ঘরের কাজ নিয়ে কী লজ্জা পাচ্ছেন

সাধারণত, লোকেরা গৃহকর্মের দিকে খুব বেশি মনোযোগ দেয় না। তারা মনে করেন যে সময় এবং শক্তি গৃহকর্ম দ্বারা নষ্ট হয়। সুতরাং, এই কাজগুলি কেবল অন্য কারও সাহায্য নিয়ে পরিচালনা করা উচিত

অন্যদিকে, নিজেকে ফিট রাখার অনেকগুলি উপায় রয়েছে এবং আপনি যদি ফিটনেসের জন্য সময় দিতে না পারেন তবে আপনি শত রোগে ঘেরাও হন।কিন্তু আপনি কি জানেন যে আপনার ঘরের কাজ নিজেকে ফিট রাখার একটি উত্তম উপায়? । হ্যাঁ, আপনি নিজের হাতে গৃহকর্ম করে নিজেকে ফিট রাখতে পারেন। সময়ের অভাবে আপনি যদি ফিটনেসের জন্য সময় দিতে না পারেন তবে চিন্তার দরকার নেই। ঘরের কাজ করুন এবং নিজেকে ফিট রাখুন। নিজেকে ফিট রাখতে আপনি কী কাজ করতে পারেন তা বিবেচনা করুন

১. খারাপ ফিক্স

আপনি যদি সকালে বিছানা স্থির করা এড়ান, আপনি শুনে বিস্মিত হবেন যে বিছানাটি সাজানো আপনার স্বাস্থ্যের জন্য উপকারী। শারীরিক প্রচেষ্টা যে বিছানাগুলি সঠিকভাবে পেতে চলেছে তা আপনার প্রতিদিনের রুটিনে শক্তি যোগ করবে।

২. মাটির পাত্রের স্পষ্ট করতে

বেশিরভাগ মহিলা থালা বাসন পরিষ্কার করতে পছন্দ করেন না। তবে গবেষণা অনুসারে থালা – বাসন পরিষ্কার করা এক সাথে প্রায় ২০০ ক্যালোরি হ্রাস করে। তাহলে হাসি আর বাসন পরিষ্কার করছ না কেন?

<

৩. বাথরুম পরিষ্কার করা

বাথরুম পরিষ্কার করা একটি ভাল অনুশীলন কারণ আপনার শরীরের প্রায় প্রতিটি পেশী বাথরুম পরিষ্কার করার সময় কাজ করে। যা দেহের জন্য উপকার করে। একবার আপনার হাত দিয়ে বাথরুম জ্বলজ্বল করুন, দেখুন। বাথরুম পরিষ্কার এবং জীবাণু মুক্ত থাকবে।

৪. রান্নাঘর কর্মক্ষেত্রে

খাবার রান্না করার সময় কী আতঙ্কিত হয়। বাড়ির তৈরি খাবার স্বাস্থ্যের দিক থেকে উপকারী। যা বলে যে যদি প্রতিদিন রান্নাঘরে মাত্র এক ঘন্টা কাজ করা হয় তবে ২০০ -২১৫ ক্যালোরি পোড়া হয়।

৫. আয়রণ

আপনি যদি প্রতিদিন কিছু পোশাক পান বা আপনার প্রয়োজনীয় কাপড়ের উপরে বাড়িতে প্রস্তাব দেওয়া হয়, তবে এটি ৩০০ -৩২৫ ক্যালোরি হ্রাস করতে সহায়তা করে এবং আপনি যদি বাগান করার অনুরাগী হন তবে এটি ক্যালোরি হ্রাস করতেও সহায়ক।

৬. হাঁটা গুরুত্বপূর্ণ

স্বল্প দূরত্বের জায়গাগুলিতে, সম্ভব হলে রিকশার সাহায্য নেওয়ার জায়গায় যান। অফিসে যাওয়ার সময় যদি আপনি সময় না পান তবে খুব সকালে ঘুম থেকে উঠুন, মর্নিং ওয়াক এ যান বা খাওয়ার পরে আপনি 20 থেকে ৩০ মিনিটের জন্য হাঁটতে পারেন। এটি আপনার শারীরিক ক্রিয়াকলাপ বাড়িয়ে তুলবে এবং আপনাকে ফিট রাখবে। এ ছাড়া অফিসে লিফটের পরিবর্তে সিঁড়ির ব্যবহার আপনার স্বাস্থ্যের পক্ষে ভাল হবে।

৭. একটি সামান্য স্বাস্থ্য খাওয়া

একবার বা কিছুক্ষণ পরে কিছু খাওয়া ভাল। তবে খাওয়ার সময় খেয়াল রাখবেন এটি পুষ্টিকর। ভাজা খাবার খাওয়া আপনার পক্ষে ক্ষতিকর হতে পারে। আপনি যদি অফিসে সন্ধ্যায় ক্ষুধা অনুভব করেন, তবে স্বাস্থ্যকর নাস্তা যেমন স্প্রাউট, ফল, শুকনো ছোলা, বাদাম ইত্যাদির সাহায্য নিন

এইভাবে, জিম না গিয়ে, বাড়িতে কিছু গুরুত্বপূর্ণ কাজ করা এবং ছোট ছোট জিনিসগুলির যত্ন নেওয়া, আপনি সহজেই দৈনিক ২৫০ থেকে ৪০০ ক্যালোরি হ্রাস করতে পারেন। এই কর্মজীবী ​​মহিলারা সপ্তাহে একবার এই কাজ করে এমনকি নিজেকে ফিট রাখতে পারেন।

Related Posts