জীবনের ব্যাপারে কিছু দরকারি কথা

কিছুদিনের এই ভার্চুয়াল জগতে এসে পাওয়া অতিরিক্ত প্রশংসা,সম্মান আমাকে হতাশা ছাড়া আর কিছুই দিতে পারেনি। ক্রমাগত মুনাফিক বলে মনে হচ্ছে নিজেকে।

আমলের ব্যাপারে একদম শূন্যের কোঠায়,তারপরও যদি কেউ আমায় উঁচু পর্যায়ের ভাবে তাহলে তা শুধু রবের থেকেই দূরে নিয়ে যাবে আমাকে। প্রোফাইলের ইনফরমেশন, স্টাডি সবকিছু হাইড করে দিয়েছি। যে কারণে সকলে বেশি জ্ঞানী ভাবতে শুরু করেছিলেন। আউজুবিল্লাহ্।

কাউকে নসিহত করবার স্পর্ধা করিনা।যা লিখি বা লিখতাম তা নিজের জানাটাকে জানানোর জন্য, নিজেকে রিমাইন্ডার দেবার জন্য। এখানেও অনেক অহেতুক প্রশংসা যা আমাকে তুচ্ছ বানিয়ে দিচ্ছে। আস্তে আস্তে কমিয়ে দিয়েছি,ইনশাআল্লাহ তৌফিক পেলে গুটিয়ে নিবো। একদিন সম্পূর্ণ নেক হয়ে যেন মরতে পারি।নইলে কি লাভ হইলো দুনিয়ায় এসে!

ম্যাসেনজারে এ পর্যন্ত অনেক উত্তর দিয়ে এসেছি আলহামদুলিল্লাহ ,এখন আর সেই দুঃসাহসিকতা দেখাবো না ইনশাআল্লাহ্। নিজেকে একদমই অযোগ্য মনে করছি উত্তর দেবার বিষয়ে। একইসাথে দীর্ঘ এক সময় নষ্ট হয়ে যাচ্ছে,আমলকে কমিয়ে দিচ্ছে।তাই সেখানে আমায় না খোঁজার অনুরোধ।

আমি এ পর্যন্ত জেনে/না বুঝে আপনাদেরকে কষ্ট দিয়েছি। অনেকের কমেন্টের উত্তর দিতে পারিনি,ম্যাসেজের রিপ্লাই দিতে পারিনি,রিকুয়েষ্ট এক্সেপ্ট করতে পারিনি,হয়ত খারাপ ব্যবহার করেছি। যার কাছে যা মনে হয়েছে, যত আঘাত সব ক্ষমা করে দিবেন ইনশাআল্লাহ্।

সর্বোপরি কেউ আমার মতো গুনাহগার হবার আকাঙ্ক্ষা করবেন না। দোআ করবেন অনেক,আল্লাহর কাছে চাওয়া পাওয়া থাকা উচিত সবথেকে উত্তমটা।। তিনি যেন একজন নেক মানুষ হিসেবে কবুল করেন এটা চাইবেন। কোন আপু কেমন তার মতো কেন হতে চাইবেন?

<

আমায় কেউ জনপ্রিয় মনে করে খারাপ ধারণা রেখেছেন, ওয়াল্লাহি সব ভুলে যান। আমি কেউ না। আমার লিখা দেখে ধার্মিক মনে করে আমায় আর কষ্টে ফেলবেন না। লিখা কপি করতে কোনা অনুমতি লাগবে না,ক্রডিট না দিয়েই পোস্ট করবেন ইনশাআল্লাহ। কখনো যদি বুঝি এই লিখাটুকু আসলেই মুসলিম উম্মাহর দরকার, তবে লিখবো ইনশাআল্লাহ্।

এমনই এক রাতে আমি আমার সমস্ত পর্দায় থাকা ছবিগুলোও ডিলিট দিয়েছিলাম আলহামদুলিল্লাহ্।আজ নতুন করে নিজেকে সময় দিতে চাইছি। আপনাদের কাছে খাস নিয়াতে দোআ চাই, আমার হেদায়েতের দোয়া। যতটুকু আয়ূ বাকি আছে, তা যেন আসলেই কাজে লাগাতে পারি। খাস দিলে একটু নাম ধরে দোআ করে দিয়েন।

অনেক সময় নিয়ে অনেক কথা বলে ফেলেছি।জান্নাতে যেন একদিন সবার সাথে দেখা হয় সেই তৌফিক চাই রবের কাছে। আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহি ওয়া বারাকাতুহ্।

Related Posts

16 Comments

  1. হঠাৎ থমকে গেলাম!
    আমরা ভীষণ ব্যস্ত নিজেকে নিয়ে। এই ভার্চুয়াল জগত নিয়ে। আদতে এসব কিছুই কোন কাজে আসবে না সেদিন। ইন-শা-আল্লাহ আল্লাহ আপনাকে কবুল করবেন।

  2. হঠাৎ থমকে গেলাম!
    আমরা ভীষণ ব্যস্ত নিজেকে নিয়ে। এই ভার্চুয়াল জগত নিয়ে। আদতে এসব কিছুই কোন কাজে আসবে না সেদিন। ইন-শা-আল্লাহ আল্লাহ আপনাকে কবুল করবেন।

মন্তব্য করুন