চুরি থেকে মোবাইল বাঁচান থিফ গার্ড এর মাধ্যমে। চুরি যাওয়া মোবাইল কোথায় আছে দেখার উপায়।

আসসালামু আলাইকুম ওয়া রহমতুল্লাহ

চোরি থেকে মোবাইল বাঁচান থিফ গার্ড এর মাধ্যমে। চুরি যাওয়া মোবাইল কোথায় আছে দেখার উপায়   

রাস্তায় হাঁটতে সময় কিংবা বাড়িতে রাখার সময় যদি হঠাৎ করে আপনার মোবাইল চুরি হয়ে যায় তখন কি করবেন। হয়তো আইন এর সাহায্য নিবেন। দীর্ঘ হয়রানি কিংবা মোবাইল না পরপর একটা সময় আপনি নিজেই মোবাইল ফিরে পাওয়ার আশা ছেড়ে দেবেন।

আপনি শুধু মোবাইল হারাবেন না। মোবাইল হারানো সাথে সাথে কিন্তু আপনার শত ইনফর্মেশন হারিয়ে যাবে। বর্তমানে এই প্রযুক্তির যুগে আমাদের মোবাইলে আমাদের শত ইনফরমেশন থাকে। এবং আমাদের জীবনের গুরুত্বপূর্ণ মুহূর্ত গুলো সহ অনেক গুরুত্বপূর্ণ তথ্য মোবাইলে থাকে। মোবাইল হারিয়ে যাওয়ার সাথে অনেক তথ্য আমরা হারিয়ে ফেলি।

এমনই একটি পরিস্থিতি থেকে শিক্ষা নিয়েই সমস্যা সমাধানে জন্য আগ্রহ প্রকাশ করে বাংলাদেশের এক উদ্যোক্তা সাইদুর রহমান তার নিজস্ব পরিকল্পনা এবং প্রচেষ্টার মাধ্যমে এবং তাদের সম্বন্ধে প্রকল্পের ফলে ভালো একটা অ্যাপস আপনাদের সাথে নিয়ে আসে জেটা থেকে আপনার এই সমস্যাগুলো সমাধান অনেকটা কমাতে পারবেন

১৩ টি ফিচারের এই অ্যাপ বাজারে আনছে সফটালোজি আইটি কোম্পানি । থিফগার্ড ডট কম থেকে ডাউনলোড করতে পারবেন। অ্যাপসটা বিশ্বমানের একটা অ্যাপস এবং অনেক ভালো একটা অ্যাপস। তবে এটা এখন পর্যন্ত প্লে স্টোরে পাবলিশ করা হয়নি।

আর এরকম অ্যাপস গুলো সাধারণত ওয়েবসাইট থেকে ডাউনলোড করতে হয়। আমি আপনাদের সুবিধার জন্য নিচে তাদের অফিসিয়াল ওয়েবসাইট লিংকটা দিয়ে দিচ্ছি। আপনি সেখানে গেলে সবার উপরই ডাউনলোড বাটন টা পেয়ে যাবেন সেখানে ক্লিক করে আপনি এই অ্যাপস টা ডাউনলোড করতে পারবেন।

<

সাইট: https://link.grathor.com/im

এই অ্যাপ অ্যান্ড্রয়েড ভার্সন 7 থেকে শুরু করে এন্ড্রয়েড ভার্সন 12 পর্যন্ত ব্যবহার করতে পারবেন। এবং তারা প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে পরবর্তীতে আইফোন সহ সকল অ্যান্ড্রয়েড ফোন ব্যবহারকারীদের জন্য যাতে ব্যবহার করতে সুবিধা হয়। সেই জন্য কাজ করে যাচ্ছে নিয়মিত এবং এটা অনেকেই মনে করছে যে পুরো বিশ্ববাসীর জন্য অ্যাপস টা অনেক কাজে দেবে।

ডাউনলোড করার পর এখানে আপনার জিমেইল মোবাইল নাম্বার পাসওয়ার্ড দিয়ে একটা একাউন্ট তৈরী করতে হবে। অ্যাকাউন্ট তৈরি করা হয়ে গেলে আপনারা অ্যাপসটা সেটআপ করে নেবেন। সেটআপ করা হয়ে গেলে আপনার মোবাইল যখন ভুল পাসওয়ার্ড দিয়ে কেউ লক খোলার চেষ্টা করবে। সে ক্ষেত্রে তারা এটা আপনাকে সতর্ক করে দেবে একটা আওয়াজ এর মাধ্যমে।

এরপর যখন কেউ আপনার মোবাইল থেকে সিম কার্ড কিংবা অন্যকিছু খুলতে চাইবে সে ক্ষেত্রে আপনার জিমেইলে অটোমেটিক ছবিসহ ম্যাসেজ করে দেবে। এবং কেউ চাইলেই আপনার মোবাইল বন্ধ করতে পারবে না। আপনি এখানে আপনার তথ্য সংরক্ষণ করে রাখতে পারবেন।

প্রথম অবস্থায় যেহেতু মাত্র অ্যাপসটা এনেছে এবং এটা বাংলাদেশের ডেভেলপারদের তৈরি একটা অ্যাপস। সে ক্ষেত্রে প্রথম অবস্থায় আপনি খুব বেশি স্বাবলম্বী ভাবে ব্যবহার করতে না পারলেও আস্তে আস্তে টা অনেক বেশি ব্যবহার উপযোগী হয়ে উঠবে।

এ নিয়ে তারা সকলেই কাজ করছে এবং বাংলাদেশের একটা ভালো মানের অ্যাপস হতে চলেছে এটা। তো আপনার এটা ব্যবহার করে দেখতে পারেন। আশা করি আপনাদের তথ্যগুলো আপনার সেব রখতে পারবেন এবং নিরাপদ রাখতে পারবেন। ভাল থাকবেন আল্লাহ হাফেজ।

Related Posts