ঘরোয়া পদ্ধতিতে চিকন হওয়ার উপায়

প্রিয় দর্শক আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহু। আজকের ইন্টারেস্টিং টপিক যারা মূলত ঘরোয়া পদ্ধতিতে চিকন হওয়ার উপায় সম্পর্কে ছোটাছুটি করছেন তাদের জন্য বিশেষ করে। একটু ধৈর্য দুটোই শেষ পর্যন্ত কন্টিনিউ করলে ইনশাল্লাহ ভুল টপিকের আসল কনসেপ্ট আপনার ভিতরে আসবে।

কিভাবে চিকন হওয়া যায়? ঘরোয়া পদ্ধতিতে চিকন হওয়ার উপায়

মোটা হওয়ার কারণ কি সেটা না জানলে আপনি চিকন হওয়া বিষয়ে এমনই ধারণা পাবেন না। দেখা যায় বংশগতির কারণেও অনেকে প্রচুর পরিমাণে মোটা হয়ে যায়। আপনি চাইলেই কিছু কার্যরত আপনার ভেতরে অভ্যাস রূপান্তর করে খুব সহজে আপনার শরীরের ওজন কমাতে পারেন।

আপনি আপনার কার্য কাজ একটু নিয়ম-কানুন করে করবেন এমনকি আপনাকে দৈনিক ব্যায়াম অনুসরণ করতে হবে। তবে আমরা অনেকেই বন্ধুর সাথে করে অনেক ধরনের কাজ থেকে বিরত থাকি। তাই আপনার ভিতরে অলসতায় থাকলে অবশ্যই সেটি দূর করুন।

চিকন হওয়ার খাদ্যের তালিকা ঠিক করুন

আপনি চিকন হওয়ার জন্য আপনার খাবার দাবার মেনুগুলো নজর রাখবেন। আপনি কি স্লিম বা চিকন হতে গেলে অবশ্যই স্মার্ট ভাবে আপনি কি খাওয়া-দাওয়া করতে হবে।

আপনার শরীরের প্রয়োজন স্মার্ট খাওয়া-দাওয়ার প্রতি আগ্রহী হলে হয়ে যাবে ইনশাল্লাহ। স্মার্ট খাওয়া-দাওয়া শিখুন রাখতে খুবই সাহায্য করবে। খাওয়া-দাওয়ার প্রতি সব সময় চিন্তিত থাকবেন না তিন বেলা খাবেন স্মার্ট ভাবে অর্থাৎ খুব বেশি খাওয়া যাবেনা।

চিকন হওয়ার জন্য আপনার খাদ্য তালিকায় চর্বি জাতীয় খাবার গুলো রাখবেন না। শরীরকে দ্রুত মোটা এবং আপনার শরীরের মেদ বাড়িয়ে তোলে চর্বি জাতীয় খাবার । তাই খাদ্যের তালিকায় স্মার্ট লেবুর শরবত চিনি মুক্ত থাকতে হবে এবং সেইসাথে শসার সালাত রাখবেন।

চিকন হওয়ার ডায়েট চার্ট তৈরি করে নিয়ম অনুযায়ী খাবার যোগ করুন

এই ক্ষেত্রেও স্মার্ট ডায়েট চার্ট আপনাকে ফলো করতে হবে। যেমন মাখন , ঘি, গরুর মাংস এই জাতীয় খাবার থেকে সর্বদা দূরে থাকতে হবে। এই জাতীয় খাবার গুলো আপনার শরীরের চর্বি বা মেদ বাড়িয়ে অতিরিক্ত মোটা বানিয়ে ফেলবে আপনার শরীর। ডায়েট চার্ট মেনে চলার জন্য আপনি

অন্যান্য পদ্ধতিতে কাজ না হলে ডাক্তারের পরামর্শ নেবেন। তবে এক ডাক্তারের কাছে গিয়ে কাজ হবে না ভিন্ন ভিন্ন ডাক্তারের পরামর্শ অনুযায়ী সঠিক নিয়মটি ফলো করলে কয়েকদিনের ভিতরে আপনি চিনতে পারবেন ইনশাল্লাহ। আর অতিরিক্ত খাওয়া থেকে বিরত থাকাই সবচেয়ে ভালো তবে তিন বেলা খেতে পারেন।

চিকন হওয়ার জন্য নিয়মিত ব্যায়াম করুন

শরীরের ভারসাম্য ঠিক রাখতে শরীরের মেট কম করার জন্য ব্যায়াম খুবই কার্যকরী একটি পদ্ধতি। আপনি চাইলে আপনার ঘরে বসেই সেই ব্যায়ামগুলো জিমে না গিয়েও করতে পারবেন। তাছাড়া সবচেয়ে গুরুত্বপূর্ণ জগিং ব্যায়ামটি আপনি করতে পারেন।

একটু জোরে জোরে হাঁটা সাঁতার কাটা এবং জগিং ইত্যাদি রিলেটেড ব্যায়ামগুলো করার চেষ্টা করবেন। মনে রাখবেন হঠাৎ করে বা শুরুতেই জোরে জোরে ব্যায়াম করার কোন প্রয়োজন নেই ধীরে ধীরে শুরু করুন প্রয়োজনে পরবর্তীতে জোরে জোরে ব্যায়ামগুলো করতে থাকুন ইনশাল্লাহ ভালো ফলাফল পাবেন।

মেয়েদের চিকন হওয়ার সহজ উপায় / ঘরোয়া পদ্ধতিতে চিকন হওয়ার উপায়

উপরোক্ত স্মার্ট টিপসগুলো কাজে লাগাতে পারেন তবে ব্যায়াম করার তেমন দরকার নেই। আপনারা আপনার বাড়ির ছোটখাটো কাজ গুলো অলসতায় কাটিয়ে না দিয়ে একটু জোর দিয়ে কাজ করার চেষ্টা করবেন এতে যে পরিমাণ এর বেনিফিট পাবেন

সেই অনুযায়ী আপনি আপনার মোটা শরীরকে খুব সহজে শিখুন এ কনভার্ট করতে পারবেন। আর হ্যা খাওয়া দাওয়ার ব্যাপারে চিকন হওয়ার জন্য যে টিপস গুলো দিয়েছে অবলম্বন কিন্তু মেয়েদের ক্ষেত্রে সমান। নিয়ম অনুযায়ী তিন বেলা পেট ভরে খাবেন তবে বারবার বারবার খাওয়া-দাওয়া থেকে বিরত থাকবেন।

ছেলেদের ওজন কমানো বা চিকন হওয়ার জন্যও / ঘরোয়া পদ্ধতিতে চিকন হওয়ার উপায়

‌খাবারের প্রতি অবহেলা অলসতা না করে দৈনিক পরিশ্রমে হয়ে যান। আল্লাহ চাইলে কয়েকদিনের ভিতরে আপনি আপনার পরিবর্তন বুঝতে পারবেন ইনশাআল্লাহ।

সত্যি কি একদিনে চিকন হওয়া যায়ঃ অতিরিক্ত শরীর চিকন হওয়ার জন্য অবশ্য পরিশ্রমী এবং নিয়মকানুন মেনে আপনি একদিনে চিকন হতে পারবেন না কখনোই। আপনি মোটা হতে চান কিংবা চিকন খেতে চান না কেন আপনার শরীরের পরিবর্তন আনার জন্য কম করে সপ্তাহ এর মত অপেক্ষা করতে হবে । ইনশাল্লাহ নিয়ম-নীতি ঠিকভাবে অবলম্বন করলে কয়েকদিনের ভিতরে নিজের পরিবর্তন নিজেই দেখতে পারবেন।

পোস্টটি কেমন লাগলো দয়া করে কমেন্টে জানাবেন, যদি ভাল লেগে থাকে তাহলে অবশ্যয় শেয়ার করবেন, পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ। এমন সব দারুন দারুন পোস্ট পেতে Grathor এর সাথেই থাকুন এবং গ্রাথোর ফেসবুক পেইজ ও ফেসবুক গ্রুপ এ যুক্ত থাকুন, আল্লাহ হাফেজ।

Related Posts

15 Comments

মন্তব্য করুন