টপ টেন আর্নিং কারী ইউটিউবার ২০১৮

টপ টেন আর্নিং কারী ইউটিউবার ২০১৮

টপ টেন আর্নিং কারী ইউটিউবার ২০১৮

নয়া একটা টপিক্সে আপনাকে স্বাগতম । বছর শেষ মানে বিভিন্ন বিষয়ের জরিপ এর বিষয়টি চলে আসে ,আর ১৮ সাল শেষ তার মানে অনেক বিষয়ের জরিপ অলরেডি প্রকাশ পেয়েছে । কারন ১৯ সালের ১৮ দিনের মতো চলে গেছে তাই এই জরিপ প্রকাশ হতে আর দেরি হবে না ,এটাই হয়েছে ।

ইউটিউব তাদের সাথে পার্টনারশিপ থেকে ইনকাম করতে দেয়ার জন্য অনেক জনপ্রিয় হয়ে আছে ।
আর এখান থেকে কি পরিমানে ইনকাম করতে পারা যাশ হয়ত আপনাদের একটু আইডিয়া ও নাই। তাই আমি আপনাদেরকে আসলাম বিশাল একটা টপ লেবেলের লিস্ট নিয়ে , আশা করছি এই টপিক্সের আলোচনা আপনাদের জন্য উৎসাহদায়ক আর রোমাঞ্চকর হবে । তাহলে চলুন সবাই জেনে আসি টপ ১০ জনের ইনকাম কতো আর তাদের পরিচয় সহ তাদের চ্যানেল এর নাম কি এবং তারা কিরকম ভিডিও আপলোড করে সে সম্পর্কে, আমার মনে হয় আপনারা এখান থেকে একটা নতুন আইডিয়া পাবেন আপনাদের নতুন চ্যানেল খোলার ।

10. Logan Paul এটা একটা চ্যানেল এর নাম , এরা ইন্টারন্যাশনাল ইউটিউবার । আর এদের ভাষাও ইংরেজি । এই ব্যক্তি হচ্ছেন জাপানের , ইউটিউবে সোসাইড এটেমটস ( আত্মা হত্যা) পোস্ট করার কারনে তার আর্নিং কমে গেছে । তাছাড়া গুগুল তাকে আর্নিং থেকে রিমোভ করে দিয়েছে । তারপরে ও তার আর্নিং
$14.5 million এটা একটা হিউজ পরিমাণ এর ইনকাম । এটা কি কম !! তিনি গত বছর চার নাম্বারে ছিলেন ।

9. PewDiePie এই চ্যানেল টি ও একটি জনপ্রিয় চ্যানেল ।এর সাবস্ক্রাইবার 73 মিলিয়ন । এই চ্যানেল টি ও একটি স্কান্ডাল এর সম্মুখীন হয়েছে । তারপর ও এখান থেকে $15.5 million বাৎসরিক ইনকাম করেন । তাছাড়া কিছুদিন আগে ভারতের বলিউড চ্যনেল T-Series এর সাথে অভারটেক করে । এই চ্যানেল টি এখনো জনপ্রিয় ।

8. Jacksepticeye এই চ্যানেল টি আইরিস ভিডিও গেমস্ স্টিমার । আজকাল গেমস কতোটা জনপ্রিয় এই চ্যানেল টি তার বাস্তব উদাহরণ । এর বাৎসরিক ইনকাম $16 million . ডিজনি যখন ফ্লপ হয়ে যাচ্ছিল তখন এই চ্যানেল টি তার সাথে সাইনআপ করে এবং তাকে ডুবে যাওয়ার থেকে উদ্ধার করে ।

7. VanossGaming এটিও একটি গেম চ্যানেল । এটি কানাডিয়ান লোক পরিচালিত করেন । তার ভিডিও গুলো ইডিট করা হয় সম্পূর্ণ আলাদা ভাবে ,অরিজিনাল আর্ট এবং কমেডিয়ান টোন দ্বারা । তাছাড়া তারা বিভিন্ন ধরনের মিউজিক প্রডিউস করে থাকে । তার আয় $17 million ।

6. Markiplier এি চ্যানেল টি ও ভিডিও গেম সম্পর্কিত । এই চ্যানেল টির পরিচালকের নাম হলো Fischbach তিনি পড়াশোনা করেন biomedical engineer কিন্ত তিনি অনেক কঠিন অবস্থার সম্মুখীন হন , তিনি বলেন তার এমন রোগ হয় যার কারণে তিনি তার এড্রিনালিন গ্রান্হি কে অপারেশন করে ফেলে দেন,তার গার্লফ্রেন্ড এর সাথে ব্রেকআপ করেন এবং তার জব থেকেও তিনি বরখাস্ত হন । তারপরও তিনি ইউটিউব এর ক্ষেত্রে এরকম একটা সফলতা পান আর তার লাইফটা পরিবর্তন হয়ে যায়। তিনি অন্যান্য ইউটিউবার দের থেকে একটু স্পষ্টবাদি । এখন তার আয়
$17.5 million । আজকে তার ফলোয়ার ২২ মিলিয়ন হবে।

উল্লেখ্য, আগের দুইটি চ্যানেল এর ইনকাম ইউটিউব পার্টনারশিপ থেকে নয় বরং তারা স্পন্সর থেকে।

বাকি পাচটি কেও দেখার আমন্ত্রণ রইলো ।

to be continue…

Related Posts