ডাচ বাংলা ব্যাংক একাউন্ট খোলার নিয়ম

আসসালামু আলাইকুম সুপ্রিয় পাঠক এবং পাঠিকাগন। কেমন আছেন আপনারা সবাই ?আশা করি আপনারা সকলে যে যার অবস্থানে ভালো আছেন এবং সুস্থ আছেন। আপনারা সকলেই নিজ নিজ অবস্থানে ভালো থাকুন এবং সুস্থ থাকুন সেই কামনায় করি।

প্রতিটি মানুষই জীবনের কোনো না কোনো এক পর্যায়ে তার নির্দিষ্ট কর্মজীবন থেকে অবসর নিয়ে নেয়। তখন তার বাকি জীবন চলার একমাত্র উপায় হলো সঞ্চয় করা। মানুষের জীবনে আয়ের টাকা তার ব্যক্তিগত খরচ বাধে কিছুটা টাকা ভবিষতের কথা ভেবে জমা করার নামি সঞ্চয়। একসময় মানুষ তার টাকা পয়সা এবং স্বর্ণ অলংকার ব্যাংকে জমা রাখতো। এখন যুগ পাল্টেছে।

ব্যক্তিগত নিরাপত্তার কথা বিবেচনা করে মানুষ এখন তার প্রয়োজনীয় টাকা পয়সা কিংবা স্বর্ণ অলংকার ব্যাংকে জমা রাখে। ব্যাংকে জমা রাখলে প্রথমত জিনিস নিরাপদে থাকে এবং দ্বিতীয়ত এই সম্পদ জমা বাবদ ব্যাংক আপনাকে কিছু ইন্সটারেস্ট প্রদান করে থাকে। তবে ব্যাংক এ মানুষ এর জিনিসপত্র কিংবা টাকা পয়সা জমা রাখতে হলে আপনাকে অবশ্যই ব্যাংক একাউন্ট খুলতে হবে।কিন্তু আপনারা অনেকেই জানেন না কিভাবে ব্যাংক একাউন্ট খুলতে হয়। ডাচ বাংলা ব্যাংক একটি জনপ্রিয় কমার্শিয়াল ব্যাংক। আজ আমি তাই আপনাদের সাথে আলোচনা করবো ডাচ বাংলা ব্যাংকের একাউন্ট খুলতে কি কি  লাগবেঃ

১.ডাচ বাংলা ব্যাংকার একাউন্ট খুলতে চাইলে সবার আগে আপনাকে এই ব্যাংকের এজেন্ট সম্বলিত বুথে যেতে হবে।

২.ব্যাংক এ গিয়ে আপনাকে তাদের দেওয়া নির্দিষ্ট ফরম পূরণ করতে হবে।

৩.একাউন্ট খোলার জন্য দুই কপি পাসপোর্ট সাইজের ছবি ,জাতীয় পরিচয়পত্র /জন্ম নিবন্ধন/ড্রাইভিং লাইসেন্স এইসকল প্রয়োজনীয় জিনিস সাথে করে নিয়ে যাবেন।

৪.ব্যাংক একাউন্ট খোলার জন্য একজন নমিনি এবং সেই সাথে তার দুই কপি ছবি এবং ব্যাংক একাউন্ট খোলার কপি লাগবে।

৫.আপনার ব্যাংক একাউন্ট খোলার জন্য সঠিক ঠিকানা প্রদান করতে হবে।

৬.উক্ত একাউন্ট এর কপি হালনাগাদ করতে হবে।

উপরোক্ত নিয়মাবলী পালন করলে একাউন্ট খোলা হয়ে যাবে। বিস্তারিত জানতে আপনার নিকটস্থ ডাচ বাংলা ব্যাংকের এজেন্ট এর সাথে যোগাযোগ করুন।

সামনে আরো নতুন কোনো বিষয় নিয়ে হাজির হবো আপনাদের সামনে। ধন্যবাদ সবাইকে।
ঘরে থাকুন
সুস্থ থাকুন

Related Posts