ঘরে বসে সহজেই আয় করুন ডিজিটাল মার্কেটিং করে। বিস্তারিত…

আশা করি সবাই ভালো আছেন। আজকে আপনাদের জন্য নিয়ে এলাম ডিজিটাল মার্কেটিং এর কৌশল। আশা করি যারা ডিজিটাল মার্কেটিং করেন বা নতুন ভাবে শুরু করতে চান তারা উপকৃত হবেন।

আপনাদের জন্য কিছু টিপস তুলে ধরব। ভালো লাগলে কমেন্টে জানাবেন। তথ্যবহুল ও ভালো মানের কন্টেন্ট প্রদান আমার উদ্দেশ্য।

1. গ্রাহকদের পণ্য নির্ধারণ করতে দিন।
যখন আপনি কোনও গ্রাহকের আগ্রহ জানেন – অন্য কোনও সাইটে  সেসব পণ্য থাকুক না কেন – আপনি আপনার নিজস্ব বিষয়বস্তুতে ভাষা, ছবি এবং অনুভূতিগুলি অন্তর্ভুক্ত করুন যা তাদের আগ্রহের দিকে আকর্ষণ করবে

আধুনিক বিপণন প্রযুক্তি বিজ্ঞাপনদাতাদের ব্যক্তিগতকৃত, আকর্ষণীয় সামগ্রী সরবরাহ করার অনুমতি দেয় যা গ্রাহক এবং ব্র্যান্ডের মধ্যে আরও শক্তিশালী বন্ধন তৈরি করতে পারে।

2. Segment audiences by touchpoints.

আলাদা আলাদা ভাগে ভাগ করুন যা আপনাকে যে কোনও বিপণন কৌশলকে আরও দক্ষতার সাথে সম্পাদন করতে সাহায্য করবে। তারা যেখানে গ্রাহক যেভাবে চান তার ভিত্তিতে বিভাগগুলি বিভক্ত করে, আপনি নির্ধারণ করতে পারেন কোন ধরণের সামগ্রী তাদেরকে এগিয়ে রাখার সম্ভাবনা বেশি।

৩. Lead স্কোরিং পদ্ধতি তৈরি করুন।
গ্রাহক visit  সাথে প্রতিটি ইন্টারঅ্যাকশন কোনও না কোনও স্কোরিং সিস্টেমের সাথে জড়িত তা নিশ্চিত করুন। উদাহরণস্বরূপ, আপনি কোনও পণ্য দেখার জন্য একটি পয়েন্ট, কোনও সাইট সার্চের জন্য একটি পয়েন্ট, লেনদেনের জন্য তিনটি পয়েন্ট এবং একাধিক লেনদেনের জন্য পাঁচটি পয়েন্ট ইত্যাদি।

স্করিং লিডস আপনাকে সেগুলি আরও আরও ভাগ করতে সাহায্য করবে যা আপনাকে সেগুলি বিক্রি করার জন্য সামগ্রীটির আরও ভাল ধারণা দেয়।

আপনার লক্ষ্যটি হওয়া উচিত যত বেশি সংখ্যক বেশি সংখ্যক ইমেল ইমেলগুলির মাধ্যমে সর্বাধিক জনের কাছে পৌঁছে দেয়া,  সোশ্যাল মিডিয়া মাধ্যমে পৌঁছে দেওয়া বা কিছু পরিমান অর্থ প্রদানের মাধ্যমে প্রচার করা।

4. প্রভাবের ভিত্তিতে সংস্থানগুলি সাজান

আপনি যেমন আপনার গ্রাহকদের সাথে আপনার সামগ্রীর সাথে সুসম্পর্ক থেকে তাদের আচরণ সম্পর্কে জানছেন, সেই বিনিয়োগগুলি আপনার বিনিয়োগের সিদ্ধান্তের সাথে অন্তর্ভুক্ত করুন। আপনার প্রচারমূলক কাজ এবং অন্যান্য অনলাইন প্রচারণাগুলো আরও বেশি কার্যকর হওয়া উচিত যখন আপনার প্রচার প্রচুর পরিমাণে মানুষ অনুসরণ করে। একইভাবে, আপনার উচ্চ-সম্পাদনকারী সামগ্রীটি পুনর্বিবেচনা করা উচিত।

একটি ভালো মানের ডিজিটাল বিজ্ঞাপন কৌশল সর্বদা গ্রাহককেন্দ্রিক এবং ডেটা-চালিত। যথা সম্ভব, অনুমানের ভিত্তিতে সিদ্ধান্ত নেওয়া এড়িয়ে চলুন।

অপ্রাসঙ্গিক ও অপ্রয়োজনীয় সামগ্রী সম্ভাব্য গ্রাহকদের লক্ষ্যবস্তু করা ভবিষ্যতে এই গ্রাহকদের কাছে পৌঁছানো আরও কঠিন করে তুলতে পারে।

এর পরিবর্তে গ্রাহকদের আচরণ সম্পর্কে জানুন এবং এমন সামগ্রী তৈরি করতে সময় নিন যা গ্রাহকদের এক টাচপয়েন্ট থেকে পরের দিকে নিয়ে যাবে। এবং আপনি যখন ভুল করেন তখন নিশ্চিত হয়ে নিন যে আপনি সেগুলি থেকে শিখেছেন।

আজকে এ পর্যন্তই। আশা করি আর্টিকেলটি ভালো লেগেছে। ভালো লাগলে কমেন্টে জানাতে ভুলবেন না যেন।

ভালো থাকুন, সুস্থ থাকুন, অপরকে সুস্থ রাখুন।

Related Posts

9 Comments

মন্তব্য করুন