ছাত্র-জীবনে আয় করার সেরা কয়েকটি উপায়-লকডাউন টিপস ২০২১

আসসালামু আলাইকুম,

প্রিয় পাঠকগণ সবাই কেমন আছেন?

আশা করি ভাল আছেন, সুস্থ আছেন।

সেই কামনাই ব্যক্ত করি।

ছাত্র জীবন আমাদের জীবনের একটি গুরুত্বপূর্ণ সময়। এই সময়ে আমরা জ্ঞান আহরন করি আর এই জ্ঞান অর্জনের পাশাপাশি সবাই চায় তাদের হাত খরচের টাকা আয় করতে। তাহলে সে তার খরচ নিজেই চালাতে পারে এবং পরিবারকেও কিছুটা সাহায্য করতে পারে।

আর এই নিয়ে আজকে আমার এই পোস্টটি।

আজকে আমি আপনাদেরকে ছাত্রজীবনে আয় করার সেরা কয়েকটি উপায় আপনাদের মাঝে উপস্থাপন করব।

আশা করি আপনাদের উপকারে আসবে।

তো আর কথা না বাড়িয়ে শুরু করা যাক-

১/ টিউশন –

ছাত্র জীবনে আয় করার একটি সেরা মাধ্যম হচ্ছে টিউশনি করা।বর্তমানে অনেক ছাত্র-ছাত্রী টিউশনি করছে। চাইলে আপনিও টিউশনি করতে পারেন।

২/ইউটিউব থেকে আয়-

বর্তমানে পৃথিবীতে আয় করার একটি সেরা মাধ্যম হচ্ছে ইউটিউব। বড়দের পাশাপাশি অনেক ছাত্রছাত্রীরা তাদের দক্ষতাকে কাজে লাগিয়ে ইউটিউবে ভিডিও আপলোড করে ইনকাম করছে।

তার জন্য প্রথমে একটি ইউটিউব চ্যানেল খুলতে হবে।

আপনি যদি কোন বিষয়ে দক্ষ হয়ে থাকেন সেই বিষয়ে আপনি ভিডিও তৈরি করে ইউটিউবে আপলোড করতে পারেন। যেমন -শিক্ষা আরো অনেক বিষয়ে।

৩/ফ্রিল্যান্সিং -বর্তমান যুগে আয় করার একটি মাধ্যম হচ্ছে ফ্রিল্যান্সিং।

বর্তমানে পৃথিবীর অনেক বেকার লোকজন ফ্রিল্যান্সিং করে আয় করছেন। ফ্রিল্যান্সিং করে আপনি ভালো পরিমাণ টাকা ইনকাম করতে পারবেন। ফ্রিল্যান্সিং করার বর্তমানে সবচেয়ে সেরা সাইট হল- ফাইবার।

৪/ ব্লগিং –

আপনার যদি লেখালেখি করার অভ্যাস থাকে এবং আপনি যদি লেখালেখিতে ভালো হয়ে থাকেন তাহলে আপনার জন্য সেরা মাধ্যম হবে আর্টিকেল লিখে আয় করা। ছাত্র জীবনে আয় করার এটিও একটি সেরা উপায় এবং সহজ ও বটে। বর্তমানে এরকম কয়েকটি বাংলাদেশী সাইট হল-http://grathor.com , জে-আইটি, অর্ডিনারি আইটি, টেকটিউনস-আরো অনেক সাইট আছে।

ডেলিভারি ম্যান-

বাংলাদেশে এমন অনেক ই-কমার্স সাইট রয়েছে যেগুলোতে ডেলিভারি ম্যান নিয়োগ নেয় আপনি চাইলে পার্টটাইম এসব ই-কমার্স সাইটে ডেলিভারি ম্যান হিসেবে জয়েন দিতে পারেন। এরকম একটি ই-কমার্স সাইট হল -ফুড পান্ডা।

আজকে এই পর্যন্তই।

আশা করি আপনাদের উপকারে এসেছে।

সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

সবাইকে ধন্যবাদ।

Related Posts