চীনে করোনাকালীন অপরাধ গ্রেফতার হাজারো মানুষ

আসসালামু আলাইকুম সুপ্রিয় পাঠকগণ।কেমন আছেন আপনারা সবাই ?আশা করি আপনারা সকলেই নিজ নিজ অবস্থানে ভালো আছেন এবং সুস্থ আছেন। আপনারা সবাই নিজ নিজ অবস্থানে ভালো থাকুন এবং সুস্থ থাকুন সেই কামনাই প্রত্যাশা করি।

করোনা মহামারীর উৎপত্তি দেশ চীনে এখন মানুষ নানান ধরণের অপরাধ কর্ম সংগঠিত করছে।বর্তমানে চীনে করোনা পরিস্থিতিতে কিছুটা স্বাভাবিক হলেও সেই দেশে করোনা পরিস্থিতি চলাকালীন সময়ে তাদের অপরাধ আমলে নিয়ে হাজারো ব্যাক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। আন্তর্জাতিক বার্তাসংস্থা এএফপির আজকের প্রতিবেদনের মাধ্যমে এই গুরুত্বপূর্ণ তথ্যাদি সকলকে জানানো হয়।

এএফপির ভাষ্যমতে বর্তমানে  চীনের প্রসিকিউটর জেনারেলের কার্যালয় থেকে বিজ্ঞপ্তি দেওয়া হয় যে এই বছর জানুয়ারি থেকে শুরু করে  এখন পর্যন্ত প্রায় পাঁচ হাজার আটশত ব্যাক্তিকে গ্রেফতার করা হয়। তাদের বিরুদ্ধে নানান ধরণের ভুল তথ্য প্রচার করা ,মিথ্যা তথ্য ছড়ানো ,ভুল চিকিৎসা সামুগ্রী বিক্রয়ের অভিযোগ এবং স্বাস্থকর্মীদের হত্যার মতো অভিযোগ  আমলে নিয়ে গ্রেপ্তার করা হয়।

চীনের প্রসিকিউটর জেনারেলের ভাষ্যমতে সেই জানুয়ারি থেকে জুলাই পর্যন্ত  সর্বমোট পাঁচ হাজার সাতশত সাতানব্বই জনকে এখন পর্যন্ত গ্রেপ্তার দেখানো হয়। কিন্তু এখন পর্যন্ত কূতজ্ঞ কারাগারে অবস্থান করছে কিংবা কতজনকে সাজা প্রদান করা হয়েছে তা নিয়ে এখন পর্যন্ত কোনো তথ্যাদি স্পষ্ট ভাবে জানানো হয়নি।

সাধারণত গতবছরে ডিসেম্বর থেকে চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথমবারের মতো করোনা ভাইরাস শনাক্ত করা হয়েছিল। সেই থেকে উহান হতে পুরো চীনে এবং চীন হতে সারা বিশ্ব ব্যাপী  করোনা মহামারী ছড়িয়ে পরে।

কিন্তু চীনাদের সচেতনতা ,সঠিক নিয়ম পালন করা, মোকাবেলা করার মানুসিকতা এবং  পর্যাপ্ত সরঞ্জামটি থাকা বর্তমানে চীনে করোনা ভাইরাস এখন অনেকটাই নিয়ন্ত্রণে রয়েছে। আর সেই কারণে এখন চীনের স্থানীয় পর্যায়ের মধ্যে কোনো ধরনের সংক্রামণের  খবর পাওয়া যায় নি।
(সূত্র:প্রথমআলো )

ধন্যবাদ সবাইকে।

ঘরে থাকুন

সুস্থ থাকুন

Related Posts

21 Comments

মন্তব্য করুন