ট্রেনের সময়সূচি নিজেই দেখুন আপনার মোবাইল ফোনে

আসসালামুওয়ালাইকুম বন্ধুরা। কেমন আছেন আপনারা সবাই? আশা করছি ভালো আছেন।আজকে আমি আপনাদের সাথে শেয়ার করব ট্রেনের সময়সূচি কিভাবে আপনারা নিজেই জানতে পারবেন সেই টিপস।
অনেক সময় আপনারা অনেকে ট্রেনের সময়সূচি দেখার জন্য কম্পিউটারের দোকানে গিয়ে থাকেন। আবার অনেক সময় অন্যকে জিজ্ঞেস ও করে থাকেন। তবে একটা বিষয় আপনারা অনেকেই জানেন না তা হলো আপনার হাতে একটা এন্ড্রোয়েড ফোন থাকলে এবং সেই ফোনে একটি নির্দিষ্ট এপ থাকলে আপনি নিজেই নিজের ফোনের মাধ্যমে ট্রেনের সময়সূচি দেখতে পারবেন।
হ্যাঁ বন্ধুরা এরকম একটি এপ এর কথা হয়ত অনেকেই জানেন না। এপটির নাম হলো “আমাদের রেল” এপ।
এই এপ এর মাধ্যমে আপনারা খুবই সহজে ট্রেনের সময়সূচি, যাত্রা বিরতি স্টেশন, কোন ট্রেইন কোন স্টেশন থেকে ছাড়ল সে সকল কিছু নিজেই জানতে পারবেন।এমন কি ট্রেইন টির বর্তমান অবস্থান ও জানতে পারবেন।
এর জন্য আপনাকে প্লে স্টোরে যেতে হবে এবং “আমাদের রেল” লিখে সার্চ বারে সার্চ দিতে হবে তাহলে ছবিতে দেওয়া এপটির মতো একটি এপ চলে আশবে আপনি সেটি ইন্সটল দিয়ে নিন। তার পরে আপনার নাম ফোন নম্বর সহ রেজিষ্ট্রেশন করুন।
ব্যাস হয়ে গেল,এবার আপনি আপনার পছন্দ মত যা জানতে চান তা এই এপ এতে অপশন আকারে দেওয়াই আছে। আপনি যে অপশনটি জানতে চান সেটিতে ক্লিক করে আপনার প্রয়োজনীয় তথ্য সংগ্রহ করে নিন।
উদাহরণ ঃ ধরুন আপনি যাবেন ঢাকা তে নাটোর থেকে। আপনি ট্রেনের সময় জানেন না তাহলে আপনাকে যেটা করতে হবে তা হলো ট্রেনের সময়সূচি অপশন টায় ক্লিক করতে হবে। এর পরে আপনার যাত্রা শুরুর স্টেশন এর জায়গায় ‘নাটোর’ এবং যাত্রা শেষের স্টেশন এর জায়গায় ‘ঢাকা’ লিখে সার্চ দিলেই আপনাকে এপটি দেখিয়ে দেবে কোন কোন ট্রেইন আছে, কয়টায় কয়টায় আছে, কোন ট্রেন কবে বন্ধ, কোন ট্রেনের টিকিটের মূল্য কত সব কিছু।
আশা করি আপনাদের ভালো লেগেছে।
ধন্যবাদ বন্ধুরা।

<

Related Posts

8 Comments

মন্তব্য করুন