টেলিগ্রাম এর মাধ্যমে কিভাবে ঘরে বসে হাজার হাজার টাকা ইনকাম করবেন?

আসালামুয়ালাইকুম, আসা করি সবাই অনেক ভালো আছেন।আমরা হয়তো অনলাইনে ইনকাম করার বিভিন্য মাধ্যম সম্পর্কে জানি। কিন্তু টেলিগ্রাম চ্যানেল এর মাধ্যমে আয় হয়তো কম এই শুনেছি।আমরা হয়তো এতদিন জানতাম যে, টেলিগ্রাম হচ্ছে একটা মেসেজিং অ্যাপ অথবা যার মাধ্যমে গ্রুপের মাধ্যমে খুব সহজে কথা বলা যায়, ইত্যাদি।

কিন্তু আজকে জানবো কিভাবে টেলিগ্রাম এর মাধ্যমে অনলাইনে ইনকাম করা যায়।আপনি কিভাবে করতে পারেন বিস্তারিত।

টেলিগ্রাম থেকে আয় মূলত কি?

ধরুন আপনার একটি টেলিগ্রাম চ্যানেল রয়েছে।আমি সেটিতে রয়েছে কয়েক হাজার ফলোয়ার আর কিছু মেম্বার।সে ক্ষেত্রে কিছু মাধ্যম শেয়ার করলে আপনি সেই মেম্বার গুলো মাধ্যমে কিছু টাকা ইনকাম করতে পারবেন অনলাইনের মাধ্যমে। এটাই হচ্ছে মূলত টেলিগ্রাম থেকে আয় এর মাধ্যম। এখন আপনারা তো বুঝলেন যে টেলিগ্রাম গ্রুপের মেম্বারদের মাধ্যমে আয় করা সম্ভব , কিন্তু আপনি কিভাবে ইনকাম করতে পারবেন?

টেলিগ্রাম থেকে ইনকাম করতে হলে করনীয় কি?

স্টেপ ১

১. প্রথমত আপনি প্লে স্টোর থেকে টেলিগ্রাম অ্যাপ টি ডাউনলোড করে নিন।

২. ডাউনলোড করে ইন্সটল করা হয়ে গেলে নাম্বার দিয়ে একাউন্ট খুলে নিন। এখানে অ্যাকাউন্ট খুলে অনেক সহজ।

৩. এখন খোলা হয়ে গেলে আপনি একটি গ্রুপ খুলুন। এবং সেটিতে চার থেকে পাঁচ হাজার ফলোয়ার কিংবা ভালো একটিভ মেম্বার এর মাধ্যমে গ্রুপটিকে সাজানো।প্রথমত আপনি কয়েক হাজার ফলোয়ার এর একটি টেলিগ্রাম চ্যানেল বানিয়ে নিন।

<

৪. যে কোন একটি টপিকঃ বাছাই করে সেই অনুযায়ী আপনার টেলিগ্রাম চ্যানেলটিতে নিয়মিত কনটেন্ট লিখুন। নিয়মিত ভালো ভালো কনটেন্ট তৈরি করার মাধ্যমে আপনার চ্যানেলে মেম্বার নিয়ে আসা সম্ভব।

স্টেপ ২

টেলিগ্রাম চ্যানেল খোলার পর যখন আপনি আপনার চ্যানেলটিতে ভালো পরিমাণে মেম্বার এড করতে পারবেন, তখন আপনি ইনকামের জন্য প্রস্তুত।

এখন আসা যাক আপনি টেলিগ্রাম চ্যানেল এর মেম্বার গুলোর মাধ্যমে কিভাবে ইনকাম করতে পারবেন।

নিচে সহজ তিনটি মাধ্যম দেয়া হলো:

  • affiliate marketing
  • paid promotion
  • product reselling

Affiliate marketing : আমরা সবাই আগেই জেনেছি এফিলিয়েট মার্কেটিং করে কিভাবে ইনকাম করতে হয়। এফিলিয়েট মার্কেটিং করে ইনকাম করা কিন্তু অনেক সহজ। একইভাবে টেলিগ্রাম থেকে ইনকাম করার ক্ষেত্রেও এফিলিয়েট মার্কেটিং করে আয় অনেক সহজ।এখন ভাবছেন এফিলিয়েট মার্কেটিং এর সাথে টেলিগ্রাম চ্যানেল মেম্বারদের কি সম্পর্ক হতে পারে?

ধরুন কোন কোম্পানি তার কোন প্রোডাক্ট বিক্রি করতে চাচ্ছে। তো আপনি তার এফিলিয়েটে রেজিস্টার করে তার প্রোডাক্টের এফিলিয়েট লিংক নিলেন বিক্রি করার জন্য। এখন আপনি সেই লিংকটি আপনার টেলিগ্রাম চ্যানেল এ দিয়ে দিবেন। এখন আপনার গ্রুপে যত বড় হবে প্রোডাক্টটি কেনার সংখ্যাও ততো বেশি হতে পারে।তাদের পছন্দ অনুযায়ী কিছু জিনিস আপনি গ্রুপে শেয়ার করতে পারেন তারা যদি সেখানে ক্লিক করে সে জিনিসটি কিনে তাহলে সেখান থেকে আপনি কমিশন পাবেন।

Paid promotion: এই মাধ্যমটি মাধ্যমে আপনি অনেক সহজে টেলিগ্রাম থেকে ইনকাম করতে পারবেন । কিন্তু কিভাবে?

দরুন কোন কোম্পানি ,অ্যাপস কোম্পানি, অথবা ব্লগার তাদের প্রোডাক্ট গুলো কে যাচ্ছে আপনার মাধ্যমে প্রমোশন করাতে। সে ক্ষেত্রে আপনি তাদের লিংকটি আপনার গ্রুপে দিয়ে সেখান থেকে কিছু কমিশন নিতে পারবেন।

এইভাবে আপনি কারা তাদের ব্লগ সাইট অথবা বিজনেস প্রডাক্ট প্রমোশন করাতে চায় তাদের খুজে আপনার গ্রুপের মাধ্যমে প্রমোশন করে ইনকাম করতে পারবেন।

Product Reselling: এফিলিয়েট মার্কেটিং এর মত Product Reselling এর মাধ্যমে আপনি জানতে পারবেন।যেকোনো Product Reselling ওয়েব সাইটে একাউন্ট খুলে তাদের প্রোডাক্ট গুলো আপনার গ্রুপের মাধ্যমে প্রচার করে আপনি ভালো পরিমাণে টাকা ইনকাম করতে পারবেন টেলিগ্রামের মাধ্যমেই।

আশা করি বুঝে গেছেন যে কিভাবে আপনি টেলিগ্রাম থেকে খুব সহজে ইনকাম করতে পারবেন। ধন্যবাদ

Related Posts