চাকরি ইন্টারভিউ প্রস্তুতি নির্দেশনা (পর্ব , ০১)

০১,পোশাক নির্বাচন করা।

আসসালামু আলাইকুম।

আশা করি সবাই ভাল আছেন।আজকে যে বিষয় নিয়ে আলচনা হবে তা হয় তো শিরোনাম দেখে অবশ্যই বুঝতে পেরেছেন।

চাকরি ইইন্টারভিউ এর ক্ষেত্রে ভাল পারফরমেন্স এর জন্য ফরমাল ড্রেস অনেক কার্যকরি। এর জন্য আমি উপদেশ দেব আপনি এক্টা ড্রেস নির্বাচন করেন এবং এটাকে পরিষ্কার করে সুন্দর করে স্তারি করিয়ে নিন।এবং এর সাথে মলিয়ে আপনি জুতা ও নির্বাচন করুন।যেমনঃ সাদা সার্ট,  কালো প্যন্ট,  কালো সু। এটা নির্বাচন করার পর আপ্নি এটা কে পরিদান করে দেখতে পারেন। আপনাকে কতোটা হ্যান্ডসাম লাগছে।অবস্থা বুঝে ব্যবস্থা নিন। দরকার হলে কিছুটা পরিবর্তন করুন।আপনার পছন্দসই নির্বাচন করে এটিকে রেখে দিন এবং আপার ইন্টারভিউ এর দিন এর জন্য অপেক্ষা করুন ও অন্যান্য প্রস্তুতি নিন।

০২,আপনার সাক্ষাতকারকে অভিবাদন জানান।

আপনার সাক্ষাত্কারটি সবসময় একটি বন্ধুত্বপূর্ণ হাসি এবং ২ হাতের মুঠোয় দিয়ে স্বাগত জানানো উচিত। আপনি যদি এটি সঠিকভাবে করেন, তাহলে আপনার  সাক্ষাত্কারটি ভালভাবে যাওয়ার সম্ভাবনা বাড়বে। এটি একটি ছোট এবং সাধারণ পদক্ষেপ যা আপনার সাক্ষাত্কারের জন্য প্রস্তুত রাখতে সর্বদা করা উচিত।

০৩, আপনার জীবন বিত্তান্ত বিষয় উপস্থাপন

আপনার জীবনবৃত্তান্তের তালিকাভুক্ত যে কোনও বা দক্ষতা সাক্ষাত্কারের সময়সন্দর করে উপস্থাপন করুন। কথা বলার জন্য নিখরচায় খেলা। আপনার জীবনবৃত্তান্ত সমস্ত সাক্ষাত্কারটি আপনাকে জানতে পেতে যেতে হবে। তারা এগুলি থেকে জিনিসগুলি বেছে নিবে এবং আপনাকে ওই পদের জন্য যোগ্য মনে করতে পারে। যদিও আপনার অনেক বছরের আগে তালিকাভুক্ত কোনও পূর্ববর্তী কাজ থাকতে পারে, তবুও সাক্ষাত্কারকারী আপনাকে সেই কাজটিতে কী করেছেন তা ব্যাখ্যা করার জন্য জিজ্ঞাসা করতে পারে এবং খুবি সুন্দর করে ভদ্রতার সাথে তুলে দরুন। এটি এমন এক পদক্ষেপ যা আপনি ভুহ করলে অনেক ক্ষতি হতে পারে। তাই খুবি ⚠ অসাবধানতার সাথে এটি করতে হবে।

#এতক্ষন মনোযোগ দিয়ে পড়ার জন্য ধন্যবাদ।

সামনে আবার ও নতুন কিছু নিয়া হাজির হব।

Related Posts

22 Comments

মন্তব্য করুন