ট্রুল্যান্সার সাইট থেকে ইনকাম

হ্যালো ফ্রেন্ডস আশা করি সবাই ভালো আছেন। আমাদের এই মহামারির এই অবস্থায় অনেকেই আর্থিক সংকটে আছি। তাই যদি আমরা ঘরে বসে কিছু টাকা আয় করতে পারি তাহলে কেমন হয়। আজকাল প্রত্যেকেই অনলাইন থেকে ইনকাম করার বিভিন্ন পন্থা খোজাঁর চেষ্টা করেছেন।

তারমধ্যে অন্যতম পন্থা হলো ফ্রিল্যান্সিং। আপনি ফ্রিল্যান্সিং করে মাসে একটা ভালো ইনকাম করতে পারবেন। এমনকি একসময় এটা আপনার পেশাও হয়ে যেতে পারে। আর বাংলাদেশেও এখন ফ্রিল্যান্সিং এর জনপ্রিয়তা বাড়ছে। ফ্রিল্যান্সিং এর একটি বড় সুবিধা হলো আপনি নিজেই আপনার বস। আপনি নিজেই ঠিক করবেন আপনি কার সাথে কাজ করবেন বা কতটুকু করবেন

কিন্তু আপাতত সহজ ও লোভণীয় মনে হলেও অন্য আর পাঁচটা ব্যবসার মতো ফ্রিল্যান্সিং এরও নিজস্ব কিছু চ্যালেন্জ আছে আরও আছে অনিশ্চিয়তা। পরিসংখ্যানে বলে দিছে ব্যবসা একবার দাঁড়িয়ে গেলে অন্য চাকরির থেকে ভালো ইনকাম করতে পারবেন।

ফ্রিল্যান্সিং এর জনপ্রিয় সাইট গুলো হলো : ফাইবার, আপওয়ার্ক, ট্রুল্যান্সার,ফ্রিল্যান্সার ডট কম ইত্যাদি।
আজকে আমি ট্রুল্যান্সার সাইটটি নিয়ে কথা বলব।
ফ্রিল্যান্সিং এর মধ্যে ট্রুল্যান্সার সাইটটি ইতিমধ্যে অনেক জনপ্রিয়তা লাভ করেছে।

ট্রুল্যান্সার মর্কেটপ্লেসে এমপ্লয়ার তার প্রয়োজন অনুযায়ী স্কিল এবং প্রফেশন দিয়ে সার্চ দিয়ে ফ্রিল্যান্সার বাছাই করতে পারবেন। এতে করে আপনার দক্ষতা এবং অভিজ্ঞতা ভালো হয়,তবে এমপ্লায়ারের দৃষ্টিগোচর হওয়া সম্ভব। এই মার্কেটপ্লেসে নিয়মিত ফ্রিল্যান্সিং কম্পিটিশন হয়।

এমপ্লায়ারা সাধারণত তাদের আইডিয়া পোস্ট করেন এবং ফ্রিল্যান্সাররা সেখানে কম্পিটিশনে অংশগ্রহণ করেন। যার ডিজাইন সবচেয়ে বেশি সুন্দর হয় এবং এমপ্লায়াররা পছন্দ করেন, তিনিই কাজ জিতে যান। কম্পিটিশনের বাজেটগুলো সাধারণত ভালোই থাকে। ট্রুল্যান্সারে যেসকল কম্পিটিশন বেশি হয় –
– লোগো ডিজাইন
-মোবাইল এপ ডিজাইন
– ওয়েবসাইট টেমপ্লেট ডিজাইন
আপনি এসব কাজ করে মাসে একটা ভালো ইনকাম করতে পারবেন এই সাইটটি থেকে। তাই বসে না থেকে এখনি শুরু করুন আর ইনকাম করুন

Related Posts