টাকাই দুনিয়ার সব। টাকা থাকলেই আপনি মহামূল্যবান মানুষ হতে পারবেন।

টাকা ছাড়া দুনিয়া অচল।কথাটা অদ্ভুত হলেও সত্যি। পৃথিবীটা টাকার কাছে নিরুপায়, টাকা আছে তাহলে তুমার সব কিছুই অমূল্য। টাকা ছাড়া দুনিয়াতে আর্বজনার মতো অপ্রয়োজনীয়।
কিছু কিছু মানুষ টাকার কাছে হেরে যায়।হেরে যায় তার ভালোবাসা। দুনিয়ায় শুধু টাকার খেলা।
পৃথিবীতে কিছু মানুষের কাছে টাকায় যেন সব টাকা আছে,তাহলে তুমি পৃথিবীর বুকে,এক নাম দারী মানুষ। তাই পৃথিবীতে টাকায় সব।
একটি ছেলে একটি মেয়েকে খুব ভালো বাসতো,কিন্তু কখনো বলতে পারতো না।কারণ,সে ছিল গরীব।তবে কলেজ জীবনের শেষ দিনে বলেই দিল,সে খুব ভালোবাসতো রোজ সকালে তার জানলার পাশে দাঁড়িয়ে থাকতো,তার দরজায় বেল বাজিয়ে ফুল রেখে চলে আসতো, সব গুলো অদ্ভুত কাজ গুলো সেই ছেলেরই কাজ।সেই মেয়েটি সব কিছু বিবেচনা করে রাজি হয়ে গেল।
কিন্তু সমস্যা করলো মেয়েটির বাবা। মেয়েটির বাবার ছিল প্রচুর সম্পদ।তাই সে গরীব ছেলেটাকে মেনে নিতে পারছে না।তবে ছেলেটা ও অনেক চেষ্টা করেছিল কিন্তু টাকার জন্য মেয়েটার অন্য জায়গায় বিয়ে হয়ে যায়,ফলে হেরে যায় ভালোবাসা আর জিতে যায় টাকার অহংকার।
একটি ছেলে খুব মেধাবী ছিল। সে লেখাপড়া শেষ করে চাকরির পিছনে ছুটছে।সে অনেক জায়গায় ইন্টারভিউ দিয়েছে,তবে চাকরির শেষ পর্যায় পর্যন্ত গেছে। কিন্তু ভাইবাতে গিয়েই সব ইন্টারভিউ এ গিয়ে হেরে আসে। কারণ সব ভাইবা র্বোডেই চা-নাস্তা করার জন্য ১০-১২ লাখ টাকা চায়।কিন্তু সে তো গরীব ঘরের ছেলে এতো টাকা সে কোথায় পাবে।তাই সে নিম্ন লেভেলের চাকরি খোঁজে। কিন্তু তাতেও টাকা ছাড়া চাকরী হয় না।তাই সেও হেরে যায় টাকার কাছে,জিতে যায় টাকা।
বন্ধু প্রিয় মানুষটারও আজ বন্ধু -বান্ধব নেই।এক সময় সে প্রচুর টাকা বন্ধুদের জন্য খরচ করতো।কারণ তার বাবা ছিল প্রচুর বিত্তবান। আজ তার বাবা গরীব হয়ে গেছে,ব্যবসায় লোকসান খেয়ে।তাই তার ছেলের বন্ধু – বান্ধব ও কমতে থাকে আর সে তার বন্ধুদের জন্য যে ভালোবাসা ছিল,তা টাকার কাছে হেরে যায়।
আর জিতে যায় টাকা।
পৃথিবীতে আপনি যতো কিছু করুন না কেন,সেখানে আপনার টাকার দরকার অনিবার্য। তাই টাকাই সব।টাকার কাছে পৃথিবীতে সব কিছুই হারমেনে যায়।তাই আপনি যা কিছুই করুন না কেন টাকা আপনার খুব প্রয়োজন।আর আপনি যদি পৃথিবীতে নামি-দামি মানুষ হতে চান,তাহলে আপনার টাকা যে কি পরিমাণ দরকার তা আপনি পরিকল্পনাও করতে পারবেন না।
আপনি যদি একটি পাহাড় হয়,তবে আপনি দুইটি পাহাড়ের মালিক হওয়ার জন্য ব্যস্ত হয়ে যাবেন।এটাই নিয়ম।টাকার খেলায় সেই ব্যক্তিই জয়ী হয়,যার মালিকানা যতোটুকু।তাই জীবনের স্বাদ পেতে চাইলে টাকার পাহাড় করুন,এতে শুধুই আপনি না আপনার আশেপাশের মানুষও জীবনের সঠিক স্বাদ গ্রহণ করতে পারবে

Related Posts

13 Comments

মন্তব্য করুন