টেলি প্রেজেন্স এর প্রয়োগ ক্ষেত্র

আসসালামু আলাইকুম সুপ্রিয় পাঠক এবং পাঠিকাগণ। কেমন আছেন আপনারা সবাই?আশা করি আপনারা সকলে যে যার অবস্থানে ভালো আছেন এবং সুস্থ আছেন।আপনারা সকলে নিজ নিজ অবস্থানে ভালো থাকুন এবং সুস্থ থাকুন সেই কামনাই ব্যক্ত করি সবসময়। টেলি প্রেজেন্স এর প্রয়োগ ক্ষেত্র –

আজকাল অনেক সময় আমাদের নিজেদের কাজে নেই নিজেদের প্রয়োজনে বিভিন্ন জায়গায় যেতে হয়।কখনো কখনো নতুন নতুন জায়গায় যেতে আমাদের খানিকতা বিপত্তির মধ্যে দিয়ে যেতে হয়।কেমবহয় এমন একটি প্রযুক্তি যা আপনাকে আপনার সাথে আপনাকে পথপ্রদর্শক হিসেবে কাজ করতে ভূমিকা পালন করবে।

টেলিপ্রেজেন্স বলতে বোঝায় এমন প্রযুক্তির একটি সেট যা কোনও ব্যক্তিকে উপস্থিত থাকার মতো অনুভূতি দেয় বা তার প্রকৃত অবস্থান ব্যতীত অন্য কোনও স্থানে টেলি-বায়োটিকের মাধ্যমে প্রভাব ফেলতে দেয়।

টেলিফোনে উপস্থিতিগুলির প্রয়োজন হয় যে ব্যবহারকারীদের সংবেদনগুলি যেমন অন্যান্য জায়গায় থাকার অনুভূতি দেয় তেমন উদ্দীপনা সরবরাহ করা উচিত। অতিরিক্তভাবে, ব্যবহারকারীদের দূরবর্তী অবস্থানকে প্রভাবিত করার ক্ষমতা দেওয়া যেতে পারে। এই ক্ষেত্রে, ব্যবহারকারীর অবস্থান, গতিবিধি, ক্রিয়া, কণ্ঠস্বর ইত্যাদি এই প্রভাবটি আনতে দূরবর্তী স্থানে সংবেদন, সংক্রমণ এবং নকল হতে পারে। সুতরাং তথ্য ব্যবহারকারী এবং দূরবর্তী অবস্থানের মধ্যে উভয় দিক ভ্রমণ করতে পারে।

একটি জনপ্রিয় অ্যাপ্লিকেশন টেলিফেরেন্স ভিডিও কনফারেন্সিংয়ে পাওয়া যায়, যা ভিডিওটেলিফোনের সর্বোচ্চ সম্ভাব্য স্তরের। ভিডিওর মাধ্যমে টেলিপ্রেসেন্স প্রচলিত ভিডিও কনফারেন্সিংয়ের চেয়ে বৃহত্তর প্রযুক্তিগত পরিশীলতা এবং দৃষ্টি এবং শব্দ উভয়ের উন্নত বিশ্বস্ততা মোতায়েন করে। মোবাইল সহযোগিতায় প্রযুক্তিগত অগ্রগতি হ্যান্ড-হোল্ড মোবাইল ডিভাইসগুলির সাথে ব্যবহারের জন্য বোর্ডরুমের বাইরে ভিডিও কনফারেন্সিংয়ের সক্ষমতা বাড়িয়েছে, অবস্থানের তুলনায় স্বাধীনভাবে সহযোগিতা সক্ষম করে।

টেলিপ্রেজেন্স আমাদের দৈনন্দিন জীবনে প্রয়োগে খুব গুরুত্বপূর্ণ অবদান রয়েছে।টেলিপ্রেজেন্স আমাদের জীবনে গুরুত্বপূর্ণ প্রভাব ফেলতে পারে।তাই সকল ক্ষেত্রে আমাদের টেলিপ্রেজেন্স এর ভূমিকা রয়েছে।

ধন্যবাদ সবাইকে।সামনে নতুন কোন টপিক নিয়ে হাজির হব।

মাস্ক পড়ুন
সুস্থ থাকুন

Related Posts

16 Comments

মন্তব্য করুন