নিশ্চয়ই অনেক কষ্ট হচ্ছে। নিশ্চয়ই অনেক টাইপিং করতে হচ্ছে। অনেক সময় নষ্ট হচ্ছে। আপনার এই সমস্যার সমাধান দিতে পারি। এক্ষেত্রে আমি আপনাকে সাজেস্ট করি আপনি নরমাল কিবোর্ড ইউজ না করে, জিবোর্ড কিবোর্ড ইউজ করুন। জিবোর্ড কিবোর্ড এ আপনি ভয়েস টাইপিং এর মাধ্যমে 2 থেকে 3 মিনিটের মধ্যে যেকোনো একটি ব্লগ ব্লিখে নিতে পারেন। জিবোর্ড কিবোর্ড দিয়ে যদি পোস্ট লিখে থাকেন তাহলে অবশ্যই তা সব শেষে সম্পূর্ণভাবে সঠিক করে নিবেন। এছাড়া এখানে টাইপিং এ দাড়ি কমা কিছুই উল্লেখ করা হয়ে থাকে না। যার ফলে আপনাকে দাড়ি কমা ঠিক করে নিতে হবে।

 

 এবার আসছে কিভাবে আপনি তৈরি করবেন থাম্বনেল। আপনার থাম্বনেল অবশ্যই আকর্ষণীয় ও সুন্দর হতে হবে। আপনার পোস্ট বেশি পড়া হবে যদি থাম্বনেল সুন্দর হয়। তাহলে আপনার পরবর্তী পোস্টগুলোতে আপনাকে বেশি বেশি করে টাকা দেয়া হবে। কাজেই আপনি থাম্বনেল আকর্ষণীয় করে ও সুন্দর করে তৈরি করুন। এক্ষেত্রে একটি অ্যাপ আছে গুগল প্লে স্টোরে পাবেন।থামনেল তৈরিতে মূলত যা হয় তা হলো অনেকগুলো ছবি একটি থিমে অ্যাড করে তারপর সেখানে টেক্সট দ্বারা আপনি যে বিষয়ে পোষ্টটি লিখেছেন সেটা বুঝিয়ে দেয়া হয়। এমনকি থামনেলে অনেকগুলো ছবি এড করা হয়। কাজেই এসব ছবি আপনি চাইলে ইমেজ ডাউনলোডার নামক একটি অ্যাপ থেকে ডাউনলোড করে, তারপর সেখানে যে বিষয়ের ছবি আপনি চাইছেন তা সার্চ দিয়ে ছবি ডাউনলোড করে নিতে পারেন। অনেকগুলো ছবি যা যা দরকার তা ডাউনলোড করে নিয়ে সেগুলো দিয়ে থাম্বনেল তৈরী করতে পারবেন।সবশেষে আসছে টেগস। টেগস হলো এমন কিছু শব্দ লিখতে হবে যার মাধ্যমে যে কেউ  গুগোল সার্চ দিলেই আপনার পোষ্টটি তাদের কাছে চলে আসবে। টেগস যত সুন্দর হবে ভালো হবে, যত সহজ হবে ততই আপনার পোস্টের ভিউয়ারস বাড়বে। কেননা টেগস এ আপনাকে ওইসব ট্যাগ দিতে হবে যেগুলো মানুষ সচরাচর গুগলে সার্চ দেয়। এমনকি আপনার পোস্টের সাথে অবশ্য সম্পর্কিত থাকতে হবে।যখন আপনি কোন পোষ্ট লিখবেন তখন অবশ্যই আপনাকে পোষ্টের গুনগত মানের উপর নজর দিতে হবে। পোষ্টের যাতে অতিরিক্ত কোনো কথা অথবা বাক্য লিখা না থাকে সেদিকে নজরদারি রাখতে হবে। কেননা ভালো পোস্টে ভাল ভিওয়াড়স আর এতে ভালো টাকা। আপনার পোষ্ট আপনার উপরই নির্ভর করবে। আপনি যত ভালো পোস্ট লিখতে পারবেন ততোই ভালো ইনকাম পাবেন।আমি শুধু আপনাকে কিভাবে পোস্ট দ্রুত সাবমিট করতে পারবেন কিভাবে কি লিখতে হবে তা আমি আপনাকে বুঝিয়ে বলেছি। কাজেই

 

 আজ এ পর্যন্তই। দেখা হবে কোন একটি ব্লগে। সে পর্যন্ত ভাল থাকবেন। খোদা হাফেজ।

Related Posts

10 Comments

মন্তব্য করুন