চুলের যত্নে কি কি করনীয়

বন্ধুরা আমি তোমাদের সামনে নিয়ে এসেছি অনেক গুরুত্বপূর্ণ একটি বিষয়। এটা নিয়ে আমরা সবাই সব সময় চিন্তিত থাকি। এটা ছেলে মেয়ে সবার অনেক বড় সমস্যা। এই সমস্যার নাম হচ্ছে চুল পড়া, চুল রুক্ষ হয়ে যাওয়া, চুল পাতলা ইত্যাদি। আমি আজকে চেষ্টা করব ঘরোয়াভাবে যাতে এ সমস্যার সমাধান করা যায়। সেজন্য আমি তোমাদের সামনে নিয়ে এসেছি কিছু ঘরোয়া টিপস। যা আশা করি তোমাদের অনেক কাজে আসবে।

টিপস নাম্বার-১ চুল পড়া নিয়ে আমাদের শহরের সমস্যা। এই চুল পড়া থেকে মুক্তি পাওয়ার জন্য আমরা আমলকি ব্যবহার করতে পারি। আমলকি বেঁটে মাথার তালুতে লাগিয়ে এক ঘন্টা পর ধুয়ে ফেলুন। দেখবেন চুল অনেক সুন্দর হয়েছে এবং চুল পড়া বন্ধ হবে।

টিপস নাম্বার ২-চুলে খুশকি আমাদের বড় সমস্যা। খুশকি থেকে মুক্তি পেতে, নারিকেল তেলের সাথে লেবু রস মিশিয়ে চুলের গোড়ায় লাগিয়ে, এক ঘন্টা পর শ্যাম্পু করে ফেলুন। দেখবেন খুশকি দূর হয়ে গেছে।

টিপস নাম্বার-৩-চুল পাতলা হয়ে যাচ্ছে?তাহলে পেঁয়াজ বেঁটে রস নিয়ে চুলের গোঁড়ায় লাগিয়ে রাখুন। কয়েকএক ঘন্টা পর চুল শ্যাম্পু করে ফেলুন। এভাবে এক মাস ব্যবহার করুন। একমাস পরে ফলাফল দেখতে পাবেন। নতুন চুল গজাবে।

টিপস নাম্বার-৪-চুলের উজ্জলতা হারিয়ে গেছে? তাহলে অ্যালোভেরা ফেস্ট লাগান চুলের গোঁড়া হতে আগা পর্যন্ত। দেখবেন ফলাফল।

টিপস নাম্বার-৫-চুল ঝরে যাচ্ছে? তাহলে চুলের গোড়ায় আমলকি, মেথি এবং মেহেদী বেঁটে কিছুক্ষণ লাগিয়ে রাখুন। পরে শ্যাম্পু করে ফেলুন। এভাবে কয়েক দিন লাগান। দেখবেন আর চুল ঝরবে না।

টিপস নাম্বার-৬-চুলের উজ্জলতা হারিয়ে গেছে? তাহলে শ্যাম্পুর সাথে চিনি মিশিয়ে চুলে শ্যাম্পু করে নিন। দেখবেন চুলের উজ্জ্বলতা ফিরে এসেছে।

বন্ধুরা আজ আর নয়, আশা করি তোমাদের কাজে আসবে টিপসগুলো। অবশ্যই ট্রাই করবে বাসায়।সামনে যেন আরো ভাল ভাল টিপস নিয়ে তোমাদের সামনে আসতে পারি, সে দোয়া করিও।

 

 

 

Related Posts

9 Comments

মন্তব্য করুন