ডেস্কটপে মোবাইল এপ ব্যাবহার করুন একদম ফ্রিতে 2022

সুপ্রিয় পাঠক, আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ। আপনাদের মধ্যে অনেকে এমন আছেন যে, তাদের মোবাইলে হয়তো কোনো সমস্যা হয়েছে অথবা হারিয়ে গেছে কিংবা চুরি হয়ে গেছে। আর তার সাথে আপনারা নিজেদের Facebook, imo ও Whatsapp অ্যাকাউন্ট ও অন্যান্য দরকারি অ্যাপগুলো ব্যাবহার করতে পারছেন না।

এখন আপনারা ভাবতে পারেন, যদি এ কাজগুলো আপনাদের নিজেদের কম্পিউটার দিয়ে করতে পারতেন তাহলে খুব ভাল হত। এমন সময় Bluestacks নামক আপ্লিকেশনটি আপনাদের খুব ভালভাবে সাহায্য করতে পারে। আপনারা এখানে আপনাদের সব দরকারি অ্যাপসহ সব মোবাইল গেমস ব্যাবহার করতে পারবেন। এই এপ্লিকেশনটি সম্পূর্ণ ফ্রি এবং এর ভিতরের ডিসাইনও খুব আধুনিক ও সুন্দর। আপনারা চাইলে এই লিঙ্কে গিয়ে Bluestacks 10 ও 5 ভার্সনটি ডাওনলোড করে নিতে পারেনঃ https://www.bluestacks.com/

এপ্লিকেশনটি ডাউনলোড ও ইন্সটল করার স্টেপগুলো নিচে লেখা হলোঃ

স্টেপ ১ – উপরে দেওয়া লিঙ্কে গিয়ে Bluestacks 5 অথবা Bluestacks 10 যেটা আপনার দরকার সেই বাটনে ক্লিক করবেন (Bluestacks 10 বিশেষ করে মোবাইল গেমস খেলার জন্য বানানো হয়েছে)।

স্টেপ ২ – এরপর আপনার কম্পিউটারের ফাইল ম্যানেজার খুলবে। এখানে আপনি কোন জাগায় Bluestacks এর .exe ফাইলটি রাখবেন তা সিলেক্ট করে দিবেন।

স্টেপ ৩ –  তারপর আপানার সিলেক্ট করা জাগায় ফাইলটি ডাউনলোড হয়ে যাবে। এখন আপনি আপনার ফাইল ম্যানেজারে গিয়ে সেই ফাইলটির ওপর ডাবল ক্লিক করলেই একটি ডায়লগ বক্স খুলে যাবে। এই ডায়লগ বক্সে এপ্লিকেশনটির পাবলিশার কোম্পানির নাম, এপ্লিকেশনটি কোন ড্রাইভে ডাউনলোড হচ্ছে ইত্যাদি তথ্য দেওয়া থাকবে। আপনি চাইলে এগুলো পড়তে পারেন। তারপর ইয়েস দিতে হবে।

স্টেপ ৪ – তারপর Bluestacks এর ইন্সটলেশন বক্স খুলে যাবে। এখানে ইন্সটলে ক্লিক করলে Bluestacks আপনার কম্পিউটারের সি ড্রাইভে ইন্সটল হওয়া শুরু হয়ে যাবে। কিন্তু আপনি চাইলে পাশে “Customize installation” লেখার ওপর ক্লিক করে সিলেক্ট করে দিতে পারেন যে Bluestacks কোন ড্রাইভে ডাউনলোড হবে।

<

এরপর Bluestacks ডাউনলোড হওয়া শুরু হলে কিছু করার প্রয়োজন নেই, সব অটোমেটিক হবে। আপনারা চাইলে Bluestacks এর ডান দিকের বিভিন্ন আইকন এ ক্লিক করে এর সুবিধা অ সিস্টেম সম্বন্ধে জানতে পারেন। আর সেটিংস এর আইকনে ক্লিক করে আপনার ইচ্ছামত বিভিন্ন সেটিংস চেঞ্জ করতে পারেন।

Bluestacks এ কিভাবে বিভিন্ন এপ্স ডাউনলোড করবেন?

Bluestacks ডাউনলোড করার পর আগে থেকেই কিছু সিস্টেম এপ্স, গেম সেন্টার ও প্লে স্টোর থাকবে। তারপর আপনি মোবাইলের মতো প্লে স্টোরে ক্লিক করে উপরের সার্চ বারে আপনাদের যে এপ্স ইচ্ছা সার্চ করে ইন্সটল করে নিতে পারেন আর ব্যাবহার করতে পারেন ফ্রিতে। সেগুলো Bluestacks এর হোম পেজে থাকবে।

এপ্স ইন্সটল করার কথা হলে আনইন্সটল করার কথাও আসে। Bluestacks এর হোম পেজ থেকেই আপনি যেকোনো এপ আনইন্সটল করতে পারবেন। Bluestacks এর হোম পেজে গিয়ে যে এপ আনইন্সটল করতে চান টার ওপর কিছুক্ষন লেফট ক্লিক করে থাকলেই আনইন্সটলসহ এপ ইনফো, ডেস্কটপ শর্টকাট লেখা দেখতে পারবেন। তারপর আনইন্সটলে ক্লিক করলেই এপটি আনইন্সটল হয়ে যাবে।

সবশেষে বলতে চাই, লেখাটি আপনাদের উপকারে আসলেই আমি সার্থক হবো, ইনশাআল্লাহ।

Related Posts

11 Comments

  1. পড়ালেখার পাশাপাশি প্রতিমাসে ৮,০০০ হাজার থেকে ১০,০০০ হাজার টাকা উপার্জন করুন ১০০% হালাল ভাবে।বিস্তারিত জানতে লিঙ্কে ক্লিক করুণ ভালো লাগলে করবেন।
    বিস্তারিতঃ https://blog.jit.com.bd/10k-monthly-4436
    rejister link: https://blog.jit.com.bd/ref/emonraj1212

মন্তব্য করুন