জন্মাষ্টমী পারনের সময় 2022

আপনারা হয়তো অনেকে অবগত আছেন যে জন্মাষ্টমী পারনের সময় সম্পর্কে। ২০২২ সালের জন্মাষ্টমী পারনের সময় সম্পর্কে আপনারা যদি না জানেন বা জানতে চান তাহলে আজকের এই পোস্ট টি আপনার জন্য অনেক উপকারী হবে। কেননা জন্মাষ্টমী পারনের বিভিন্ন সময় যদি আপনি জানতে চান তাহলে আজকের এই পোস্ট টি মনোযোগ সহকারে পড়েন। এই পোস্ট টি সম্পূর্ণ ভালো ভাবে পড়লে আপনি পুরো বুঝে যাবেন যে জন্মাষ্টমী পারনের সময় গুলে সম্পর্কে। তো চলুন আমরা আর দেরি না করে জেনে নিই জন্মাষ্টমী পারনের সময় গুলো কখন কখন তা সম্পর্কে।

জন্মাষ্টমী পারনের সময় সমূহ

জন্মাষ্টমী পালন করার রীতি অনেক বছর ধরেই চলে আসছে। সারা দেশ জুড়ে প্রতি বছর জন্মাষ্টমী পালন করা হয়। শাস্ত্র অনুযায়ী, ভাদ্র মাসের কৃষ্ণ পক্ষের অষ্টমী তিথিতে এবং রোহিণি নক্ষত্রে জন্ম হয়েছিল শ্রী বিষ্ণুর অষ্টম অবতার শ্রী কৃষ্ণের। সেই থেকেই জন্মাষ্টমী পালন করার প্রথা চলে এসেছে বাংলাদেশ সহ বিভিন্ন দেশের মধ্যে। ২০২২ সালে অর্থাৎ এই বছরে জন্মাষ্টমী পালনের তারিখ ইতিমধ্যে জানানো হয়েছে।

আপনি নিশ্চয়ই ছটফট করছেন এ বছরের কত তারিখে জন্মাষ্টমী পালন হবে? আপনার এই প্রশ্নের আপনি এখনই পেয়ে যাবেন। এই বছরের ১৮ ই আগস্ট জন্মাষ্টমী পালন করা হবে। এই বছরের আঠারই আগস্ট জন্মাষ্টমী পালন করার তারিখ পরেছে। বিভিন্ন দেশে এই দিনকে নানা ভাবে পালন করা হয়। উওর ভারত এর একাধিক এলাকা এক ছোট কৃষ্ণ মাখন চুরি করে খাওয়ার ঘটনা থেকেই এই দিনটি বিশেষ হয়ে আসছে।

যার জন্য এই দিনে জন্মাষ্টমী পালন করা হয়। এ বছরে ১৮ তারিখ অর্থাৎ আগস্ট মাসের ১৮ তারিখ রাত ৯টা থেকে সপ্তমী তিথী শুরু হবে যা চলবে ১৯ই আগস্ট সকাল ১১টা পর্যন্ত। এই জন্মাষ্টমী এর দিনে বিভিন্ন সনাতন ধর্মের মানুষ বিভিন্ন ভাবে দিন টিকে নিজেকে দেবতার কাছে প্রার্থনা স্বরূপ অনেক ভাবে পার করে। অনেকে এই দিন কে উপোস করার মাধ্যমে দিনটি পার করে। দিনটি উপোস করে পার করার অর্থ হলো দেবতার কাছে অতি প্রার্থনা করা। যা সবাই করে না বা পালন করে না।

কৃষ্ণ জন্মাষ্টমীর পূজা বিধি

এই দিন একদিন উপোস থাকতে হয়। এই উপোস ভগবান এর জম্ম দিনের পরেই ভেঙে ফেলা হয়। এরপর এর কাজ হলো পূজা করা যেটি মধ্য রাতে শুরু করা হয়। প্রভু কে তখন স্নান করে নতুন কাপড় পরিধান করিয়ে বসানো হয়। তারপর পূজোর কাজ শুরু হয়।

আজ এই পর্যন্তই। পোস্টটি কেমন লাগলো দয়া করে কমেন্টে জানাবেন, যদি ভাল লেগে থাকে তাহলে অবশ্যয় শেয়ার করবেন, পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ। এমন সব দারুন দারুন পোস্ট পেতে Grathor এর সাথেই থাকুন এবং গ্রাথোর ফেসবুক পেইজ ও ফেসবুক গ্রুপ এ যুক্ত থাকুন, আল্লাহ হাফেজ।

<

Related Posts