ডোমেইন হোস্টিং করে খুব সহজেই ইনকাম

অনলাইন ডোমেইন ও হোস্টিংয়ের মাধ্যমে খুব সহজেই মাসে ১০,০০০ টাকা থেকে ১৫,০০০ টাকা পর্যন্ত ইনকাম করতে পারবেন। এছাড়াও আপনি সেবা গ্রহণ করে ডোমেইন ও হোস্টিং এর বিশেষ সুবিধা গ্রহণ করে নিতে পারবেন। আপনার যদি ইন্টারনেট ও অনলাইন বিষয়ে সাধারণ দক্ষতা থাকে সেক্ষেত্রে আপনি ঘরে বসে মাসে হাজার হাজার টাকা ইনকাম করতে পারবেন। বর্তমানে বাংলাদেশের ঢাকা ও চট্টগ্রামে অনলাইন ডোমেইন ও হোস্টিং ব্যবসার ব্যাপক প্রসার ঘটেছে। অনলাইনে বিভিন্ন প্রকার ডোমেইন ও হোস্টিং ওয়েবসাইট পাওয়া যাবে। আপনি সেখান থেকে আপনার ডোমেইন ও হোস্টিং এর সুবিধা উপভোগ করতে পারবেন।

ডোমেইন ও হোস্টিং কি এবং সেবাগুলো সম্পর্কে জেনে নিন:

ডোমেইন হচ্ছে বিশেষ একটি ওয়েবএ্যাডরেস্ যা অনলাইনে ব্যবসার জন্য ক্রয়-বিক্রয় হয়ে থাকে। ব্যবসার জন্য আপনাকে এই স্পেশাল ডোমেইন দিয়ে আপনার ওয়েবসাইট তৈরী করে নিতে হবে। পরবর্তীতে আপনি অনলাইন সার্ভার তৈরী করে হোস্টিং সেবা গ্রাহকের কাছে পৈাঁছে দিতে পারবেন। ডোমেইন ও হোস্টিং হচ্ছে বিশেষ সার্ভার যার মাধ্যমে গ্রাহক খুব সহজেই সেবা গ্রহণ করে থাকে। ঢাকা ও চট্টগ্রামে এই সেবা বিভিন্ন দামে অনলাইনে ক্রয়-বিক্রয় হয়ে থাকে। সর্বনিন্ম ৪০০ টাকা থেকে শুরু করে সর্বোচ্চ ৫,০০০ টাকার উপরে এই সেবা আপনি ক্রয়-বিক্রয় করতে পারবেন।

ডোমেইন ও হোস্টিং দিয়ে অনলাইনে কিভাবে ইনকাম করবেন:

ফ্রিল্যানসিং ওয়েবসাইটে আপনি বিভিন্ন আইটি রিলেটেড কাজের ভেতর আপনি এই ডোমেইন ও হোস্টিং ক্রয়-বিক্রয়ের কাজ পাবেন। প্রকৃতপক্ষে, আইটি রিলেটেড ক্যাটাগরিতে আপনি কাজগুলো পাবেন। সেখানে আপনাকে ডোমেইন ক্রয়-বিক্রয় করে ক্লাইন্টকে প্রস্তাবন করতে হবে। এরপর আপনাকে ওয়েবসাইট তৈরী করে সার্ভারের মাধ্যমে আউটসোর্সিং করতে হবে। সেক্ষেত্রে আপনার কাজ যদি ক্লাইন্টের কাছে ভালো লাগে সে আপনাকে ডলার পেইড করে দিবে। এছাড়া আপনি যদি একক উদ্যোক্তা হন এবং নিজেই অনলাইনে ব্যবসা পরিচালনা করতে চান সেক্ষেত্রে আপনাকে ডোমেইন কিনে ওয়েবসাইট তৈরী করে সার্ভারের মাধ্যমে গ্রাহকের কাছে সেবা পৈাঁছে দিতে হবে।

বাংলাদেশের ১০টি জনপ্রিয় ডোমেইন ও হোস্টিং সাইট:

  • এক্সনহোস্ট (ExonHost)
  • ইবিএনহোস্ট (EBNHost)
  • হোস্টএভার (Hostever)
  • হোস্টিংবাংলাদেশ (Hosting Bangladesh)
  • ডিয়ানাহোস্ট (Diana Host)
  • ওয়েবহোস্টবিডি (Web Host BD)
  • জিওনবিডি (Xeon BD)
  • হোস্টএসইও (Host SEO)
  • আইহোস্ট (Ey Host)
  • ইনটেলহোস্ট (Intel Webhost)

এইসকল ডোমেইন ও হোস্টিং গ্রাহকের কাছে বেশ জনপ্রিয়তা লাভ করেছে। ডোমেইন ও হোস্টিং লিনাক্স, উন্ডোজ ও ক্লাউডবক্সে ব্যবহার করতে পারবেন। সর্বনিম্ন ৪০০ টাকা থেকে শুরু করে সর্বোচ্চ ৯০০০ টাকার উপরে এই সেবা আপনি আপনার বাসা, অফিস ও ব্যবসা প্রতিষ্ঠানে নিতে পারবেন। এই সেবা ব্যবহারে আপনার ব্যবসায়িক প্রসার বিস্তার হবে এবং আপনি অবশ্যই লাভবান হবেন।

এছাড়া আপনার যদি কম্পিউটার, সার্ভার ও ডোমেইন হোস্টিং বিষয়ে দক্ষতা থাকে আপনি খুব সহজেই প্রতি মাসে ১০,০০০ টাকা থেকে ২৫,০০০ টাকা পর্যন্ত ইনকাম করতে পারবেন।

Related Posts

7 Comments

মন্তব্য করুন