জীবনের প্রথম ও শেষ ভালোবাসা

আমার নাম সাকিব। আমার বয়স ২০ বছর। আমি ক্লাস ৮ এ পরিক্ষা দেওয়ার পর একটা মেয়েকে খুব ভালো লাগতো। মেয়েটি ক্লাস ৬এ পড়ে। আমি আর ও এক জায়গায় প্রাইভেট পড়ি। ভালোবাসার কথা বলবো বলবো করে বলা হচ্ছে না।

একদিন ওর একটা বান্ধবী বললো তোদের কি সম্পর্ক আছে?ওর তো রাগ হয়ে গেল, আর রেগে বললো না। তারপরদিন প্রাইভেট পড়ে বাড়ি ফেরার পথে বললো দাড়ান! আমি বললাম কেনো? বললো: আমি আপনাকে ভালোবাসি না আর কখনো ভালোবাসবো না আর আপনি আমাকে কখনো ভালোবাসার কথা বলবেন না।এই বলে চলে গেল, আমি কিছু বললাম না।

ও স্কুলে যখন যেতো তখন ওর পিছনে যেতাম ও কখনো মানা করেনি। এইভাবে কিছু দিন গেল।

একদিন আমি আর আমার ফ্রেন্ড একটা ফুল নিয়ে স্কুলের পথে যাচ্ছিলাম।ও তখন বাড়ি আসছিলো,ওর সাথে ওর একটা বান্ধবী ছিলো। আমি বললাম একটু শোন, ও না দাঁড়িয়ে হাঁটছে। আমি বললাম কিছু কথা ছিলো! তখন ও দাঁড়ালো, আর বললো কি বলেন? আমি ফুল টা দিয়ে বললাম I Love You.

তখন ওর বান্ধবী বললো, এসব ছেলেদের কাছ থেকে ফুল নিস না, প্রেম করিস না। এরা একটা ফুল নষ্ট করে অন্য ফুলে যায়।

ও কিছু না বলে ফুল নিয়ে চলে গেল ।পরে শুনলাম ফুলটি ও ফেলায় দিয়েছিল। তখন খুব কষ্ট হচ্ছিল যে,ফুলটি নেওয়ার পরেও ফুলটি ফেলায় দিয়েছিল।

ওর কোন উত্তর পাচ্ছিলাম না। ওর সাথে মাঝে মাঝে কথা হতো কিন্তু, কোন উত্তর পাচ্ছিলাম না। এভাবে কিছুদিন চলতে লাগলো।

আমি আবারো একদিন বললাম কিন্তু তাও কোন উত্তর নাই। এইভাবে এক থেকে দুই মাস চলতে লাগলো।

আমরা যেখানে প্রাইভেট পড়ে ওখানে কুরবানীর জন্য কোরবানি ঈদের জন্য ছুটি দিয়েছিল। বাড়ি ফেরার পথে ও আমাকে বলল? আমার বান্ধবী আপনার বন্ধুর নাম্বারটা চেয়েছে কথা বলবে বলে। নাম্বারটা তো দিবেন? তখন ও একটা খাতা আর একটা কলম দিল। আমি আমার বন্ধুর নাম্বারটার নিচে আমার নাম্বারটা লিখে দিয়েছিলাম।

তারপরদিন সকালে,আমি ফোন বাড়িতে রেখে মাঠে যায়। মাঠ থেকে বাড়ি আসতে প্রায় দুপুর হয়ে যায়। বাড়িতে এসে দেখি আমার ফোনে unknown নাম্বার থেকে একটা sms এসেছে। তারপর আমি গোসল করতে যায়। এসে দেখি আরেকটা sms এসেছে। sms এ লেখা আছে নামাজ পড়তে যাবেন না?

আমি sms দিলে আর কোনো উত্তর আসে না। কে sms দিতো তা আমি জানতাম না।

unknown নাম্বার থেকে দিনে ১-২ করে sms আসতো। আমি sms দিলে কোনো উত্তর আসতো না। আমি বুঝতে পারতাম মনেহয় ও sms দিতো। কিন্তু সিয়োর না, কেননা ওর সাথে ফোনে কখনো কথা হয়নি।

ঈদের পর আমি আত্মীয়র বাসায় বেড়াতে গিয়েছিলাম। সেদিন সন্ধ্যায় একটা sms আসলো , I love you. আমি ওই নাম্বার এ ফোন দিয়েছিলাম , ফোন রিসিভ করার পর আমি সালাম দিলাম , তখন ও সালামের উত্তর দিলো। আমি বললাম কে..? তখন বললো: কথা শুনে চিনতে পারছেন না কে আমি।

আমি বললাম পরিচয় না দিলে কীভাবে চিনবো। আপনার সাথে তো আগে কখনো কথা হয় নি। আমি বুঝতে পারছি কে । তাও বললাম: আপনার পরিচয় দিন? তখন ও পরিচয় দিলো। বললো পরে কথা বলছি খাওয়া দাওয়া পরে সেই অনেক কথা হয়।

আর সেই থেকে শুরু আমাদের ভালোবাসা।

এখনো কথা হয় , তবে মাঝে-মাঝে কিন্তু বিশ্বাস আছে দুজন- দুজনার উপর।

Related Posts

8 Comments

মন্তব্য করুন