চালাক চতুর হওয়ার উপায়, টেকনিক, পদ্ধতি

আসসালামু প্রিয় পাঠকগণ! আশা করি সবাই আল্লাহ’র অশেষ রহমতে ভালো আছেন। আজকে আমি আপনাদের মাঝে হাজির হয়েছি নতুন আরেকটি পোস্ট নিয়ে (চালাক চতুর হওয়ার উপায়)। আশা করি আপনাদের ভালো লাগবে আজকের পোস্টটি। চলুন শুরু করা যাক আজকের পোস্ট।

চালাক চতুর হওয়ার উপায়, টেকনিক, পদ্ধতি

আমাদের সমাজে নানা ধরনের লোক বসবাস করে। তাদের মধ্যে অনেকেই চালাক আবার অনেকেই বোকা। আর সমাজের চালাক লোকজন কে দেখে যারা বোকা তারা মনে মনে ভাবতে থাকে যে কিভাবে তাদের মতো চালাক হওয়া যায়। এমনকি আমাদের বন্ধুূদের মাঝে ও এমন কয়েকজন বন্ধু থাকে যারা বেশ চালাক এবং অনেক বন্ধু বেশ বোকা।

আর চালাক বন্ধুদের দেখে বোকারা মনে মনে ভাবতে থাকে কিভাবে তাদের মতো চালাক চতুর হওয়া যায়। তবে তারা কখনো লজ্জায় বলতে পারে না যে কিভাবে চালাক হতে পারবে। আজকের পোস্টটির মাধ্যমে আমি আপনাদের কে এমন কয়েটটি বিষয় সম্পর্কে জানিয়ে দিবো যার ফলে আপনিও বোকা থেকে চালাক হয়ে যেতে পারবেন। চলুন আর দেরি না করে জেনে নেওয়া যাক ট্রিকস গুলো সম্পর্কে।

চালাকি করে কথা বলার উপায়

১) সবসময় নিজের স্মার্টনেস ধরে রাখা  (চালাক চতুর হওয়ার উপায়)

যখনই আপনি অন্যদের সাথে চলাফেরা করবেন কিংবা কথাবার্তা বলবেন তখন সর্বদা চেষ্টা করবেন নিজেকে স্মার্ট হিসেবে পরিচয় দেওয়ার। আপনার কথাবার্তায় ও চলাফেরায় যদি স্মার্টনেস দেখাতে পারেন তাহলে আপনাকে অন্য কেউ মনে মনে চালাক ও স্মার্ট ভাবতে শুরু করবে। বন্ধুত্ব নিয়ে ক্যাপশন

২) সবসময় অন্যের প্রশংসা করা (চালাক চতুর হওয়ার উপায়)

আপনি যখন কারো সাথে কথোপকথন করবেন বা আড্ডা দিবেন তখন চেষ্টা করবেন যাকে নিয়ে আলোচনা সমালোচনা করবেন তার সম্পর্কে ভালো ও তার প্রশংসা করার। এর ফলে সে ব্যক্তি আপনাকে মনে মনে ভালো ভাবতে শুরু করবে এবং আপনার প্রতি তার মনে ভালো ব্যক্তি হিসেবে একটি জায়গা হয়ে যাবে। ফলে আপনি যেকোনো সময় তার থেকে সাহায্য চাইলে সহজেই পাবেন ও বিভিন্ন সময়ে তাকে আপনার পাশে পাবেন।

৩) সবসময় অন্যের কথা মনোযোগ দিয়ে শোনা ও তার কথাকে গুরুত্ব দেওয়া

যখন কোনো ব্যক্তি আপনার সাথে কোনো বিষয় নিয়ে আলোচনা করবে তখন আপনি তার কথা গুলো মনোযোগ সহকারে শুনবেন এবং তাকে উক্ত বিষয় সম্পর্কে পরামর্শ দেওয়ার চেষ্টা করবেন। এর ফলে আপনি তার কাছে বেশ ভালো ব্যক্তি হিসেবে গণ্য হতে পারবেন। সে মনে মনে ভাবতে শুরু করবে আপনি তার প্রয়োজনে তার কথা গুলো কে গুরুত্ব সহকারে শ্রবণ করেছেন এবং তাকে পরামর্শের মাধ্যমে অনেকটা সাহায্য করেছেন যার জন্য আপনি তার কাছ থেকে যেকোনো সময় সাহায্য পাবেন। এমনকি সে আপনার ভালো দিক গুলে সম্পর্কে ও অন্যের কাছে আপনার প্রশংসা করবে। চালাকি করে কথা বলার উপায়

৪) কোনো সমস্যায় পড়লে তা ঠান্ডা মাথায় সমাধানের চেষ্টা করা

আপনি যদি কখনো কোনো সময় সমস্যায় পড়েন তাহলে অস্থির না হয়ে ঠান্ডা মাথায় সে সমস্যা সমাধানের চেষ্টা করা। এর ফলে আপনি অতি দ্রুত সমস্যা সমাধানের পথ খুজেঁ বের করতে পারবেন। যদি সমস্যা কে হুটহাট সমাধানের কথা চিন্তা করেন তাহলে দেখবেন উল্টো আরো বেশি সমস্যার সম্মুখীন হশে পড়েছে। তাই সব সমস্যা ঠান্ডা মাথায় সমাধানের চেষ্টা করবেন।

৫) কখনো অন্যের উপর নির্ভর না হওয়া (চালাক চতুর হওয়ার উপায়)

কখনো কোনো কাজে বা অন্য কোনো বিষয়ে অন্য জনের উপর নির্ভর করা যাবে না যতক্ষণ না পর্যন্ত আপনার পক্ষে উক্ত কাজটি করা সম্ভব না হয়। যদি অন্যের উপর নির্ভর করেন তাহলে আপনাকে অন্যরা খারাপ ও অকর্মক হিসেবে দেখবে। তাই নিজের প্রতি সমসময় আত্মবিশ্বাস রাখতে হবে। তাহলেই আপনি অন্যের কাছে ভালো মানুষ হিসেবে সম্মতি পাবেন।

অতএব উপরে দেখানো বিষয় যদি আপনি অনুসরণ করেন তাহলে আপনি একজন চালাক ও ভালো মানুষ হিসেবে নিজেকে অন্যের কাছে উপস্থাপন করতে পারবেন।

প্রিয় পাঠকগণ, আজ এই পর্যন্তই। পোস্টটি কেমন লাগলো দয়া করে কমেন্টে জানাবেন, যদি ভাল লেগে থাকে তাহলে অবশ্যয় শেয়ার করবেন, পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ। এমন সব দারুন দারুন পোস্ট পেতে Grathor এর সাথেই থাকুন এবং গ্রাথোর ফেসবুক পেইজ ও ফেসবুক গ্রুপ এ যুক্ত থাকুন, আল্লাহ হাফেজ।

Related Posts