চাকরি খোঁজার জন্য সবচেয়ে ভালো কয়েকটি ওয়েবসাইট

আসসালামু আলাইকুম ওয়ারহমাতুল্লাহ। সুপ্রিয় পাঞ্জপাঠকবৃন্দ। সবাই কেমন আছেন। সবাই আশা করি ভাল আছেন সুস্থ আছেন এবং ঘরে নিরাপদভাবে অবস্থান করছেন। আজ আমি আপনাদেরকে খূবই ভালো একটি আইডিয়া বা টিপস শেয়ার করব। আজকে আমি যে টিপস নিয়ে পোস্ট লিখব সেটা হলো চাকরি খোঁজার কয়টি বিশ্বস্ত এবং ভালো ওয়েবসাইট। আপনারা যারা বেকার রয়েছেন এবং চাকরি খুঁজছেন তাদের জন্য আজকের এই পোস্ট টি খুবই উপকার হবে। তাই আপনারা খুব মনোযোগ দিয়ে পোস্টটি পড়তে থাকুন।

বর্তমান এই তথ্যপ্রযুক্তির যুগে কেউ এখন বেকার নেই। কারণ যারা চাকরি পাচ্ছে না তারা এখন ফ্রিল্যান্সিং করে আয় করছে হাজার হাজার ডলার। কিন্তু বর্তমান বিশ্বে বেকার যুবকের সংখ্যা রয়েছে হাজার হাজার। আপনি যদি ইন্টারভিউ দিয়ে চাকরি নাও পান তারপরও আপনি মোবাইল বা কম্পিউটার দিয়ে চাকরির আবেদন করতে পারবেন। এরকম শত শত চাকরির ওয়েবসাইট রয়েছে যারা তাদের কোম্পানিতে চাকরি দিয়ে থাকে। পছন্দের ইন্ডাস্ট্রীতে চাকরী খোঁজার সময় সাপেক্ষ ব্যাপার। কিন্তু তথ্য প্রযুক্তির কল্যাণে এটি এখন সহজ হয়ে পড়েছে। তাই আমি আজ আপনাদেরকে বাংলাদেশের কয়েকটি স্বনামধন্য চাকরি খোঁজার ওয়েবসাইট সম্পর্কে পরিচয় করিয়ে দেব। আপনারা যারা না জানেন তারা আমার এই পোস্টটি থেকে দেখে নিতে পারেন। তাহলে বন্ধুরা চলুন শুরু করি।

প্রথমে আমি যেই সাইটটির নাম বলবো সেটি হচ্ছে bdjobs.com।

bdjobs.com এ সাইটটির মাধ্যমে আপনি দেশের যেকোনো প্রান্ত থেকে চাকরির জন্য আবেদন করতে পারবেন অনায়াসেই। ওয়েব সাইটটিতে রয়েছে 50 + ক্যাটাগরির উপরে চাকরি খোঁজার ব্যবস্থা।

এরপর আমি যে সাইটের নাম বলবো সেটি হচ্ছে বাংলাদেশের আরেকটি জনপ্রিয় সাইট chakri.com।

এই সাইটটিও চাকরি খোঁজার জন্য একটি জনপ্রিয় ওয়েবসাইট। এই সাইটে রয়েছে 50 প্লাস ক্যাটাগরির ওপড়ে চাকরি খোঁজার সুব্যবস্থা।

<

এরপরে যে সাইটটি রয়েছে সেটি হচ্ছে skills.jobs

এই সাইটটির বিশেষত্ব সেটি হচ্ছে এর রয়েছে 10 প্লাস ক্যাটাগরির উপর চাকরি খোঁজার ব্যবস্থা।

এরপর আমি যে সাইটের নাম বলবো সেটি হচ্ছে বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন ওয়েবসাইট bpsc.gov.bd

এই সাটটির বিশেষত্ব হচ্ছে বাংলাদেশের সরকারি প্রতিষ্ঠানগুলো নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কে সরাসরি জানার ব্যবস্থা। এই সাইটের মাধ্যমে আপনারা সরকারি চাকরির জন্য অনলাইনে আবেদন করতে পারবেন যেমন

বিসিএস পরীক্ষা

নন ক্যাডার পরীক্ষা

বিভাগীয় পরীক্ষা

সিনিয়র স্কেল পরীক্ষা।

সম্প্রতি আরো একটি ভালো অ্যাপ রয়েছে চাকরি খোঁজার জন্য সেটা হলো গুগল এর কর্মো জবস kormo jobs by Google এটা আপনারা প্লে স্টোরে সার্চ করলে পেয়ে যাবেন। এই অ্যাপসের মধ্যে বিভিন্ন সুযোগ সুবিধা রয়েছে । আপনি চাইলে এটি ডাউনলোড করে দেখতে পারেন।

উক্ত সাইটগুলো থেকে আপনারা ঘরে বসে বাংলাদেশ এর যেকোনো প্রান্ত থেকে চাকরির জন্য আবেদন করতে পারবেন। আমি যে সাইটের কথা আপনাদের বললাম সেগুলো হচ্ছে চাকরি খোঁজার জন্য বাংলাদেশের জনপ্রিয় ওয়েবসাইট। আপনারা যারা চাকরি খুঁজছেন তারা উক্ত সাইটগুলোতে আবেদন করে দেখতে পারেন।

সবাইকে অসংখ্য ধন্যবাদ। মনোযোগ সহকারে পোস্টটি পড়ার জন্য। পোস্টটি আপনাদের ভাল লাগলে শেয়ার করতে পারেন। নতুন আরো চমকপ্রদ টিপস এবং আইডিয়া নিয়ে আপনাদের সামনে হাজির হব ইনশাল্লাহ। সেই পর্যন্ত সবাই ভাল থাকুন। আল্লাহ হাফেজ।

Related Posts

28 Comments

মন্তব্য করুন