ঘরোয়া উপায়ে কীভাবে ত্বক উজ্জ্বল করবেন?

আশা করি সবাই ভালো আছেন।চেহারা শব্দ টি অনেক মূল্যবান। ত্বক সুন্দর করতে কে না ভালোবাসে।এ ত্বক উজ্জ্বল অবস্থা বজায় রাখতে আমরা কতো কষ্ট করি। এ চেহারা ঠিক রাখতে আমরা ব্যবহার করি বিভিন্ন ক্রিম। যা তৈরি হয় বিভিন্ন রাসায়নিক পদার্থ দ্বারা।যা আপনার ত্বকে স্বল্প মেয়াদি থেকে দীর্ঘ মেয়াদি ক্ষতি করতে পারে।আমরা কখনোই আশা করবো না আমাদের ত্বক খারাপ হয়ে যাক।‌‌‌‌‌‌‌‌‌‍‍‌‍‌‍

প্রাকৃতিক পদ্ধতি ত্বকের যত্ন নিলে ত্বকে ক্ষতি হওয়ার সম্ভাবনা থাকে না।তাই আজ আপনাদের কাছে নিয়ে এসছি, ঘরোয়া উপায়ে কী ভাবে আপনার ত্বক উজ্জ্বল করবেন।

এতে ব্যবহারিত হবে লেবু,মধু ও আলু।যা আমাদের ত্বকের ক্ষতি করবে না।তো চলুন জেনে নিই কীভাবে করবেন।লেবু মধু মিষ্টি আলু যে রয়েছে এক অনন্য উপায়ে,যা আমাদের ত্বকের কালচে ভাব দূর করে দেয়।অথ্যাত রোদে পোড়ে ত্বক কালো হয়ে গেলে তা দূর করতে সাহায্য করে।তাই আজ আপনাদের সামনে এ প্রাকৃতিক জাদুর এ বিষয়ে কথা বলবো।তো আর দেরি না করেই শুরু করা যাক।

প্রথমে আপনাকে একটি জাপানি আলু, অর্থাৎ আমাদের দেশে এটা মিষ্টি আলু নামেই বেশি পরিচিত। এটা আপনার কাছে কোনো বাজারে গেলে পেয়ে যাবেন। প্রথমে আলুর খোসা ছাড়িয়ে নিন। আলুটির খোসা ফেলে দিয়ে আলুটিকে কুচি কুচি করে ফেলুন। এবার আলু টির কুচি টুকরো বিলিন্ডার বা অন্য কোনো ভাবে পেষ্ট তৈরি করে নিন ‌। এবার এ পেষ্টের ভিতর আলুর পরিমাণ অনুযায়ী মধু মিশিয়ে নিন।মধু বেশি দিলে সম্যসা নাই।এবার এর ভিতর লেবুর রস মিশিয়ে নিন। লেবুর রস শরীরের কালো দাগ উঠাতে সাহায্য করে। আপনি চাইলে এ পেষ্টের ভিতর হলুদ ও মেশাতে পারেন। তবে হলুদ দিলে সম্যসা নাই।পেষ্ট ভালো ভাবে মিশিয়ে নিন ‌। এবার আপনার পেষ্ট তৈরি।

পেষ্ট টি আপনার শরীরের যে কোনো অংশে লাগান।তার পর পেষ্ট টি ততক্ষণে খুলবেন না,যতক্ষণ আপনার পেষ্ট টি শুকিয়ে যাই।পেষ্ট টি শুকাতে ৩০ মিনিট সময় লাগতে পারে। পেষ্ট টি শুকিয়ে গেলে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। ধুয়ে ফেলার সময়ে সাবান ব্যবহার করতে প রেন এভাবে প্রায় কয়েক সপ্তাহ করলে ভালো ফল পাবেন। প্রাকৃতিক নিয়মে আপনার ক্ষতি হবে না তাই আপনি যত ইচ্ছে ব্যবহার করতে পারবেন।এত ভালো করে নিয়ম অনুযায়ী কাজ করলে ভালো ফল পাওয়া যাবে। বিশ্বাস রাখি যে এটি কাজ করবে।

আশা করি আমার পোস্ট টি আপনার কাজে আসবে। ধন্যবাদ।

<

Related Posts