জাভা শেয়ারইট ডাউনলোড | জাভা ফোনের ফাইল শেয়ার করার নিয়ম

আসসালামুয়ালাইকুম, কি অবস্থা সবার? আশা করছি সবাই বেশ ভালো আছেন। তো নতুন একটু টিপস এন্ড ট্রিকস নিয়ে আবারও চলে আসলাম আপনাদের সবার মাঝে। জাভা শেয়ারইট ডাউনলোড | জাভা ফোনের ফাইল শেয়ার করার অ্যাপের লিংক এবং টিউটোরিয়াল – বন্ধুরা এন্ড্রয়েড ফোন দিয়ে আমরা যেকোনো ফাইল শেয়ার করার ক্ষেত্রে শেয়ারিট (Shareit) ব্যবহার করে থাকি। Shareit মূলত এন্ড্রয়েড অ্যাপস যেটির সাহায্যে এক ফোন থেকে অন্য একটি ফোনে দ্রুত সময়ের মধ্যে যেকোনো ফাইল ট্রান্সফার করা যায়।

তবে আজকে আপনাদের জাভা ফোনের ফাইল শেয়ার করার অ্যাপ এর সম্পর্কে বলবো। অর্থাৎ আপনারা যারা জাভা ফোন ব্যবহার করেন তারা তাদের যেকোনো ফাইল দ্রুত অন্যত্রে শেয়ার করতে পারবেন এই অ্যাপটির মাধ্যমে। কি সেই অ্যাপ এবং কিভাবে এটি ব্যবহার করবেন এই ব্যাপারে বিস্তারিত আপনাদের বুঝিয়ে দিচ্ছি নিচে।

জাভা শেয়ারইট ডাউনলোড | জাভা ফোনের ফাইল শেয়ার করার অ্যাপের লিংক এবং টিউটোরিয়াল

আমরা মূলত যে অ্যাপটির কথা বলছি সেটির নাম হচ্ছে BlueFTP, আপনাদের সুবিধার্থে নিচে আমি অ্যাপটির লিংক দিয়ে দিচ্ছি। আপনারা সরাসরি লিংকে ক্লিক করে গিয়ে উক্ত অ্যাপটি ডাউনলোড করে নিতে পারবেন।

আমরা জাভা মোবাইল এর ফাইল শেয়ার করার অ্যাপটির সম্পর্কে জেনে নিলাম, একইসাথে আমি ধরে নিচ্ছি আপনারা অ্যাপটি ডাউনলোড করে নিয়েছেন।

এবার চলুন জেনে নেই কিভাবে এই অ্যাপটির সাহায্যে জাভা ফোন দিয়ে যেকোনো ফাইল সহজে ট্রান্সফার করা যাবে সে ব্যাপারে।

১. প্রথমত আপনি যে ফাইলটি শেয়ার করতে চাচ্ছেন সে ফাইলটি খুঁজে বের করুন। অতঃপর আপনার কাঙ্খিত ফাইলটি সিলেক্ট করে নিন বা বাম পাশের more বাটনে ক্লিক করে দিন।

২. এখন আপনাকে Bluetooth share এর অপশনটি খুঁজে নিতে হবে। Share With Bluetooth, Bluetooth, Send With Bluetooth ইত্যাদি অপশন থাকতে পারে। সব গুলো অপসন একই। তো অপশনটি ক্লিক করে দিন।

৩. অতঃপর আপনি যে ডিভাইসে আপনার ফাইল পাঠাতে চাচ্ছেন সেটি সার্চ করে নিন। সার্চ অপশনে ক্লিক করলে অটোমেটিক রিফ্রেশ হয়ে আপনার কাঙ্খিত ডিভাইসের নামটি চলে আসবে।

৪. এরপর আপনি যে ডিভাইসে আপনার কাঙ্খিত ফাইলটি পাঠাতে চাচ্ছেন সেটিতে ক্লিক করুন এরপর Connect অপশনে ক্লিক করুন।

৫. এই পর্যায়ে আপনি যে ডিভাইসের সাথে Connect করার জন্য রিকুয়েস্ট পাঠিয়েছেন সেখানে একটি অনুমতি টাইপের Notification পাঠানো হবে। ‘Yes’ অপশনে ক্লিক করুন।

‘Yes’ অপশনে ক্লিক করা মাত্র আপনার কাঙ্খিত ফাইলটি সেন্ড হওয়া শুরু হবে। যতক্ষণ পর্যন্ত ফাইলটি যাচ্ছে না ততক্ষণ পর্যন্ত Cancle ক্লিক করবেন না, তাহলে ফাইলটি যাওয়া বন্ধ হয়ে যাবে।

তো আশা করছি জাভা ফোনের ফাইল শেয়ার করার প্রক্রিয়াটি আপনি শিখে নিয়ে পেরেছেন। আর্টিকেলটা ছিল মূলত এই পর্যন্ত, ফাইল শেয়ার করার ক্ষেত্রে যদি কোনো ধরনের অসুবিধাই পড়তে হয় তবে অবশ্যই আপনার সমস্যার ব্যাপারে মন্তব্য করবেন। আল্লাহ হাফেজ।

Related Posts

10 Comments

মন্তব্য করুন