জেনে রাখুন কিভাবে তাকে ভুলে ভালো থাকবেন |

কারো কাছ থেকে দূরত্ব বাড়িয়ে নেয়াটা হয়তো অনেক সহজ। কিন্তু কাউকে ভূলে যাওয়াটা একেবারেই সহজ নয়।

ইচ্ছে করলে কারো সাথে পরিচয় হওয়া যায় কিন্তু ইচ্ছা করলে কারো সাথে ভুলে থাকা যায়না। আপনি সারাদিন যে মানুষটাকে ভূলতে চাইবেন সে মানুষটাই কথাই আপনার সবচেয়ে বেশি মনে পড়ে যাবে।

আপনি দিনে যতবার এ মানুষটির নাম মুখে নেবেন ততবার মনে পড়ে যাবে। যতবার তার পাঠানো মেসেজগুলো পড়বেন ততই মনে পড়ে যাবে তার কথা। তাকে কেন্দ্র করে হয়তো অনেক স্মৃতি জমিয়ে রেখেছেন,সাজিয়ে রেখেছেন তার দেয়া উপহারগুলোঅথবা তার থেকে পাওয়া কনো জিনিস।তার থেকে কথা বলা প্রতিটি ফোন রেকর্ড কিংবা আপনার গ্যালারিতে লুকিয়ে রাখা তার ছবিগুলো।

হ্যাঁ,এগুলোই। এগুলোকে যতবার দেখবেন ততবার তার কথা মনে পড়ে যাবে। কষ্টগুলো ধীরে ধীরে বাড়তে থাকবে। আপনি হয়তো জানেন না,আজ যার কথা মনে পড়ার কারনে আপনি কষ্ট পাচ্ছেন তার কথা মনে করেও তার কথা ভুলে থাকা যায়।

আপনি এখন শুধু সেসব জিনিষগুরো নিয়ে চিন্তাভাবনা করেছেন,সে চলে যাবার পর আপনার কি কি ক্ষতি হয়েছে? আপনি দিনভর শুধু এটাই ভাবছেন যে,আজ নে থাকলে এটা করতাম,সেটা করতাম আজ সে থাকলে তার জন্য অনেক অনেককিছু করতাম। াাজ সে না থাকায়  এই বিয়ষগুলো আপনাকে কষ্ট দিচ্ছে।

এসব দুঃখ,কষ্ট থেকে বের হবার একটা সহজ উপায় আমি আমার নিজের জীবন থেকে শেয়ার করছি শোন!

আমি ছোটবেলা থেকেই একটু দুষ্ট প্রকৃতির ছিলাম। দু,একবার ক্লাস ফাঁকি দিলেও মা-বাবা খুবি বকা দিতো।মাঝে মাঝে পিটুনিও খেতাম। পিটুনি খেয়ে কিছুক্ষন কাঁদার পরে সেটা ভুলে গিয়ে আবার একা একা হাসতাম। কারন আমি আমার ক্লাসে একাই দুষ্ট ছিলাম না,আমার সে সময় বাকী বন্ধুদের কথা মনে পড়তো,মনে মনে ভাবতাম আমার মত হয়তো তারাও পিটুনি খাচ্ছে,এই ভেবে ভীষন হাসি আসতো।

বিশ্বাস করুন এরপর থেকে আমার মন খারাপ হতোনা। একটু পরে আমি অনেক খুশি হয়ে যেতাম। হ্যাঁ,এটা আমার ছোটবেলার কথা ছিল। ঠিক আমার মতোই আপনি পৃথিবীতে একা দুঃখী মানুষ নন। শুনুন আপনাদেরকে বলছি,আপনি নিজের ক্ষতির হিসাব না করে দরকার হলে সারাদিন ধরে সেই মানুষটির ক্ষতির কথা ভাবুন। আপনাকে ছেড়ে যাবার পর তার কি ক্ষতি হয়েছে সেটা ভাবুন।

আচ্ছা ধরে নিলাম আপনাকে ভূলে সে খুব সুখে আসে। আচ্ছা আপনার কি মনে হয় আপনার থেকেও অন্যকেউ তাকে বেশি ভালোবাসবে? নিশ্চয় না। এবার ভেবে দেখুন ক্ষতিটা কার বেশি হচ্ছে,আপনার নাকি তার? লটারিতে জিতে যাবার পর আপনি যদি বলেন,না আমি টাকা পয়সা কিছুই নেবোনা তাহলে ক্ষতিটা কার হবে?

আপনি তো তাকে অনেক ভালো বেসেছেন কিন্তু অবুঝ বোক মানুষটা বুঝেনি ক্ষতিটা তার হয়েছে। তাকে সত্যিকারের কেউ ভালোবাসতে পারে এরকম একটি মানুষকে সে হারিয়েছে।

পরে একদিন সে আপসোস করবে,যে আপনার ভালোবাসা বুঝেনি,মূল্য দেয়নি। জীবনে হয়তো আপনার গল্প সে তার লাইফ পার্টনারের সাথে করবে,বলবে আপনাকে বিয়ে না করে যদি সে মানুষটাকে বিয়ে করতাম আজ আমি অনেক সুখী হতাম। সে একদিন হয়তো আপনাকে ঠিকি মূল্য দেবে কিন্তু আপসোস করার ছাড়া কিছু করার থাকবেনা।

তাই কষ্ট পাবার কিছু নেই,সময়টা কঠিন হলেও তার বোকামির কথা ভেবে খুশি থাকুন।

Related Posts

24 Comments

মন্তব্য করুন