জেনে নিন কোন কোন নম্বার এবং কত গুলো নম্বর আপনার NID দিয়ে নিবন্ধন করা হয়েছে।

“বিসমিল্লাহির রাহমানুর রাহিম”

আসসালামু আলাইকুম,পোস্টের এর শুরুতে সবাই কে জানাচ্ছি আমার আন্তরিক অভিনন্দন এবং অনেক অনেক শুভেচ্ছা। আসলে ব্যস্ততার কারণে কোন পোস্ট করা হয় না। আজকে আমি একটি গুরুত্ত্বপূর্ণ বিষয় সম্পর্কে অবগত হলাম, আর তাই ভাবলাম যে, বিষয় টি সবার সাথে শেয়ার করা দরকার। কারন বিষয় টি বর্তমান সময়ে সকলের জন্য অনেক গুরুত্বপূর্ণ। যদিও আমার ধারণা বিষয় টি অনেকে জানেন, আবার অনেকেরই হয়তো জানা নেই,সুতরাং যাদের জানা নেই তাদের হয়তো বা খুবই উপকার হবে।

পোস্টের শিরোনাম দেখে হয়তো অনেকেই বুঝে গেছে যে আসলে বিষয় টি কী। আসলে বিষয় টি হলো এই, কিছু দিন আগে BTRC একটি নতুন নিয়ম চালূ করেছে। আর তা হল একটি NID দিয়ে ১৫ টির বেশি সীম নিবন্ধন করা যাবে না। প্রথম দিকে বলা হয়েছিল যে একটি NID দিয়ে ২০ টি সীম নিবন্ধন করা যাবে আর এই বিষয় টি সকলের কাছে জানা। কিন্তু এখন বলা হচ্ছে যে যদি কোন ব্যক্তির NID দিয়ে ১৫ টির বেশি সীম নিবন্ধ করা হয়ে থাকে তাহলে অতিরিক্ত সীম গুলো অভিযোগের মাধ্যমে তা বন্ধ করে দিতে হবে।
এখন প্রশ্ন হল, আমার কোন কোন নম্বর গুলো নিবন্ধ করা আছে আমি তা কী ভাবে জানতে পরবো। এত দিন জানতাম যে কত গুলো নম্বর নিবন্ধ করা আছে শুধু মাত্র তা দেখা যায় কিন্তু নম্বর গুলো দেখা যায় না। আর আজকে আমি আপনাদের সেই বিষয় টি দেখাবো যে কী ভাবে জানতে পারবেন আপনার NID দিয়ে কোন কোন নম্বর গুলো নিবন্ধ করা আছে।

এর জন্য আপনাদের তেমন কোন কষ্ট করতে হবে না, শুধু মাত্র একটি কোড ডায়েল করতে হবে এবং এর সাথে আপনার NID কার্ডেের শেষের ৮ টি ডিজিট দরকার হবে।

প্রথমেই *16001# ডায়েল করুন, এখন আপনাকে আপনার NID কার্ডের শেষের ৮টি ডিজিট দিতে বলবে,এবার আপনি সঠিক ভাবে আপনার কার্ডের শেষের ৮ টি ডিজিট প্রবেশ করান এবং ok বাটন প্রেস করে একটু অপেক্ষা করুন। এবার আপনার মোবাইলে একটি SMS আসবে এবং সেখানে উল্লেখ থাকবে যে আপনার NID টি দ্বারা কোন কোন নম্বর এবং কোন কোন অপারেটরের সীম নিবন্ধ করা আছে।

ধন্যবাদ সবাই কে, সবাই ভালো থাকবেন, সুস্থ্য থাকবেন আর আমার জন্য দোয়া করবেন। আর হ্যাঁ পোস্ট টি ভালো লাগলে অবশই কমেন্ট করতে  ভুলবেন না।

Related Posts