জিও ফোনে কল রেকর্ডিং কিভাবে করবেন?

অনেক সময় আমাদের ফোনে কল রেকর্ড করতে হয়, তাই আমাদের জানতে হবে কিভাবে ফোনে কল রেকর্ড করতে হয়। কারণ জিও ফোনে অ্যান্ড্রয়েড স্মার্টফোনের মতো সব ফিচার পাওয়া যায়। ভারতে অনেকেই জিও ফোন ব্যবহার করেন এবং জিও ফোনে কল রেকর্ডিং কিভাবে করবেন জানতে চান ?

আজ আমরা আপনাকে সহজ ভাষায় এর সম্পূর্ণ তথ্য জানাতে যাচ্ছি যে কিভাবে আপনি জিও ফোনে কল রেকর্ডিং করতে পারেন। জিও ফোনে কল রেকর্ড করার কোন বিকল্প দেওয়া হয়নি যাতে আপনি কল রেকর্ডিং করতে পারেন কিন্তু আমরা আপনাকে বলব কিভাবে ভয়েস রেকর্ড করতে হয় এবং জিও ফোনে কল রেকর্ড করতে হয়। আপনি যদি জিও ফোনে কল রেকর্ডিং শিখতে চান, তাহলে আপনাকে এই নিবন্ধটি শেষ পর্যন্ত পড়তে হবে।

নিম্নলিখিত পয়েন্টগুলি দেখুন:

  • জিও ফোনে কল রেকর্ডিং কিভাবে করবেন?
  • কিভাবে জিও ফোনে কল রেকর্ডিং বন্ধ করবেন?
  • জিও ফোনে কল রেকর্ডিং কীভাবে খুঁজে পাবেন?

আপনি জানেন যে স্মার্টফোনটিতে অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম রয়েছে, যেখানে জিও তার ফোনে অনেকগুলি অপারেটিং সিস্টেম ব্যবহার করে, তাই আপনি জিও ফোনে প্রতিটি অ্যাপ ডাউনলোড করতে পারবেন না। যদিও জিও ফোনে কল রেকর্ডিংয়ের ফিচারটি আপনাকে দেওয়া হয়নি, কিন্তু আমাদের উল্লেখিত পদ্ধতি ব্যবহার করে আপনি সহজেই ফোনে কল রেকর্ডিং করতে পারবেন।

জিও ফোনে কল রেকর্ডিং কিভাবে করবেন ?

এই পদ্ধতি ব্যবহার করার আগে আপনার ফোনের ইন্টারনেট সংযোগ চালু করতে হবে। তারপরে আপনার ফোনে ব্রাউজারটি খুলুন। এভাবে আপনি শুধুমাত্র ইনকামিং কল রেকর্ড করতে পারবেন। নীচে দেওয়া ধাপগুলি অনুসরণ করুন:

ধাপ 1: প্রথমত, আপনার ফোনে ইন্টারনেট চালু করুন।

ধাপ 2: এর পরে গুগল খুলুন এবং Voicespice.com টাইপ করুন।

ধাপ 3: এই ওয়েবসাইটটি খোলার পরে, আপনি রেকর্ডিং শুরুতে ক্লিক করতে পারেন।

ধাপ 4: এর পরে ওয়েবসাইট আপনার মাইকের অনুমতি চাইবে যা আপনাকে অনুমতি দিতে হবে।

ধাপ 5: এর পরে আপনি রেকর্ড করা ভয়েস ডাউনলোড করতে পারেন।

জিও ফোনে কল রেকর্ডিং কিভাবে বন্ধ করবেন ?

আশা করছি এখন আপনি নিশ্চয়ই জিও ফোনে কল রেকর্ড করতে এসেছেন। কিন্তু কল রেকর্ড করার পাশাপাশি এটি কিভাবে বন্ধ করতে হয় তা জানাও গুরুত্বপূর্ণ।

ধাপ 1: কল শেষ হওয়ার পরে , আপনাকে স্টপ রেকর্ডিং এ ক্লিক করতে হবে এবং কল রেকর্ডিং বন্ধ হয়ে যাবে।

ধাপ 2: এর পরে আপনি কল রেকর্ডিং ডাউনলোড করার অপশন দেখতে পাবেন এবং আপনি এটি ডাউনলোড করতে পারেন।

জিও ফোনে কল রেকর্ডিং কীভাবে খুঁজে পাবেন ?

এখন পর্যন্ত আমরা কল রেকর্ড এবং বন্ধ করতে এবং সেগুলি ডাউনলোড করতে শিখেছি। কিন্তু আপনি আপনার ফোনে রেকর্ড করা কলটি কীভাবে খুঁজে পাবেন?

কল রেকর্ডিং খুঁজে পেতে, আপনার ফোনের সেটিংসে যান এবং ডিভাইস অপশনে ক্লিক করুন।

শেষ কথা

আজকের তারিখে, সারা ভারতে জিও ফোন প্রচুর পরিমাণে ব্যবহৃত হচ্ছে। কারণ হল এর কম রেট কল এবং সস্তা ইন্টারনেট।

শহর, গ্রাম এবং শহরে, জিও ফোন খুব পছন্দ করা হয়। এমন পরিস্থিতিতে প্রত্যেকেরই তার কল রেকর্ড করার বৈশিষ্ট্য জানা উচিত। কারণ এটি একটি খুব বিশেষ বৈশিষ্ট্য, এটি যে কোন সময় প্রয়োজন হতে পারে।

আশা করি আপনি জিও ফোনে কল রেকর্ডিংয়ের এই পদ্ধতিটি পছন্দ করেছেন। আপনি যদি আমাদের এই প্রচেষ্টা পছন্দ করেন, তাহলে অবশ্যই এটি আপনার বন্ধুদের এবং যারা জিও ফোন ব্যবহার করে তাদের কাছে পৌঁছে দিন।

@@ঠিকভাবে কাজ না করতে পেরে ফোনের কোন ক্ষতি হলে আমি বা Grathor দায়ি নই, সব কিছু নিজ দায়িত্বে করবেন।@@ →বুঝতে কোন সমস্যা হলে কমেন্ট করুন।

ফেসবুকে আমি,,,Md Masum

*সকলকে আমার ★Website :Trick Bangla 24 সাইটে ঘুরে আসার জন্য অনুরোধ রইলো…!!

Related Posts

8 Comments

মন্তব্য করুন