ঘরে বসে লেখালেখি করে ইনকাম করুন। সেরা ৩ টি কার্যকরী ট্রিপস।

আসসালামু আলাইকুম ওয়া রহমতুল্লাহ

আশা করি আল্লাহর রহমতে সবাই ভালো আছেন?  আজকে আমি আপনাদের সাথে লেখালেখি করে আয় করার কিছু টিপস শেয়ার করব। আজকের পোস্ট টি পড়লে আপনাদের লাভ ছাড়া ক্ষতি হবে না। তাহলে চলুন শুরু করি।

শুরু করার আগে বলে রাখি আমি আপনাদেরকে আজকে লেখালেখি করে ইনকাম করার জন্য দুইটি সাইট এবং একটি টিপস শেয়ার করব। আপনি যদি লেখালেখি করে ইনকাম করতে চান। কিংবা লেখালেখি করে ক্যারিয়ার ডেভেলপমেন্ট করতে চান তাহলে আজকের পোস্ট আপনার জন্য খুব গুরুত্বপূর্ণ। প্রথমে আমি দুইটি সাইট শেয়ার করব এবং সর্বশেষ একটি টিপস শেয়ার করবো আশা করি সবাই মনোযোগ দিয়ে পড়বেন।

  1. register  grathor account  

সবার প্রথমে আমি বলব গ্রাথোর এর  কথা এখানে আপনি লেখালেখি করে ইনকাম করতে পারবেন। আমি জানি আপনাদের যেহতু এই সাইটে পোস্ট পড়ছেন তাই এখানে  সদস্য আছেন প্রায় সবাই। তারপরও যারা এখনো এই সাইটে কাজ করে না তাদেরকে বলছি আপনি এখানে লেখালেখি করে ইনকাম করতে পারবেন। আহামরি খুব বেশি ইনকাম করা সম্ভব নয় তবে যদি নিয়মিত এবং ভালোভাবে কাজ করেন মোটামুটি ভালো ইনকাম করার সম্ভব। আপনি যদি এখান থেকে একটু বেশি ইনকাম করতে চান তাহলে আপনি পুরো মেম্বারে আপডেট হতে পারেন। গ্রাথোর এ কাজ করার জন্য  উপরের লিংকে ক্লিক করে একাউন্ট করবেন।

2.  register  incometunes for  income 

এরপর আমি আপনাদের সাথে লেখালেখি করে ইনকাম করার চেয়ে একটি শেয়ার করব তার নাম হচ্ছে incometunes। গ্রাথর মত এটাও বাংলাদেশের একটা ফ্রিল্যান্সার ওয়েবসাইট। এই সাইটে লেখালেখি করে আপনি গ্রাথর থেকে একটু বেশি ইনকাম করতে পারবেন।এখানে আপনি প্রতি পোস্টের জন্য 10 টাকা পাবেন এবং পোস্ট করার সাথে সাথে আপনার একাউন্টে ব্যালেন্স যোগ হবে। এছাড়া আপনি এখানে শেয়ার রেফার অন্যান্য কাজ করে ইনকাম করতে পারবেন। incometunes এ একাউন্ট করার জন্য উপরের লিংক এ ক্লিক করে একাউন্ট করবেন।

সর্বশেষ আমি আপনাদেরকে যে টিপসটি শেয়ার করবে এটা করার মাধ্যমে শুধু লেখালেখি করে নিজের ক্যারিয়ার ডেভেলপমেন্ট করতে পারবেন। এর জন্য অবশ্যই আপনাকে অনেক কাজ শেখা লাগবে এবং ধৈর্য ধরে কাজ করতে হবে। আপনাকে নিজের একটা ওয়েবসাইট তৈরি করে সেখানে কাজ করতে হবে। সেখানে নিয়মিত পোস্ট করতে হবে কোন লাভ ছাড়াই। পরবর্তীতে যদি কখনো আপনার ওয়েবসাইট মনিটাইজেশন হয় তাহলে আপনি লেখালেখি করে আপনার ক্যারিয়ার ডেভেলপমেন্ট করতে পারবে।

প্রথম দুইটি সাইটে কাজ করার ক্ষেত্রে আপনি তাদের নিয়ম অনুযায়ী কাজ করবেন। কখনো অন্যের পোস্ট কপি করে সাবমিট করবেন না। সবসময় সততার সাথে কাজ করবেন তাহলে আপনি  দুইটি সাইট থেকে পেমেন্ট পাবেন।

আমি মনে করি আপনাদের জন্য সবচেয়ে ভালো হতো যদি আপনি নিজে একটা ওয়েবসাইট তৈরি করতে পারেন। আপনি চাইলে blogger.com এর সম্পূর্ণ ফ্রিতে একটা ওয়েবসাইট তৈরি করতে পারবেন। তো আজকের মত এ পর্যন্ত ভালো থাকবেন সবাই কথা হবে পরবর্তী পোস্টে। আল্লাহ হাফেজ

Related Posts

14 Comments

মন্তব্য করুন