জেনে নিন ইন্দোনেশিয়ান দোতলা বাসটির সকল তথ্য।

আমার গত পোস্ট টিতে আমি তুলে ধরেছিলাম “দেশের মধ্যে আসা নতুন দোতলা এসি বাস” নামক নিউজের বিস্তারিত তথ্য এবং তখন আমি বলেছিলাম ইন্দোনেশিয়া থেকে আসা এই Laksana Multi Axcle SCANIA K410 Double Decker বাস গুলোর মধ্যে কী কী সুবিধা রয়েছে বাসগুলোর ডিলার কে বা কারা ও বর্তমানে বাসগুলো কোথায় অবস্থিত আছে তা নিয়েই বিস্তারিত ভাবে আলোচনা করবো। আশা করি সকলেই এই পোস্ট টি পড়বেন।তো চলুন শুরু করা যাক।

About the features of Indonessian Laksana Multi Axcle K410 Double Decker Bus:-

প্রথম পোস্ট এ যেমনটি বলা হয়েছিলো  যে বাসগুলো Scania Multi Axcle K410 চ্যাসিস এর উপর দোতলা বডি দেওয়া হ।বাসটি ৪১০ হর্স পাওয়ার সম্বৃদ্ধ।বাসটিতে দেওয়া হয় Deep Silver (Metallic/Powdercoat) Colour. তাছাড়াও বাসটির ফ্রন্ট এন্ড রিয়ার লাইট গুলো সবচেয়ে আকর্ষণীয়,বাসের ইঞ্জিন টি পেছনে স্থাপন করা হয়েছে।

বাসগুলোর ইন্টারিয়র বা ভেতরের লাইটিং সিস্টেমটি অন্যান্য বাস থেকে সম্পুর্ণ আলাদা ও আকর্ষণীয়।এই বাসগুলোর লোয়ারডেক অর্থাৎ নিচের তলায় ১১ টি ও উপর তলায় ৩৪ টি মিলিয়ে মোট ৪৫ টি সিট রয়েছে ও সাথেই রয়েছে একটি স্লিপিং বেড.৪৫ সিটের এই বাসটি হচ্ছে বিজনেস ক্লাস বাস যেখানে বিজনেস ক্লাস বাস বলতে বোঝানো হয়য় বাসের এক পাশের row তে একটি করে সিট এবং অপর পাশে থাকে দুটি করে সিট। বাসগুলো যখন থেকে দেশের রুটে তাদের যাত্রীসেবা দেওয়া  শুরু করবে তখন হয়তোবা সত্যিই  দেশের সড়ক পথে যাত্রীরা বিমানের ছোয়া পেয়ে থাকবে।

 

Indonessian Laksana SCANIA SR2 Multi Axcle K410 Double Decker বাসগুলোর ডিলার যথাক্রমে ইন্দোনেশিয়া থেকে লাকসানা কোম্পানি এবং বাংলাদেশের INNOVATIVE MOTORS. এখন প্রশ্ন আসতে পারে যে, “এই ইনোভেটিভ মটরস আবার কে?” 

তো এই ইনোভেটিব মটরস হচ্ছে সোহাগ পরিবহন এর সহযোগী প্রতিষ্ঠান এবং দেশের একমাত্র Scania Bus এর ডিলার। মহামারী কোভিড-১৯ এর জন্যে আসতে পারছে না ইন্দোনেশিয়া থেকে বাকি ৮ ইউনিট বাস।বাসগুলো তাই ইন্দোনেশিয়ার লাকসানা শোরুমে অবস্থিত রয়েছে এবং কবে দেশে আসবে তা নিয়ে কেউই কিছু বলতে পারে না।

তবে এখনো বাসগুলো কোন ব্যানারে চলবে বা কোন বাস অপারেটরের নামে ও কোন রুটে চলাচল করবে তাও কেউ জানে না।কিন্তু অনেকেই বলছে যে বাসগুলো দেশের নামকরা বাস ট্রান্সপোর্ট সেক্টর সোহাগ পরিবহনের হয়ে দেশে যাত্রীসেবা দিয়ে যাবে। তবে কেউই এই ব্যাপারে সঠিক জানে না।

এই ব্যাপারে সঠিক তথ্যাবলি জানতে পারলে আপনাদের কাছে আবারও পোস্টের মাধ্যমে জানিয়ে দেওয়ার চেষ্টা করবো ইনশাল্লাহ।

ততক্ষণ আমার সাথেই থাকবেন।

ধন্যবাদ

Related Posts