ছেলেদের সুন্দর হওয়ার উপায় প্রাকৃতিকভাবে

আসসালামু আলাইকুম। প্রিয় পাঠক, আশা করি সবাই অনেক ভাল আছেন। আমিও আল্লাহ তায়ালার অশেষ রহমতে অনেক ভাল আছি। আজকের বিষয়ঃ ছেলেদের সুন্দর হওয়ার উপায় প্রাকৃতিকভাবে । তো আর দেরি না করে চলুন শুরু করা যাক।

সব ছেলেরাই মন থেকে চায় নিজেকে সুন্দর করে তুলতে। নিজের ত্বককে উজ্জ্বল করার জন্য কে না চায়! প্রত্যেক মানুষই উজ্জ্বল চেহারার প্রত্যাশা করে থাকে। ছেলেদের সুন্দর হওয়ার জন্য নিজের প্রতি অবশ্যই যত্ন নেয়া উচিত। প্রতিটি মানুষই তার সৌন্দর্যের ব্যাপারে সচেতন । আর সৌন্দর্যের জন্য প্রধান যেটা দরকার সেটা হচ্ছে সুন্দর ত্বক। সুন্দর ত্বকের জন্য শুধু মেয়েরাই আগ্রহী নয় ছেলেরাও কিন্তু সুন্দর ত্বকের জন্য অনেক আগ্রহী।

ছেলেদের সুন্দর হওয়ার উপায় প্রাকৃতিকভাবে

ভালো মানের ফেসওয়াশ ব্যবহার :

প্রতিদিন সকালে ঘুম থেকে উঠে ভালো একটি ফেসওয়াশ দিয়ে ভালোভাবে মুখ পরিষ্কার করবেন। কেননা ঘুম থেকে উঠার পর ত্বকে তৈলাক্ত ভাব থাকে। এজন্য প্রতিদিন ৩ থেকে ৪ বার ফেইসওয়াশ দিয়ে মুখ পরিষ্কার করলে ত্বক সুন্দর থাকে। এতে করে সহজে ত্বকে ‌লেগে থাকা ময়লা, ব্যাকটেরিয়া কে দূর করা যায়। অবশ্যই যে ফেসওয়াশ ব্যবহার করবেন তা যেন আপনার ত্বকের সঙ্গে মানানসই হয়।

ধুলাবালি ও রোদ এড়িয়ে চলুন :

ত্বককে সুন্দর রাখতে ধুলাবালি ও রোদ থেকে যতটুকু পারেন এড়িয়ে চলুন। কেননা সূর্যের তাপ আমাদের ত্বকের পিগমেন্টেশন তৈরি করতে পারে, যার জন্য ত্বকে সহজে কালচে ছোপ পড়ে যায়। প্রতিদিন ৩ থেকে ৪ বার হাতমুখ উত্তমরূপে ধোয়ার চেষ্টা করুন। প্রয়োজনে ভালো মানের সাবান ব্যবহার করুন।

পুষ্টিকর খাবার খান / ছেলেদের সুন্দর হওয়ার উপায়

ছেলেদের সুন্দর হওয়ার জন্য অবশ্যই পুষ্টিকর খাবার খেতে হবে। পুষ্টিকর খাবারের ছেলেমেয়েদের চেহারার উজ্জলতা বৃদ্ধি পায়। ত্বকে লাবণ্যময় করতে অবশ্যই পুষ্টিকর খাবার গ্রহণ করা দরকার।

মধু :

ত্বকের ব্রণ দূর করতে বেশ কার্যকর ভূমিকা রাখে মধু। মধুর মধ্যে যেসব উপাদান থাকে যা ত্বকের অতিরিক্ত তেল দূর করে । প্রতিদিন মধু ব্যবহারে ত্বকের ভারসাম্য বজায় রাখে। এছাড়া ত্বকের দাগ দূর করতে মধু সহায়ক। নিয়মিত মধু ব্যবহারে ত্বককে মসৃণ, টানটান ও সুন্দর করতে সাহায্য করে। ত্বকে বয়সের ছাপ দূর করতে মধু অত্যন্ত উপকারী। মধু ব্যবহারের পর অবশ্যই সুন্দরভাবে ত্বক ধুয়ে ফেলতে হবে।

<

অনেক ছেলেদের ত্বকে এলার্জি সমস্যা থাকে। তাদের জন্য মধু ব্যবহার সমস্যা সৃষ্টি করতে পারে, তাই ত্বকে মধু ব্যবহারের আগে অবশ্যই চিকিৎসকের পরামর্শ নিন।

লেবু / ছেলেদের সুন্দর হওয়ার উপায়

প্রাকৃতিক ভাবে লেবু কিন্তু ত্বক পরিষ্কার করতে খুব ভালো কাজ করে। লেবু ব্লিচিং এর কাজ করে যা ছেলেদের ত্বকের জন্য অত্যন্ত উপযোগী। তাছাড়া লেবু রোদে পোড়া দাগ দূর করতে সাহায্য করে । লেবুতে রয়েছে অ্যাসকরবিক অ্যাসিড এ কারণে ত্বকের ব্লিচের কাজ করে থাকে লেবু। একটি বাটিতে লেবুর রস নিয়ে তাতে তুলা ভিজিয়ে ত্বকে ব্যবহার করুন। এরপর ৫ থেকে ১০ মিনিট অপেক্ষা করে ভালোমতো ধৌত করুন । এভাবে নিয়মিত ত্বকের পরিচর্যা করলে আপনার ত্বক সুন্দর থাকবে।

ছেলেদের চুলের যত্ন:

সুন্দর হতে গেলে শুধু ত্বকের পরিচর্যা করলে হবে না সাথে চুলেরও পরিচর্যা করতে হবে। তবে ত্বকের পুষ্টি থেকে কিন্তু চুল পুষ্টি পায়। কারণ চুলের নিজস্ব কোন রক্তনালী থাকেনা। তাই সুন্দর চুলের অধিকারী হওয়ার জন্য একজন পুরুষের চুলের যত্ন নেয়া অত্যন্ত জরুরী। চুলে নিয়মিত তেল ব্যবহার ,শ্যাম্পু করা এবং কন্ডিশন করা অত্যন্ত জরুরি।

পোস্টটি কেমন লাগলো দয়া করে কমেন্টে জানাবেন, যদি ভাল লেগে থাকে তাহলে অবশ্যয় শেয়ার করবেন, পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ। এমন সব দারুন দারুন পোস্ট পেতে Grathor এর সাথেই থাকুন এবং গ্রাথোর ফেসবুক পেইজ ও ফেসবুক গ্রুপ এ যুক্ত থাকুন, আল্লাহ হাফেজ।

Related Posts

14 Comments

মন্তব্য করুন