জেনে নিন ক্রিক্রেটার তাসকিনের সম্পর্কে কিছু জানা-অজানা তথ্য।

প্রিয় দর্শক বন্ধুগণ,

আপনাদের জানাই আন্তরিক অভিনন্দন। আশাকরি আপনারা সবাই ভালো আছেন। আপনাদের দোয়ায় আমিও ভালো আছি।

বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় খেলার মধ্যে ক্রিক্রেটর নাম অন্যতম। তেমনি ক্রিক্রেটের একজন নামকরা বলার হিসেবে খ্যাত তাসকিনের নাম কে না জানে। বেশি কথা আর না বারিয়ে তাসকিনের সম্পর্কে কিছু জানা-অজানা তথ্য আপনাদের সামনে তুলে ধরিঃ

পূর্ন নামঃ তাসকিন আহম্মেদ                                 ডাক নামঃ তাজিম।                                             জন্ম তারিখঃ ০৩ এপ্রল, ১৯৯৫                            জন্ম স্থানঃ মোহাম্মদপুর,ঢাকা                               শিক্ষাঃ বাংলাদেশের আমেরিকান ইউনিভার্সিটি     উচ্চতাঃ ৬ ফুট ২ ইঞ্চি                                          পেশাঃ ক্রিক্রেটার।                                                খেলার রোলঃ বলার।                                           ব্যাটিংয়ের ধরনঃ বামহাতি                                   বোলিংয়ের ধরণঃ ডানহাতি ফাস্ট।                       ধর্মঃ ইসলাম।

তাসকিন আহম্মেদ একজন বাংলাদেশী উত্তেজনাপূর্ণ ক্রিক্রেটার, যিনি গত বিশ্বকাপে চমৎকার কর্মক্ষমতা দেখিয়েছেন। তিনি ডানহাতি পেস বলার ও বামহাতি ব্যাটসম্যান।

তাসকিন আহম্মেদ ঢাকার মোহাম্মদপুর ০৩ এপ্রিল, ১৯৯৫ সালে জন্মগ্রহণ করেন। তার বাবার নাম আব্দুর রশিদ ও মায়ের নাম ইয়াসমিন। তিনি কিং খালেদ ইনস্টিটিউট থেকে এসএসসি এবং স্ট্যানফোর্ড কলেজ থেকে এইচ এসসি পাশ করেন।

বর্তমানে তাসকিন বাংলাদেশের আমেরিকান বিশ্ববিদ্যালয়ের বিবিএ পড়তেছেন। স্থানীয় মাঠে তিনি প্রথম জীবনে ক্রিক্রেট অনুশীলন করেন। প্রাথমিক জীবনের সেই প্রথম অনুশীলন এখনও আবেগ ভরে স্বরণ করেন তিনি। বর্তমানে মোহাম্মদপুরের সেই মাঠ এখন সবার কাছেই জনপ্রিয়।

তাসকিন আহম্মেদ ঢাকা মেট্রোপলিটনের প্লেয়ার হিসেবে ২০১১ সালে তার প্রথম আত্মপ্রকাশ। তিনি বিপিএলে চিটাগাং এর প্রতিনিধত্ব করে ৪ উইকেট নিয়ে মাঠে ভয়ঙ্কর পারফরমেন্স দিয়ে ম্যাচ সেরা পুস্কার পান।

তাসকিন অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশ অনুষ্ঠিত ২০১৪ সালের বিশ্বকাপে টি টোয়েন্টি দ্বারা আন্তর্জাতিক ক্রিক্রেটে অভিষেক হয়। তিনি ১৭ জুন, ২০১৪ ভারতের বিপক্ষে ওয়ানডে অভিষেক হয় এবং ৫ ইউকেট পান। একমাত্র বাংলাদেশী খেলোয়ার যিনি অভিষেক ম্যাচে ৫ ইউকেট পান। ২০১৫ বিশ্বকাপে, তিনি বাংলাদেশের অন্যতম ক্রিক্রেটার সেরা কর্মক্ষমতা দেখিয়েছেন। স্কটল্যান্ডের বিপক্ষে ৩ ইউকেট নেওয়ার ফলে বাংলাদেশ একটা বড় স্কোরে জিতে যায়।

এই ছিল তাসকিন আহম্মদের সম্পর্কে সংক্ষিপ্ত কিছু তথ্য, যা আপনাদের উদ্দেশ্যে আমার লেখা।

লাইক-কমেন্ট-শেয়ার করতে ভুলবেন না।

Related Posts

3 Comments

মন্তব্য করুন